ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

বিমানে কাটছে মোশাররফ করিমের জন্মদিন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার, ০৩:৩৬ পিএম
বিমানে কাটছে মোশাররফ করিমের জন্মদিন

ছোট পর্দার এই সময় সবচেয়ে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এবার ঈদেও দর্শক মাতিয়েছেন তিনি। মাবরুর রশীদ বান্নাহর ‘আশ্রয়’ নাটকে বৃদ্ধ বাবা চরিত্রে অভিনয় করে দর্শকের কাঁদিয়েছেন তিনি। কোটি ভক্তের প্রিয় এই অভিনেতার ৪৭তম জন্মদিন আজ (২২ আগস্ট)।

১৯৭১ সালের আজকের এই দিনে তিনি বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন মোশাররফ করিম। এক যুগের অধিক সময় ধরে দর্শকদের মাতিয়ে আসছেন তিনি। জন্মদিনে এলে মোশাররফ ভক্তদের উচ্ছ্বাসের শেষ থাকে না।

কিন্তু খবর হলো এবারের জন্মদিনে দেশেই থাকছেন না মোশাররফ করিম। জানা গেল, পুরো পরিবার নিয়ে আজ বৃহস্পতিবার ভোরে কানাডার উদ্দেশ্যে উড়াল দিয়েছেন তিনি। ঈদের কাজের ব্যস্ততা শেষে কানাডার ছুটি কাটাতে যাচ্ছেন তিনি।

সারা বছর বিরতিহীন ভাবেই শুটিং করেন মোশারফ করিম। পরিবারের সঙ্গে একান্তে কিছু সময় কাটাতেই তার কানাডা যাওয়া। সব কিছু ঠিক থাকলে আগামী ১০ সেপ্টেম্বর দেশে ফিরবেন তিনি।

মোশাররফ করিম ২০০৪ সালের ৭ই অক্টোবর রোবেনা রেজা জুঁই কে বিয়ে করেন। জুঁইও অভিনয়শিল্পী। তাদের একমাত্র সন্তান রোবেন রায়ান করিম।

মোশাররফ করিম ১৯৮৬ সালে ঢাকার অন্যতম নাট্যসংগঠন ‘নাট্যকেন্দ্র’-এ যুক্ত হন অভিনয়ের টানে। দলটির ‘বিচ্ছু’ ও ‘প্রতিসরণ’ নাটকে অভিনয় করেন। বর্তমানেও এ দলটির সদস্য হিসেবে যুক্ত আছেন।

১৯৯৯ সালে ‘অতিথি’ শিরোনামের একটি নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনে পা রাখেন মোশারফ। পরবর্তীতে বেশকিছু নাটকে অভিনয় করলেও জনপ্রিয়তা পান। ২০০৪ সালে ‘ক্যারাম’ নামের নাটকটিকে তার টার্নিং পয়েন্ট হিসেবে ধরা যেকে পারে।

সাগর জাহানের ‘সিকান্দার বক্স’ নাটকে মোশারফ করিমের অভিনয় ঈর্ষনীয় প্রশংসা কুড়ায়। এ পর্যন্ত সব মিলিয়ে প্রায় ১০০০’র বেশি নাটকে অভিনয় করেছেন মোশারফ করিম। সেই সঙ্গে চলচ্চিত্রেও অভিনয় করে চলেছেন সমানতালে।

তার প্রথম অভিনীত চলচ্চিত্রের নাম‘জয়যাত্রা’। পরবর্তীতে তিনি ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘প্রজাপতি’, ‘টেলিভিশন’, ‘জালালের গল্প’ ও ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বাংলা ইনসাইডার/এমআরএইচ