ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

৪৭ বছরে শিল্পকলা একাডেমী

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০ বুধবার, ০৯:৫১ এএম
৪৭ বছরে শিল্পকলা একাডেমী

জাতীয় সংস্কৃতি ও কৃষ্টির উন্নয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষন ও প্রসারের মাধ্যমে সকল মানুষের জন্য শিল্প সংস্কৃতির প্রবাহ তৈরি করে শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনে কাজ করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। জাতীয় সংস্কৃতির গৌরবময় বিকাশকে অব্যাহত রাখতে ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এ বছর প্রতিষ্ঠানটি ৪৬তম বর্ষ পূর্ণ করে পা রাখছে ৪৭তম বর্ষে। এ উপলক্ষে বুধবার (১৯ ফেব্রুয়ারি) একাডেমির সকল বিভাগ ও শাখার কার্যক্রমের সপ্তাহব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ৩টায় জাতীয় চিত্রশালার ১নং গ্যালারীতে প্রদর্শনীর উদ্বোধন করবেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বিকাল ৪টা থেকে সংস্কৃতির পাঠশালা মহড়া প্রদর্শনী এবং বিকাল সাড়ে ৫টায় একাডেমির নন্দনমঞ্চে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন একাডেমির সচিব মো: বদরুল আনম ভূঁইয়া।
আলোচনা শেষে পরিবেশিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।