কালার ইনসাইড

তারকাদের সর্বশেষ পড়া প্রিয় বই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:০৫ পিএম, ১৯ ফেব্রুয়ারী, ২০২০


Thumbnail

এমন অনেক তারকাই আছেন যাদের বই নিত্যসঙ্গী। শত ব্যস্ততার মাঝেও নিয়মিত বইয়ের পাতায় চোখ থাকে তাদের। এমনই কয়েকজন তারকার কাছ থেকে জানা হলো সর্বশেষ কি বই ভালো লাগলো তাদের:

শম্পা রেজা

জিয়া হায়দার রহমানের ‘ইন দ্য লাইট অব হোয়াট উই নো’ নামে ইংরেজি ভাষায় একটি উপন্যাস সর্বশেষ আমার বেশ লেগেছে। ২০১৪ সালে প্রকাশ হয়েছে বইটি। বিশ্বজুড়ে সারা জাগানো বই। নিউইয়র্ক টাইমস, দ্য নিউ ইয়র্কার বিশদ আলোচনা ছেপেছে বইটির। কারও কারও মতে, তাঁর এ উপন্যাস একবিংশ শতাব্দীর প্রথম ক্ল্যাসিক। জিয়া হায়দার রহমানের জন্ম বাংলাদেশের সিলেটের এক প্রত্যন্ত গ্রামে। ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধের পর বালক বয়সে তিনি পাড়ি জমান ইংল্যান্ডে।এ উপন্যাসের প্রধান দুই চরিত্রই অভিবাসী। কিন্তু তাদের একজন অভিবাসী হলেও তার কোনো অস্বস্তি নেই। এখানেই দুজনের মধ্যে পার্থক্য। একজনের নাগালে আছে বিশ্বের সবকিছু। আরেকজনের কাছে পৃথিবীর কোনো কিছুই নেই। উপন্যাসে তার ব্যক্তিগত অভিজ্ঞতার অনেক কিছুই উঠে এসেছে। উপন্যাসের প্রেক্ষাপট ২০০৮ সাল। বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ব্রিটেন ও আমেরিকার বিস্তৃত পটভূমিতে বিন্যস্ত হয়েছে কাহিনি। অভিবাসী জীবনের যন্ত্রণা, হতাশা, পাশ্চাত্যের সবজান্তা মানসিকতা, পাশ্চাত্য শিক্ষার অন্তঃসারশূন্যতা, জঙ্গিবাদ থেকে শুরু করে ওয়াল স্ট্রিটের জীবন-মরণ প্রতিযোগিতা সবকিছুই প্রতিফলিত হয়েছে উপন্যাসে। উপন্যাসে এসেছে সত্তর, আশি ও নব্বই দশকের বিভিন্ন ঘটনা। সেই সময়ে অনাবাসী বাংলাদেশীদের জীবনচিত্র।এই বইটার আবেদন আসলে শেষ হবে না। কারণ বিশ্বজুড়ে অভিবাসীও তো শেষ হবে না।

এছাড়া নমিতা দেবিদয়ালের ‘দ্যা সিক্সথ স্ট্রিং অব বিলায়েত খান’ বইটিও গত বছর পড়া বেশ ভালো লাগা বই। বিলায়েত খানের বায়োগ্রাফিক্যাল। তবে আমি বরাবরই জীবনানন্দের ফ্যান।       

মাকসুদ

আমার ইংরেজি বইই পড়া হয় বেশি। এর মধ্যে সর্বশেষ যে বইগুলো পড়েছি তার মধ্যে শশী থারুরের নন-ফিকশন `হোয়াই আই অ্যাম অ্যা হিন্দু` বইটির কথা বলা যায়। বাংলায় যার অর্থ দাড়ায় আমি কেন হিন্দু? ভারতের কংগ্রেস নেতা এবং লেখক ও রাজনৈতিক ভাষ্যকার শশী থারুর। হিন্দু ধর্ম সম্পর্কে খুব ভাসা ভাসা ধারণা ছিল আমার। অল্প কথায় খুব বিস্তারিতভাবে হিন্দু ধর্মের অনেককিছু তুলে ধরা হয়েছে বইটিতে। হিন্দু ধর্ম সম্বন্ধে আমাদের অনেকগুলো ভুল ধারণা আছে। সেই ভুল ধারণাগুলো ভাঙতে এই বইটা পড়া বেশ জরুরি। এখানে হিন্দু ধর্মের অনেক বড় বড় মনীষির নাম ও তাদের কর্মের কথা এসেছে। তাদের মূল ভাবটা ও চিন্তা ধারা কি ছিল আর এখনকার যে বিজেপি তাদের চিন্তাধারার যে কতটা অমিল সেটাও ফুটে উঠেছে। এখানে যেমন হিন্দু ধর্ম সম্পর্কে বলা হয়েছে তেমনি এখনকার কট্টর হিন্দুদেরও তুলে ধরা হয়েছে। এই যে এনআরসি বা মুসলমান বিদ্বেষী হতে হবে এটা কেন তা খুব স্পষ্ট করে বলা হয়েছে বইটিতে।

তারিক আনাম খান

আমার নাটকের বইই বেশি পড়া হয়। কারও নাটকের বই বের হয়েছে শুনলে সংগ্রহ করার চেষ্টা করি। এ বছর মুনির চৌধুরী নাটক সমগ্রটা আবার পড়লাম। যেটা খুব মনে লেগে আছে। এটার তো দুটি পার্ট। দেখা যায় অনেকদিন পর পর এটা পড়া শুরু করি। গত বছর যত বই পড়েছি। এটা আমার একটু বেশি ভালো লেগেছে বলবো। সমকাল, ইতিহাস, ঐতিহ্য, পুরাণ ও মিথাশ্রয়ী জীবনভাবনা তাঁকে করেছে অসাম্প্রদায়িক, উদারমান বিক ও বস্তুবাদী শিল্পস্রষ্টা।তীব্র মননের সাথে সম্পৃক্ত ছিলো সূক্ষ্ম রসবোধ, যা তাঁর সাহিত্যকর্মকে করেছে প্রাণবন্ত এবং ভিন্নমাত্রিক।তার নাটকগুলো আসলে এখনো যখন পড়ি, মনে হয় কিছু শিখি। কিছু শিখতে হলে তার বইগুলো পড়ি নতুন করে। অ্যা হান্ড্রেড শর্ট স্টোরিজ ওয়ার্ল্ড ক্লাসিক- এটাও এ বছর পড়া একটা ভালো বই। 

ফাহমিদা নবী

ডিডেক্টিভ আর গানের বই পড়তে আমার ভালো লাগে। গেল একবছরে পড়ার মধ্যে হিসেব করলে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘ঋণ’ গল্পটা খুব ভালো লেগেছে। শীর্ষেন্দুর লেখায় কেমন যেন অন্যরকম একটা কিছু পাই।এই উপন্যাসে আমেরিকা-ফেরত এক বিত্তশালিনী ডিভোর্সি যুবতীর খুনের ঘটনার তদন্তকে কেন্দ্র করে গড়ে-ওঠা এই কাহিনি। শ্বাসরুদ্ধকর নানা উপাদানে ঠাসা,তদন্তের সূত্র ধরে পাতায়-পাতায় উন্মোচিত হয়েছে নতুন-নতুন চমকপ্রদ তথ্য, তুখোড় গোয়েন্দার অন্তর্ভেদী জেরার সামনে প্রত্যেককেই মনে হয় কোনো-না কোনোভাবে সন্দেহজনক, প্রত্যেকের ক্ষেত্রেই মনে হয় রয়েছে খুনের অভ্রান্ত এক মোটিভ, অথচ শেষাবাধি যখন ধরা পড়ে যথার্থ খুনি, একবারও অবিশ্বাস্য মনে হয় না। অপরাধকে মেনে নেওয়া যায় না ঠিকই, কিন্তু অপরাধীর জন্যও পড়ে দীর্ঘশ্বাস। এখানেই এই উপন্যাসের প্রকৃত সার্থকতা। আমি যে দুই ধারার বই পছন্দ করি তার একটি থ্রিলার টাইপ, আরেকটি গানের বই। গানের বই আমি পড়তে থাকি। রবীন্দ্রনাথের গানের বই যেমন আমার ভীষণ প্রিয়।

সাজু খাদেম

অভ্যাস কিংবা টার্গেট যা-ই বলা হোক না কেন, আমি ভীষণ পলিটিক্যাল বই পড়তে পছন্দ করি। বাংলাদেশের পলিটিকস নিয়েই আমার আগ্রহ বেশি। এক একজন সিনিয়র নেতার দীর্ঘ রাজনৈতিক জীবন জানার প্রতি আমার আগ্রহ বেশ।তবে গত বছরে একটু বেশিই পড়া হয়েছে যে বইটা তা হলো ‘জীবন যাপনে শিল্পকলা’। এটি একটি অনুবাদ বই। এটি অনুবাদ করেছেন কবির চৌধুরী স্যার। এই বইটা আসলে প্রতিটা বিষয়ে মিল্পকলা কিভাবে জড়িত তা তুলে ধরা হলো। বন্ধুত্তের শিল্পকলা, ভালোবাসার শিল্পকলা, প্রেমের শিল্পকলা, মানুষের ব্যবহারের শিল্পকলা, মানুষের দৈনন্দিন জীবনে যে একটা আর্ট থাকা দরকার সেটার ওপর ব্যসিক্যালি বইটা। বন্ধুত্বে কারো সঙ্গে খারাপ ব্যবহার করলে সেটারও যে একটা আর্ট থাকতে পারে বইটাতে তা তুলে ধরা হয়েছে। শিল্পকলা যে জীবনের প্রতিটা মুহুর্তের সঙ্গে কিভাবে উৎপোতভাবে জড়িয়ে আছে তা্ তুলে ধরা হয়েছে।

ইরেশ যাকের

পল থিরোউঁর ‘দ্য গ্রেট রেলওয়ে বাজার’ বইটি আমার গত বছরের পড়া সবচেয়ে ভালোলাগা বই বলবো। বইটি প্রকাশ হয়েছে তাও তো পার হয়ে গেছে ত্রিশ বছরের বেশি। এরই মাঝে সেটা স্থান করে নিয়েছে ভ্রমণ ক্লাসিকগুলোর মাঝে। এই বইটি ট্রেনকে ঘিরে। পৃথিবীর সবচেয়ে পুরাতন আর বিভিন্ন বৈচিত্র্যে ভরপুর সব রেল-রোড এবং ট্রেন নিয়ে এই বইটি। এটা আসলে একটা নন-ফিকশন ট্রাভেল বুক। রয়েছে রেলওয়ে সংক্রান্ত বিভিন্ন রকম তথ্য যা আপনাকে ভ্রমণে সহযোগিতা করবে। কিন্তু একই সাথে এটাকে বলা যায় তাঁর নিজস্ব ভ্রমণ কথামালা। তিনি ঘুরেছেন, তাঁর বিভিন্ন অভিজ্ঞতা বর্ণনা করেছেন।তাঁর এই সুবিশাল যাত্রায় আছে এশিয়া আর ইউরোপের বিভিন্ন রেল-রোড। ওরিয়েন্ট এক্সপ্রেস, দ্য খাইবার পাস লোকাল, দ্য ফ্রন্টিয়ার মেইল, কুয়ালালামপুর গোল্ডেন এ্যারো, দ্য মান্ডালা এক্সপ্রেস, ট্রান্স-সাইরেবিয়ান এক্সপ্রেস এই সব রেল-রোডই সেই সতেরো আর আঠারো শতকে ব্রিটিশ এম্পায়ার এর সময় তৈরি।সে ইউরোপ থেকে টার্কি, আফগাস্তিান থেকে পাকিস্তান, ভারত থেকে শ্রীলংকা, মায়ানমার, জাপান থেকে রাশিয়া হয়ে সে ইংল্যান্ডে ব্যাক করে।  পুরো বই জুড়ে ভরপুর হয়ে আছে পল থিরোউঁ এর উদ্ভট সব হিউমার, অসাধারণ সব ঘটনার বিবরণ আর সত্তরের দশকের নানা ঘটনায়।তার বহুদিনের ভ্রমণের গল্প নিয়ে লেখা। এর মধ্যে নানা মানবিক দিকও ফুটে উঠেছে। বইটায় আমি এমনভাবে মজে গিয়েছিলাম। একটা সময় মনে হচ্ছিল কখন তার ভ্রমন শেষ হবে। ভ্রমন কি শেষ হবে না।

মৌটুসি বিশ্বাস

গত বছর কয়েকটা বই আমাকে বেশ নাড়া দিয়েছে। এর মধ্যে একটি হলো শাহাদুজ্জামান স্যারের ‘ক্রাচের কার্নেল’। কর্ণেল আবু তাহেরকে নিয়ে লেখা। এরপর যে উপন্যাসের নাটকে কাজ করছি আমরা হাসান আজিজুল হক স্যারের ‘আগুন পাখি’, এটাও অসাধারণ লেগেছে। এটা নিয়ে কাজ করতে হবে বলেই পড়াটা শুরু করেছিলাম। কিন্তু একটা সময় সত্যিই মুগ্ধতায় ডুবে গেলাম।তবে গত বছরটা জুড়ে আমি রবীন্দ্রনাথের ওপর বেশ কিছু পড়াশুনা করেছিলাম। প্রথম আলোতে তো সুনীল গঙ্গোপাধ্যয় রবীন্দ্রনাথের ওপর বেশ সুন্দর করে লিখেছেন। সেখান থেকেও রবীন্দ্রনাথের আরো কিছু বই ঘেটেছি আমি। রবীন্দ্রনাথের বাড়ির যে মেয়েরা তারা কিন্তু ভীষণ স্বাধীনচেতা ছিলেন।সংস্কৃতিতে রবীন্দ্রনাথ ঠাকুর বাড়ির মেয়েরা ভীষণ এগিয়ে ছিল, ভীষণ ভালো লিখতেন তারা। তখন কিন্তু নিউক্লিয়ার পরিবার খুব রেয়ার ছিল। কিন্তু জ্ঞানদা নন্দীনি জয়েন্ট ফ্যামিলি থেকে বেরিয়ে নিউক্লিয়ার ফ্যামিলি ইন্ট্রডিউস করেছিলেন। ঠাকুর পরিবার সম্পর্কে জেনেছি বিভিন্ন বই থেকে। ১০০ বছরের আগে তাদের পরিবার কতটা ফার্স্ট ছিল। সে বাড়ির মেয়েদের সম্পর্কে জেনেছি। এই জন্য আমি বেশ কিছু বই পড়েছি। যেমন ঠাকুর বাড়ির বিধবা বিবাহ ও অন্যান্য, রবীন্দ্রনাথ ঠাকুরের শিষ্য মৈত্রী দেবীর বই ছিল।

বাংলা ইনসাইডার

 



মন্তব্য করুন


কালার ইনসাইড

বুবলীর পর এবার মাহির ছেলেকে নিয়ে পরীমনির স্ট্যাটাস

প্রকাশ: ০৩:৫৮ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

সম্প্রতি চিত্রনায়িকা বুবলী ও শাকিব খানের ছেলে শেহজাদ খান বীরের জন্মদিনে সামাজিকে যোগাযোগ মাধ্যমে বুবলীর একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে পরী ও বুবলীর মাঝে দ্বন্দ্ব দেখা যায় সোস্যাল মিডিয়ায়। দুজনের একের পর এক স্ট্যাটাস ও পাল্টা স্ট্যাটাস তর্কযুদ্ধে উত্তপ্ত হয়ে উঠে ফেসবুক।

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহির ছেলে শামসুদ্দিন ফারিশের প্রথম জন্মদিন আজ। তার জন্মদিনে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন চিত্রনায়িকা পরী মনি। লিখেছেন, ‘হ্যাপি বার্থডে মানিক চাঁদ আমাদের। তুমি মায়ের চোখের মণি হয়ে থাকো ফারিশ বাবা। আমরা সবাই তোমাকে অনেক ভালোবাসি।’


গত মাসের ১৬ ফেব্রুয়ারি হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচ্ছেদের ঘোষণা দেন মাহি। বর্তমানে ছেলেকে নিয়ে আলাদাই থাকছেন এই নায়িকা। ছেলেকে নিয়েও ফেসবুকে ছবি পোস্ট করতে দেখা যায় এই অভিনেত্রীকে। এখন নিজের লুক বদলাচ্ছেন অভিনেত্রী। ব্যস্ত হয়েছেন ক্যারিয়ার নিয়ে। এরই মধ্যে পর্দায় ফেরার প্রস্তুতি নিয়েছেন তিনি।

পর্দায় ফেরা প্রসঙ্গে মাহি বলেন, ভালো প্রস্তাব পেলে আর ফিরিয়ে দেবেন না। এর কারণও অবশ্য রয়েছে। বিয়ের পর বেশ কিছু সিনেমার প্রস্তাবই ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী। তবে এখন ক্যারিয়ারে মন দিতে চান তিনি।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। এটি দুজনেরই দ্বিতীয় বিয়ে। তাদের ফারিশ নামে এক বছরের একটি পুত্রসন্তানও রয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে স্বামী রাকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এর আগে ২০১৬ সালে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে ভালোবেসে বিয়ে করেন মাহি। পাঁচ বছর সংসারের পর বিচ্ছেদ হয় তাদের।


পরীমনি   বুবলী   মাহিয়া মাহি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’

প্রকাশ: ০৩:৪০ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

সম্প্রতি বেশ ঢাকঢোল বাজিয়ে বিয়ে করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। সেই বিয়েতে ঘনিষ্ঠ বন্ধু হিসেবে হাজির ছিলেন অভিনেত্রী সাফা কবির। অথচ এখন শোনা যাচ্ছে তাদের ‘অনন্ত প্রেম’র গুঞ্জন!

সদ্য দুজনেই জুটি বেঁধে শেষ করেছেন ‘অনন্ত প্রেম’-এর শুটিং। আসছে ঈদে সিএমভি’র ব্যানারে বিশেষ এই নাটকটি লিখেছেন ও বানিয়েছেন মহিদুল মহিম।

নাটকটির নিয়ে নির্মাতা জানান, ‘এই গল্পের নায়ক জিসান। কক্সবাজারে নিজের দোকানে বসে কেক তৈরি করে এবং বিক্রি করে। ছোটবেলায় জিসানের মা মারা যায়। তার মা-ও খুব ভালো কেক তৈরি করতো। তাই মায়ের স্মৃতি ধরে রাখতেই জিসান কেকের বিজনেস করার সিদ্ধান্ত নেয়।

গল্পের নায়িকা স্নেহা। জিসানের কেক রেস্টুরেন্টে আসে। স্নেহার শখ ছবি তোলা। খুব সুন্দর পোশাক পরে সাজানো রেস্টুরেন্টে জিসানকে কেক বানাতে দেখে মুগ্ধ হয়ে ছবি তোলে স্নেহা। আর সুন্দরী স্নেহার দিকে তাকিয়ে মুগ্ধ হয়ে যায় জিসান।’

নির্মাতা আরও বলেন, ‘বুঝতেই পারছেন, গল্পের এই পর্যায়ে জিসান-স্নেহা প্রেমে হাবুডুবু খেতে শুরু করে। গল্পটা মূলত শুরু হয় এখান থেকে। ক্রমশ জড়ায় পারিবারিক জটিলতায়। শেষটা জানতে দেখতে হবে ঈদ উৎসবে পুরোটা।’

‘অনন্ত প্রেম’ নাটকটি সিএমভি’র ইউটিউব চ্যানেলে আসছে ঈদ উৎসবে মুক্তি পাবে।


অনন্ত প্রেম   জোভান আহমেদ   সাফা কবির  


মন্তব্য করুন


কালার ইনসাইড

তারকাদের শেষ প্রজন্ম আমি ও শাহরুখ: কঙ্গনা

প্রকাশ: ০৩:১৬ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনের সদ্যই টিকিট পেয়েছেন বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। ক্ষমতাসীন দল বিজেপির হয়ে আসন্ন নির্বাচনে লড়বেন অভিনেত্রী। এরই মধ্যে রাজনীতির মাঠে সক্রিয় হয়ে গেছেন তিনি। যদিও বলিউডে অনেকটাই নড়বড়ে অবস্থায় রয়েছেন কঙ্গনা।

একের পর এক ফ্লপ সিনেমার পর অভিনেত্রীর ক্যারিয়ার নিয়েই সংশয় দেখা দিয়েছে। তবে কঙ্গনার মতে, খারাপ সময় যতই যাক, আবারও সাফল্যের ধারায় ফিরবেন তিনি। সেই সঙ্গে নিজেকে শাহরুখ খানের সঙ্গে তুলনা করে তারকাদের জেনারেশনের ‘শেষ তারকা’ হিসেবেও দাবি করলেন কঙ্গনা।

সম্প্রতি ‘টাইমস নাও সামিট’-এ উপস্থিত ছিলেন কঙ্গনা। সেখানেই বিভিন্ন কথোপকথনে নিজেকে এবং শাহরুখ খানকে তারকাদের শেষ প্রজন্ম বলে মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছেন এই অভিনেত্রী।

কঙ্গনা বলেন, ‘আমি এবং শাহরুখ খান তারকাদের শেষ প্রজন্ম। ওটিটি কখনো তারকা তৈরি করতে পারে না। আমরা পরিচিত মুখ। সৃষ্টিকর্তার ইচ্ছায় আমাদের অনেক চাহিদা রয়েছে। শুধু টিকে থাকার জন্য ওটিটিতে আসতে পারব না।’

গত কয়েক বছরে একের পর এক সিনেমা বক্স অফিসে ব্যর্থ হয়েছে কঙ্গনার। নিজের ব্যর্থ সিনেমা প্রসঙ্গে কঙ্গনা বলেন, “পৃথিবীতে এমন কোনো অভিনেতা নেই, যার ফ্লপ সিনেমা নেই। শাহরুখ খানের ১০ বছর কোনো হিট সিনেমা ছিল না।

কিন্তু ‘পাঠান’ বক্স অফিসে হিট হয়। ৭-৮ বছর আমার কোনো হিট সিনেমা ছিল না। কিন্তু ‘মণিকর্ণিকা’ বক্স অফিসে হিট হয়। এরপর তিন-চার বছর কোনো হিট সিনেমা উপহার দিতে পারিনি। এবার ‘ইমার্জেন্সি’ আসছে, আশা করছি এটি ভালো সাড়া ফেলবে।”

সর্বশেষ কঙ্গনাকে দেখা গেছে ‘তেজাস’-এ। গত বছরের ২৭ অক্টোবর মুক্তি পায় সিনেমাটি। ৭০ কোটি রুপি বাজেটের এ সিনেমা মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। আয় করে মাত্র সাড়ে ৫ কোটি রুপি। সামনে অভিনেত্রীকে দেখা যাবে ‘ইমার্জেন্সি’ সিনেমায় ইন্দিরা গান্ধীর চরিত্রে। এটি পরিচালনাও করছেন তিনি। সেই সঙ্গে ভোটের মাঠেও সরব হচ্ছেন অভিনেত্রী।


শাহরুখ খান   কঙ্গনা রানাওয়াত   বলিউড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

কে এই সৌদি মডেল রুমি?

প্রকাশ: ০৯:১৫ এএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

ইউনিভার্সের মঞ্চে ৭৩ বছরের ইতিহাসে প্রথম বার, সৌদি আরবের পতাকা হাতে লড়বেন এক নারী। ২৭ বছর বয়সী রুমি আলকাহতানি নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টেই এই ঘোষণা দিয়েছেন। জানিয়েছেন ইতিহাসের অংশ হতে পেরে তিনি সম্মানিত বোধ করছেন।

তবে এবার প্রশ্ন উঠতে পারে কে এই রুমি, হুট করেই কী তিনি মিস ইউনিভার্সের মঞ্চে উঠতে যাচ্ছেন? না। এতো বড় মঞ্চে এই প্রথম হলেও রুমি এর আগেও বহু সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে উঠেছেন।
এবার মিস ইউনিভার্সের ৭৩ বছরের ইতিহাসে তিনিই প্রথমবার যোগ দিচ্ছে সৌদি আরবের হয়ে। এমন খবরে একরকম চাঞ্চল্য দেখা দিয়েছে। আসছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ তাকে স্বাগত জানালেও অনেকেই করছেন সমালোচনা।

সৌদির রাজধানী রিয়াদে জন্ম রুমির। এর আগেও তিনি মিস সৌদি আরব, মিস মিডল ইস্ট, মিস উইমেনসহ (সৌদি আরব) বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন এবং বিজয়ীর মুকুট মাথায় পরেছেন।

রুমি ফ্যাশন মডেলিংয়ের সাথে ইনফ্লুয়েন্সার হিসেবেও পরিচিত। তার ইনস্টাগ্রাম অনুসারীর সংখ্যা ১০ লাখ। এক্স ও ফেসবুকেও তাকে লাখ লাখ মানুষ অনুসরণ করে।

ঘুরতে পছন্দ করেন রুমি। বিশ্বের নানা প্রান্তে ঘুরেছেন তিনি। রুমির দুই বোনের নাম রাজান ও জেদাই। তাদের মধ্যে রাজানও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ পরিচিত মুখ।

সৌদি   ইউনিভার্স   মঞ্চ   পতাকা   রুমি আলকাহতানি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

প্রথমবারের মতো মিস ইউনিভার্সের মঞ্চে সৌদি মডেল!

প্রকাশ: ০২:৫৮ পিএম, ২৭ মার্চ, ২০২৪


Thumbnail

এবার সৌদি আরবের পতাকা হাতে মিস ইউনিভার্সের মঞ্চে দেখা যাবে এক ২৭ বছর বয়সী মডেলকে। ইতিহাসে তিনিই প্রথমবার সৌদির পতাকা হাতে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার এই মঞ্চে উঠতে যাচ্ছেন। 

রুমি আলকাহতানি নামের ওই মডেলের ইন্সটাগ্রামে অনুসারীর সংখ্যা ১০ লাখ। সোমবার তিনি জানিয়েছেন, তিনি বিশ্ব সুন্দরীদের মঞ্চে তার দেশকে উপস্থাপন করতে যাচ্ছেন। 

তিনি লিখেছেন, ‘আমি মিস ইউনিভার্স ২০২৪ প্রতিযোগিতায় অংশ নিতে পেরে সম্মানিত বোধ করছি। এই প্রতিযোগিতায় এটাই সৌদি আরবের অভিষেক।’

এই ছবির সাথেই তিনি সৌদি আরবের পতাকাসহ নিজের ছবি প্রকাশ করেছেন। 

আলকাহতানি রিয়াদে জন্মগ্রহণ করেছেন। তিনি এর আগেও বেশ কয়েকটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। 


মিস ইউনিভার্স   সৌদি মডেল  


মন্তব্য করুন


বিজ্ঞাপন