ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

সহায়তা করে ছবি তুলতে রাজি হলেন না মামুনুর রশীদ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার, ০৪:৪১ পিএম
সহায়তা করে ছবি তুলতে রাজি হলেন না মামুনুর রশীদ

করোনা দুর্যোগে প্রায় লকডাউন রাজধানী।এতে করে বিপর্যস্ত হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষ। এই অসময়ে তাদের পাশে দাঁড়াতে `সাংবাদিক উদ্বেগ সাংবাদিক উদ্যোগ` আয়োজনের সঙ্গে যুক্ত হলেন সংস্কৃতিজন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ।

এরই অংশ হিসেবে তিনি জার্নালিস্ট কনসার্ন জার্নালিস্ট ইনিশিয়েটিভসকে (জেসিজেআই) চাল, আলু ও ডাল সরবরাহ করেন। সংগঠনটির আহ্বায়ক সুলতান আহমেদ এসব খাদ্য সামগ্রী বুঝে নেন। তবে এ সংক্রান্ত কোনো ছবি তুলতে রাজি হননি মামুনুর রশীদ।

তিনি বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনার কবলে পড়ে বাংলাদেশও কঠিন সময় পার করছে। সংকট সময়ে সাংবাদিকরা সাধারণ মানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছে তাতে আমি অভিভূত। তাদের উদ্যোগে আমিও ক্ষুদ্র অংশীদার হয়েছি মনের তাগিদে। প্রচারের জন্য নয়।

২৭ মার্চ থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা করছে জেসিজেআইবিডি। পাশাপাশি জীবানুনাশক ছড়ানোর কাজ করছে সংগঠনটি। আমি তাদের একজন সঙ্গী হয়ে খুব আনন্দিত।

জানা গেছে, সমাজে প্রতিষ্ঠিত নানা অঙ্গনের মানুষদের কাছ থেকে ছোট পরিসরে অর্থ সাহায্য এনে তা দিয়ে নিম্নআয়ের মানুষদের খাবার ও করোনা প্রতিরোধে নানা সরঞ্জাম বিতরণ করছে জেসিজেআই।

এরই মধ্যে ঢাকার বিভিন্ন এলাকায় রাস্তায় নিম্নআয়ের মানুষদের মধ্যে সহায়তা বিতরণ করা হয়েছে। খুব দ্রুত রাজধানীর কিছু বস্তিতে এসব সহায়তা দেয়া হবে।