ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

তারকাদের দেখা প্রিয় সিনেমা; আপনিও দেখতে পারেন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২০ শুক্রবার, ০২:২৫ পিএম
তারকাদের দেখা প্রিয় সিনেমা; আপনিও দেখতে পারেন

বলিউডে অভিনেতা অভিনেত্রীরা তাঁদের এক একটি ছবির জন্য অনেক পরিশ্রম করেন। আর নিজের ছবি দেখতে বা পছন্দমত হলে কার না ভাললাগে। সিনেমার জগতে রয়েছেন তাই চলচ্চিত্রের পা থেকে মাথা অবধি সবকিছু তাঁদের জানা। তাঁদেরও সাধারণ মানুষের মত পছন্দ ও অপছন্দের ছবি রয়েছে। যা তাঁদের অভিনয়ের জগতে সমৃদ্ধ করার বা আরও ভাল কাজ করার আশা যোগায়। আবার কিছু তারকা সাধারণ মানুষের মত আবেগের বশে ভালবেসে ফেলেন কিছু ছবিকে। যা তাঁদের জীবনের সঙ্গে মিল রাখে। এমন কিছু ছবি রয়েছে এই তারকাদের তালিকায় যা তাঁদের জীবনে প্রিয় ছবি হিসেবে রয়ে গিয়েছে সারাজীবনের জন্য……

অমিতাভ বচ্চন

বিগ বির ছবি যেমন এক তারকার প্রিয় ছবির তালিকায় রয়েছে, তেমন অন্যদিকে অমিতাভ বচ্চনেরও রয়েছে প্রিয় ছবির তালিকা। সেই তালিকায় সবার আগে রয়েছে হলিউডের অন্যতম সেরা তথা জনপ্রিয় ছবি ‘গড ফাদার’। এছাড়াও ইংরেজি ছবির মধ্যে আরও একটি ছবি হল ‘দ্য উইন্ড’। ভাবছেন বলিউড তারকা হয়ে শুধুই হলিউড ছবি কেন পছন্দ তাঁর? বলিউডেও রয়েছে তাঁর একটি বিশেষ প্রিয় ছবি। নাম ‘কাগজ কে ফুল’।

শাহরুখ খান

বলিউডের কিং হলেন শাহরুখ খান। হিন্দি সিনেমার জগতে দিয়েছেন অগণিত ছবি। কিন্তু মজার বিষয় এটাই যে না কোন হলিউড ছবি না বলিউডের অন্য কারও ছবি, বরং নিজের অভিনীত ছবি ‘কভি হা কভি না’ ছবিটি এখনও পর্যন্ত তাঁর সবথেকে প্রিয় ছবি।

আমির খান

নিজেও যেমন খুব বেঁছে ছবি করতে পছন্দ করেন,তেমন সব ছবি তাঁর মনের মতও হয় না। সেই বাছাই পর্ব সেরে প্রিয় ছবির তালিকায় রেখেছেন ‘তিসরি মনজিল’,’প্যায়াসা’,’দ্য লাস্ট ক্রুসেড’,এবং ‘ফরেস্ট গাম্প’।

দীপিকা পাডুকোন

বলিউডে প্রথম কিং খানের সঙ্গে অভিষেক হয় তাঁর। আর সেই শাহ্রুখ খান অভিনীত বিখ্যাত ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিটি নাকি ছোট্ট থেকে তাঁর সবথেকে প্রিয়। ভাবুন তো যাঁর ছবি প্রিয় ছবির তালিকায় রেখেছিলেন তাঁর হাত ধরে বলিউডে যাত্রা শুরু করেন দীপিকা পাডুকোন। আর হলিউড ছবির তালিকায় রয়েছেন ‘সিন্দ্রেলা ম্যান’,’দ্য কালার অফ প্যারাডাইজ’।

কারিনা কাপুর

তবে শুধু দীপিকাই নয়,কারিনা কাপুর ওরফে বলিউডের পু-এরও প্রিয় ছবি হল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। এছাড়াও হলিউড ছবির মধ্যে তাঁর প্রিয় হল ‘ক্যাট অন এ হট টিন রুফ’,’বেন হুর’,’লাভস্টোরি’-এর মত ছবি।

রানি মুখার্জি

হলিউডে এখনও অবধি অন্যতম জনপ্রিয় এবং বিখ্যাত ছবি হল ‘টাইটানিক’। আর অনেকের মত বলিউড অভিনেত্রী রানি মুখার্জির কাছে সেই ছবিটি সবথেকে প্রিয়। তবে বলিউড ছবিও রয়েছে তাঁর প্রিয় ছবির তালিকায়। নাম আমির খান ও জুহি চাওলা অভিনীত ‘কায়ামত সে কায়ামত তক’।

রণবীর কাপুর

বলিউডের থেকে বেশি হলিউড ছবি পছন্দ করেন এই অভিনেতা, তালিকায় রয়েছে ‘লাইফ ইস বিউটিফুল’,’ইটস এ ওয়ান্ডারফুল লাইফ’-এর মত ছবি। তবে বলিউডে আমির খান অভিনীর ‘থ্রি ইডিয়টস’ ছবিটি তাঁর বিশেষ পছন্দ বলেও জানা যায়।

বিদ্যা বালান

বলিউডের অন্যতম সেরা অভিনেত্রীদের মধ্যে একজন বিদ্যা বালন। কেন্দ্রীয় চরিত্রে ছবি করে জনপ্রিয়তা পেয়েছেন বহুবার। আর সেই অভিনয় দক্ষতার অনুপ্রেরণা হিসেবে বলিউড ছবি ‘আর্থ’কে তালিকায় রেখেছেন অভিনেত্রী। কারণ এই ছবিতে নারী চরিত্রটিকে যেভাবে প্রতিফলিত করা হয়েছে সেটি তাঁর মনে দাগ কেঁটে রেখে গিয়েছে সারাজীবনের জন্য।

হৃতিক রোশন

অমর প্রেমকাহিনি হিসেবে পরিচিত হলিউডের ‘দ্য নোটবুক’ ছবিটি। আর সেই ছবিটি সবথেকে বেশি প্রিয় বলিউডের গ্রিক ভগবান তথা সুপার হিরো হৃতিক রোশনের।

রণবীর সিং

বরাবর নিজেকে অমিতাভ বচ্চনের ভক্ত বলে দাবি করেছেন এই অভিনেতা। আর সেই অভিনেতার জনপ্রিয় ছবি ‘হাম’ রণবীরের সবথেকে প্রিয় ছবি। যা তিনি একটানা দেখে যেতে পাড়েন আজও।