ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

চিত্রনাট্যে সেরা পরিচালক পুরস্কার পেলেন সৃজিত-কৌশিক 

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২১ মঙ্গলবার, ০৯:০৯ এএম
চিত্রনাট্যে সেরা পরিচালক পুরস্কার পেলেন সৃজিত-কৌশিক 

ঘোষণা করা হলো ভারতের ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সোমবার সন্ধ্যায় দিল্লিতে এক প্রেস ব্রিফিংয়ে জয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে চিত্রনাট্যে সেরা পুরষ্কার পেয়েছেন সৃজিত মুখোপাধ্যায় ও কৌশিক গঙ্গোপাধ্যায়। `গুমনামী` ছবির জন্য সৃজিত মুখোপাধ্যায়কে এই সম্মাননা দেয়া হয় এবং `জ্যেষ্ঠপুত্র` ছবির জন্য সেরা পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

সেরা হিন্দি ছবির পুরস্কার পেল সুশান্ত সিংহ রাজপুতের ছবি `ছিছোরে`। পাশাপাশি সেরা অভিনেত্রী কঙ্গনা রানাউত। `মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি` ও `পাঙ্গা`-এ অভিনয় করে এই শিরোপা অর্জন করলেন তিনি। `ভোসলে` ছবির জন্য সেরা অভিনেতার খেতাব পেলেন মনোজ বাজপেয়ী। তামিল ছবি `অসুরণ`-এর জন্য একই সম্মান পেয়েছেন ধনুশ।

বাংলা ছবির ঝুলিতে আরও কয়েকটি জাতীয় পুরস্কার এল। `জ্যেষ্ঠপুত্র` ছবিতে আবহ সঙ্গীতের জন্য পুরস্কার পেলেন সঙ্গীতশিল্পী প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে সেরা মৌলিক চিত্রনাট্যর পুরস্কার পেল কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি `জ্যেষ্ঠপুত্র`। কৌশিক আর সৃজিত একই বিভাগের (চিত্রনাট্য) সম্মানে সম্মানিত। `গুমনামী` ছবির চিত্রনাট্যও সেরা খেতাব পেয়েছে।

কেবল কলকাতার বাঙালি নয়, জাতীয় পুরস্কারের তালিকায় এ বার বাঙালির জয়জয়কার। বনগাঁ-র ছেলে বিশাখজ্যোতি `নন ফিচার` ছবির জন্য সেরা সঙ্গীত পরিচালকের খেতাব পেয়েছেন।

গত বছর মে মাসে এই পুরস্কার দেওয়ার কথা ছিল। কিন্তু কোভিড পরিস্থিতির জন্য সেই সময়সীমা পিছিয়ে যায়। ২০১৯ সালের ছবিগুলির মধ্যে বাছাই পর্বের কাজে তাই দেরি হয়। সোমবার সেই তালিকা প্রকাশ করল ভারতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।