ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

মোশাররফ করিমের `ডিকশনারি` নেপালে পুরস্কৃত

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২১ বুধবার, ১২:৫৩ পিএম
মোশাররফ করিমের `ডিকশনারি` নেপালে পুরস্কৃত

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ভারতের কলকাতায় নির্মিত `ডিকশনারি` ছবিতে অভিনয় করে ভারতেও বেশ জনপ্রিয় হয়ে ওঠেন। সেরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে আন্তর্জাতিক বিভাগে এবার মোশাররফের এই ছবিটি নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হলো। ৬ থেকে ১০ মে এই উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় ৫০টির মতো দেশের চলচ্চিত্র।

ডিকশনারি দিয়েই কলকাতার সিনেমায় অভিষেক হলো মোশাররফ করিমের। সিনেমাটি গত ১২ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পায়। সেখানকার উদ্বোধনী প্রদর্শনীতেও উপস্থিত হয়েছিলেন তিনি। তখনই ছবিটি দেখে সবাই মোশাররফ করিমের অভিনয়ের প্রশংসা করেছিলেন।

নিজের অভিনীত ছবি পুরস্কৃত হয়েছে জেনে ভীষণ আনন্দিত মোশাররফ করিম। তিনি বলেন, `সিনেমাটিতে অভিনয় আমাকে আনন্দ দিয়েছে। দর্শকদের কাছ থেকেও বেশ সাড়া পেয়েছি। নেপাল চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমা হিসেবে সেটি গৌতম বুদ্ধ ট্রফি জিতেছে, এটা আরও আনন্দের। নিজের কাজ মূল্যায়িত হলে ভালো লাগে।`

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিজয়ী সিনেমার নাম ঘোষণা করা হয় ১০ মে। এ বছর সেরা সিনেমা বিভাগে কয়েক শ সিনেমা থেকে প্রতিযোগিতার জন্য বাছাই করা হয় যুক্তরাষ্ট্র, চীন, পর্তুগাল, তুরস্কসহ নয়টি দেশের সিনেমা। করোনার কারণে সীমিত পরিসরে আয়োজন করা হয়েছিল এই উৎসবের। সিনেমার মানের ওপর ভিত্তি করে প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ সিনেমা বাছাই করা হয়।