ঢাকা, মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

`সাইকেল বালক` দিয়ে শুরু হলো জ্যোতির `রে হাউজ` 

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৩ জুন ২০২১ রবিবার, ০১:০৫ পিএম
`সাইকেল বালক` দিয়ে শুরু হলো জ্যোতির `রে হাউজ` 

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি গত কয়েক বছর ধরে বলে আসছিলেন তিনি অভিনয়ের বাইরে কিছু করবেন। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান `রে হাউজ`। বৈশ্বিক মহামারির কারণে বাহ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও থেমে ছিলো না তাদের প্রস্তুতি। তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির প্রথম পদক্ষেপের কথা জানালেন জ্যোতি। শুরুটা করছেন দেশীয় চলচ্চিত্রের আন্তর্জাতিক বিপণনের মাধ্যমে।

জ্যোতি জানান, বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র `সাইকেল বালক` তাদের প্রথম প্রজেক্ট। এরমধ্যে যার নির্মাণ কাজ শেষ। ইতিমধ্যে কলকাতা-কেন্দ্রিক অন্যতম প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্ম (এসভিএফ)-এর কাছে চলচ্চিত্রটির ডিজিটাল রাইটস বিক্রি হয়েছে।

জ্যোতি বলেন, এটি নতুন প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে আমার জন্য খুবই সাফল্যের কথা। তাই এই খবরটির মাধ্যমে রে হাইজের নাম সবাই জানুক। 

তিনি আরও বলেন, `আপনারা সবাই জানেন এসভিএফের নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম হলো হইচই। সেখানে `সাইকেল বালক` মুক্তি পেতে পারে। আবার তারা চাইলে এটিকে বিদেশি কোনো প্ল্যাটফর্মের মাধ্যমেও মুক্তি দিতে পারেন। আমি এখন সিনেমাটি দেশে মুক্তি দেওয়ার বিষয়ে ফোকাস করছি।`

`সাইকেল বালক` ছবিটির গল্প ও পরিচালনা করেছেন হাবিব। এটি মূলত মফস্বলের দুই কিশোরের বন্ধুত্বের গল্প। প্রতিটি মানুষের কৈশোর হলো নিজেকে মেলে ধরার বয়স। সেই বয়সের নস্টালজিয়া আমরা আজীবন ধারণ করি। এমনই এক আবেগঘন গল্পের ছবি এটি। অভিনয় করেছেন রিভু, আকিব, মুরালি, আদিবা প্রমুখ।

এদিকে চলচ্চিত্রের বাইরে মহামারির প্রায় পুরোটাজুড়েই জ্যোতিকা জ্যোতি ব্যস্ত সময় পার করেছেন কৃষিপণ্য উৎপাদন ও বিপণনের কাজে। এরজন্য তিনি গড়ে তুলেছেন খনা অর্গানিক নামের প্রতিষ্ঠানও।