ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

যে কারণে প্রদর্শন অযোগ্য `সাহস`

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার, ০২:১৪ পিএম
যে কারণে প্রদর্শন অযোগ্য `সাহস`

চলচ্চিত্রের মাধ্যমে আনন্দ দেওয়ার পাশাপাশি সামাজিক প্রেক্ষাপট এমনি বার্তাও দেওয়া হয়। তাই যেসব চলচ্চিত্র সমাজের ক্ষতি সাধন করতে পারে সেসব ছবি নিষিদ্ধ ঘোষণা করে সেন্সর বোর্ড। তেমনি তরুণ নির্মাতা সাজ্জাদ খান নির্মিত `সাহস` সিনেমা এবার প্রদর্শনের অযোগ্য বিবেচিত হয়েছে সেন্সর বোর্ডে। খুব শিগগিরই সিনেমাটির প্রযোজকের কাছে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হবে বলেও সেন্সর সূত্রে জানা যায়। অশ্লীলতা ও অসংলগ্ন সংলাপ থাকায় প্রদর্শনের অযোগ্য বিবেচিত হয়েছে `সাহস`।  

চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দীন গণমাধ্যমে বলেন, `আমরা সিনেমাটি দেখেছি। প্রায় সব সদস্যই সেখানে উপস্থিত ছিলেন। সবার মতামতে সিনেমাটি প্রদর্শন-অযোগ্য বলে বিবেচিত হয়েছে। গল্পে একাধিক অশ্লীল ও অসংলগ্ন সংলাপ রয়েছে। প্রচুর গালিগালাজ। বেশ কিছু দৃশ্যে তরুণদের সন্ত্রাসমূলক কর্মকাণ্ড ও হত্যাকাণ্ড দেখানো হয়েছে, যা একেবারেই সেন্সর বোর্ডের আইনবিরোধী। সিনেমাটি তরুণদের অপরাধ করতে উৎসাহিত করবে। এসব কারণে সম্মিলিত সিদ্ধান্তে এটি বাতিল করা হয়েছে।`

সিনেমাটির নির্মাতা সাজ্জাদ খান গতকাল শুনেছেন, তার সিনেমাটি প্রদর্শন-অযোগ্য বলে বিবেচিত হয়েছে। তাঁর দাবি, সিনেমায় এমন কোনো দৃশ্য নেই, যা প্রদর্শন-অযোগ্য। খুব বেশি অশ্লীলতা থাকার প্রশ্নই ওঠে না।

জনপ্রিয় অভিনেত্রী নাজিয়া হক অর্ষা গতবছর `বুমেরাং` ওয়েব সিরিজে অভিনয় করে আলোচনায় আসেন। এই ওয়েব সিরিজে তার সংলাপ আর পোশাক ছিল বেশ সাহসী। অন্তরঙ্গ দৃশ্যে অভিনেত্রীর সাবলীল উপস্থিতির কারণে দর্শক তাকে কাঠগড়ায় দাঁড় করান। এরপরই তিনি `সাহস` সিনেমার শুটিংয়ে অংশ নেন। সিনেমাটি প্রযোজনা করেছেন শাপলা মিডিয়া।