ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

অস্বস্তিকর কোনো কিছুই ভালো নয়: বিদ্যা বালান

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২১ শনিবার, ০৩:৫৭ পিএম
অস্বস্তিকর কোনো কিছুই ভালো নয়: বিদ্যা বালান

বিদ্যা বালান এমন একজন অভিনেত্রী, যে কোনো চরিত্রের সাথেই নিজেকে সহজভাবে মানিয়ে নিতে পারেন। কাজও করেন একদম বেছে বেছে, যাতে তা মানুষের কাছে পৌঁছতে পারে। কখনও তিনি শক্তিশালী চরিত্রে অভিনয় করেছেন, কখনও একদম নিশ্চুপ থেকে নিজের মতামত ব্যক্ত করেছেন। কিছুদিন আগে তিনি শেরনি ছবিতে অভিনয় করে নিজের বক্তব্য নিস্তব্ধতার সাথে প্রকাশ করেছেন।

এবার তার অভিনীত শর্টফিল্ম “নাটখাট” এর মাধ্যমে আরও একবার নিজেকে যাচাই করে নেবার সুযোগ এসেছে তার। এখানে দেখানো হয়েছে পুরুষতান্ত্রিক সমাজের কালো থাবায় কেমন করে নারীরা হারিয়ে ফেলে নিজের স্বকীয়তা। এই ছবিতে বিদ্যাকে কেবল ঘরের মেয়ে কিংবা বউ বা মা হিসেবে প্রকাশ করা হয়েছে। তার সাত বছরের ছেলে যখন পুরুষতান্ত্রিক আচরণ নিজের মাঝে লালন করতে শুরু করে, মা হয়ে বিদ্যা একটু দমে যান বটে, কিন্তু নিজেকে প্রকাশ করেন সগৌরবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে এই অভিনেত্রী বলেন, আমাদের সমাজে এমন অনেক কাজ রয়েছে, যা প্রতিনিয়ত নারীদের অস্বস্তিতে ফেলে। তারা মনে মনে অস্বস্তি অনুভব করলেও মুখ ফুটে কিছু বলতে পারে না। এখন সময় হয়েছে বলার যে অস্বস্তিকর কোনো কিছুই ভালো নয় এবং তা সমাজের কোনো কাজে আসে না।