ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

পিয়াসা-মৌ-পরীমনি: শোবিজে নতুন আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২১ বুধবার, ০৯:০০ পিএম
পিয়াসা-মৌ-পরীমনি: শোবিজে নতুন আতঙ্ক

শোবিজের একের পর এক পরিচিত, অতিপরিচিত, স্বল্প পরিচিতরা গ্রেপ্তার হচ্ছেন। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাদের বাসায় পাওয়া যাচ্ছে বিপুল পরিমাণ মাদক এবং অবৈধ সামগ্রী। কিছুদিন আগে গ্রেপ্তার হয়েছিলেন রোমানা স্বর্ণা নামে একজন অভিনয় শিল্পী। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল একজন প্রবাসী ব্যক্তিকে ব্ল্যাকমেইলিং করার। তাকে বিয়ে করে তার কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে তাকে ব্ল্যাকমেলিং করছিলেন। কিন্তু চলতি সপ্তাহের একের পর এক শোবিজের তথাকথিত নারীরা আইন প্রয়োগকারী সংস্থার অভিযানের আওতায় পড়েছেন। এদের মধ্যে পিয়াসা এবং মৌ এর একই সঙ্গে অভিযান পরিচালনা করা হয়েছে। পিয়াসা থাকেন বারিধারায় এবং মৌ মোহাম্মদপুরে। এই অভিযানের পর তাদেরকে বিপুল পরিমাণ মাদকসহ গ্রেপ্তার করা হয়েছে।, আজ পরীমনির বাসায় অভিযান পরিচালনা করা হচ্ছে। এরপর পরীমনিকে গ্রেপ্তার করা হয়।

প্রশ্ন উঠেছে এই একের পর এক অভিযানের প্রেক্ষিতে শোবিজে আতঙ্ক তৈরি হয়েছে। তিন ধরনের আতঙ্ক শোবিজে তৈরি হয়েছে। প্রথমত, যে সমস্ত নারীদেরকে অবৈধ কর্মকাণ্ডের জন্য গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্যে একমাত্র পরীমনি ছাড়া বাকি কেউই শোবিজের তেমন কোন আলোচিত তারকা নন। শোবিজের কোনো কর্মকাণ্ডের সঙ্গেও তাদের তেমন সংশ্রব নেই। পিয়াসা কিছুদিন আগে উপস্থাপনা করতেন, মডেলিং করতেন কিন্তু প্রথম শ্রেণীর মডেল অভিনেত্রী হিসেবে তার কোনো পরিচিতি ছিল না। মৌ কোন আলোচিত তারকা নন। শোবিজের মধ্যে থেকে ইতিমধ্যে কথা উঠেছে যে, যারা একটি দু`টি নাটক করেছেন বা একটি-দুটি মডেলিং করেছেন তারা কি নিজেদেরকে তারকা হিসেবে ঘোষণা করতে পারেন এবং এই প্রশ্নটি উঠাটা অত্যন্ত যৌক্তিক বলে মনে করা হচ্ছে।

শোবিজের অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহিদুজ্জামান সেলিম বলেছেন যে, এভাবে অপরাধীদেরকে তারকা বলা তাহলে সেটি শোবিজের ভাবমূর্তি নষ্ট করে। কারণ, একটি দুটি নাটক বা মডেলিং করলে তাকে তারকা বলা ঠিক নয়। আবার দ্বিতীয় যে শংল্কা তৈরি হয়েছে তা নামের বিভ্রান্তি। ইতিমধ্যে মৌ সবাইকে বলেছেন যে তিনি অত্যন্ত বিরক্ত। কারণ, মৌ নাম হলে বাংলাদেশে মনে করা হয় সাদিয়া ইসলাম মৌ এর কথা। কিন্তু এই মৌ সেই মৌ নয়। এটির ফলে তাঁকে এক অস্বস্তিতিকর অবস্থার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। তাছাড়া যারা বাংলাদেশ মডেলিং করেন শোবিজের তারকা তারা এই সব সাম্প্রতিক ঘটনাবলীতে অত্যন্ত বিব্রত এবং বিতর্কিত। আর চতুর্থ যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে যে, এদের যে নেটওয়ার্ক সেই নেটওয়ার্কে অনেক শোবিজের তারকারাও বিস্তৃত বলে অনেকে মনে করছেন। আর এ কারণেই যারা বিভিন্নভাবে বিভিন্ন অনুষ্ঠানে তাদের সঙ্গে ছিলেন তারা এখন আতঙ্ক অনুভব করছেন। আর এইসব আতঙ্ক গুলো এখন শোবিজে ছড়িয়ে পড়ছে। এমনিই বাংলাদেশে চলচ্চিত্রের অবস্থা নাজুক। বাংলাদেশে অন্যান্য নাটক সংগীতেও একটা ভাটার টান, করোনায় আরও ক্ষতিগ্রস্ত। এর মধ্যে এখন পিয়াসা-মৌ এবং পরীমনিদের কারণে শোবিজে এক নতুন সংকট তৈরি হচ্ছে এবং তাদের ইমেজ ব্যাপকভাবে ক্ষুণ্ণ হচ্ছে এমনটি মনে করেন অনেকে।

বিষয়: শোবিজ , পরীমনি