ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ফের লাইট ক্যামেরা অ্যাকশনে সরব চলচ্চিত্র অঙ্গন

আসিফ আলম
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ রবিবার, ০৯:৫৮ পিএম
ফের লাইট ক্যামেরা অ্যাকশনে সরব চলচ্চিত্র অঙ্গন

লকডাউন শেষে আবারো দীর্ঘদিন পর চেনারূপে ফিরতে শুরু করেছে চলচ্চিত্র অঙ্গন। ইতিমধ্যে শীর্ষ থেকে চলতি প্রজন্মের তারকারা স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে শুটিং শুরু করে দিয়েছেন। চলচ্চিত্রের  আঁতুড় ঘর বিএফডিসি এখন সেই আগের চিরোচেনা রূপ ফিরে পেয়েছে। লাইট, ক্যামেরায় আবারও প্রান ফিরে এসেছে চলচ্চিত্রের কলাকৌশলিদের মাঝে। 

গত শুক্রবার ও শনিবার  বিকেলে এফডিসিতে গিয়ে দেখা যায় এক ভিন্ন এক ভিন্ন চেহারা। কোথাও চলছিল শুটিং, কোথাও তৈরি হচ্ছিল ছবির সেট। শাকিব খান ও বুবলী শুটিং করছেন তপু খান পরিচালিত লিডার: আমিই বাংলাদেশ ছবির। পাশাপাশি দেশের বাইরে থেকে এসে যুক্ত হয়েছে মিশা সওদাগরও। 

এদিকে গতকাল শনিবার থেকে এফডিসিতে শুরু হয় কাজী হায়াতের নতুন সিনেমা জয় বাংলার প্রথম ধাপের শুটিং। মুনতাসীর মামুনের কিশোর উপন্যাস জয় বাংলা অবলম্বনে নির্মাণাধীন এ ছবিতে অভিনয় করেছেন বাপ্পী ও জাহারা মিতু। গত শুক্রবার এফডিসির ৭ নম্বর ফ্লোরে তৈরি করা হয় সেট। 

শনিবার সকাল থেকেই শুটিং শুরু হয় জয় বাংলা ছবির। আর প্রথম দিনেই ছবির নায়ক-নায়িকা দুইজনেই মেকাপ ছাড়াই ক্যামেরার সামনে দাঁড়ান তারা। মাঝে বৃষ্টির কারণে কিছুক্ষন কাজ বন্ধ থাকলেও এরপর ফের শুটিং শুরু হয় চলে রাত পর্যন্ত।

শুটিংয়ের ফাঁকে ছবির নায়িকা জাহারা মিতুর সাথে কথা হলে তিনি বলেন, অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছি। অন্যরকম এক অনুভূতি। তাছাড়া শুটিং করতে এসে দেখলাম বেশ কর্মব্যস্ত হয়ে পড়েছে আমাদের সবার প্রিয় এফডিসি। আশা করি করোনার এই ধকল কেটে আবার সব স্বাভাবিক হবে। আবার সবাই সিনেমা হলে গিয়ে সিনেমা দেখবে। 

এদিকে দীর্ঘদিন পর সিনেমার শুটিংয়ে যোগ দিয়েছেন মৌসুমী। এর মধ্যে দেড় সপ্তাহ সাভারের খতিব খামারবাড়িতে ‘সোনার চর’ সিনেমার শুটিং করেন তিনি। শুধু এই একটি নয় আরও দুইটি ছবির কাজ শুরু করেছেন তিনি একসাথেই। 
  
ঢাকার বাইরেও টাঙ্গাইলের মহেরা জমিদারবাড়িতে শুটিং শুরু করেছেন পরিচালক এস এ হক অলিক। গলুই নামের সেই ছবিতে অভিনয় করছেন শাকিব খান-পূজা চেরি । 

এদিকে  সুনামগঞ্জে কিছুদিন আগে নির্মাতা ইসপাহানি আরিফ জাহানের  হৃদিতার শুটিং হয়েছে। পাশাপাশি আরও বেশ কিছু নতুন ছবির শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছেন অনেক নির্মাতা। 

সবমিলিয়ে করোনার এই কঠিন সময়ে নানা প্রতিবন্ধকতা কাটিয়ে তারকা শিল্পীদের শুটিংয়ে ফেরাটাকে চলচ্চিত্রের জন্য ইতিবাচক মনে করছেন সংশ্লিষ্টরা। কারণ শিল্পীদের শুটিংয়ে ফেরার সঙ্গে অনেকের জীবিকা নির্ভর করে। বিশেষ করে টেকনিশিয়ানরা শুটিংয়ে না থাকলে বেশ বিপাকে পড়ে যান। শুটিং না চললে তাদের আয় বন্ধ হয়ে যায়।