ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

কক্সবাজারের এসপিও শিবিরের ক্যাডার?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২০ সোমবার, ০৮:৪৬ পিএম
কক্সবাজারের এসপিও শিবিরের ক্যাডার?

সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদের হত্যাকাণ্ডের পর আলোচিত কক্সবাজার ও টেকনাফের পুলিশ। এই হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের সঙ্গে বিএনপি এবং জামাতের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এই মামলার প্রধান আসামী লিয়াকত আলী শিবিরের ক্যাডার ছিলেন। এই সম্পর্কে বাংলা ইনসাইডারের হাতে তথ্য প্রমাণ হাতে এসেছে। এ নিয়ে বাংলা ইনসাইডার  আজ শিবিরের ক্যাডার ছিল শুটার লিয়াকত শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এছাড়া প্রদীপ কুমার দাশ খালেদা জিয়ার আমলে চাকরিতে ঢুকেছিলেন। তিনিও ছাত্রদলের ক্যাডার ছিলেন। খালেদা জিয়ার কাছ থেকে তিনি পদকও গ্রহণ করেছিলেন। এ নিয়ে বাংলা ইনসাইডার গতকাল খালেদার প্রদীপ আওয়ামী লীগের আমলে যেভাবে জ্বললো শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। এই ঘটনায় এসপি এ বি এম মাসুদ হোসেনের সংশ্লিষ্টতা নিয়েও বিভিন্ন মহলে কথা উঠেছে। কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের আশ্রয় প্রশ্রয়ে প্রদীপ এবং লিয়াকতরা ভয়ঙ্কর হয়ে উঠেছিলো বলে বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে।

অনুসন্ধান করে জানা গেছে যে, এ বি এম মাসুদ হোসেন বরিশাল বিএম কলেজে অধ্যায়ন কালীন সময়ে ইসলামী ছাত্রশিবিরের সাথে সম্পৃক্ত ছিলেন, তিনি শিবিরের কলেজ শাখার সাথী হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন।

তিনি ইসলামী ব্যাংক লিঃ এ ১০ সেপ্টেম্বর ২০০১ সালে সহকারি অফিসার গ্রেড-৩ হিসেবে যোগদান করেন। ২৪তম বিসিএস এর পুলিশ ক্যাডারে যোগদান করার পূর্বে এই ব্যাংকে কর্মরত ছিলেন। ২০০৫ সালের পয়লা জুলাই এই ব্যাংক হতে চাকুরী ছেড়ে দেন।