ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

সিটি নির্বাচনের প্রার্থী, ফ্যাশনে কে এগিয়ে?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০ বুধবার, ১১:৩৮ এএম
সিটি নির্বাচনের প্রার্থী, ফ্যাশনে কে এগিয়ে?

মহা সমারোহে চলছে নির্বাচনী প্রচারণা। এর মাঝে আর দুইদিন পেরোলেই কাঙ্ক্ষিত সেই সিটি নির্বাচন। এই নির্বাচনের দৌড়ে আমাদের সবার চোখ মূল মেয়রপ্রার্থীদের দিকে। সেক্ষেত্রে এগিয়ে রয়েছেন মূলত ৪ জন। ঢাকা উত্তরে আতিকুল ইসলাম এবং তাবিথ আউয়াল, ঢাকা দক্ষিণে শেখ ফজলে নূর তাপস এবং ইশরাক হোসেন। সবার চোখ এই ৪ জনের দিকে। লড়াই জমে উঠেছে এদের নিয়েই। এই ৪ জনই যথেষ্ট তরুণ এবং তারুণ্যদীপ্ত তো বটেই।

তাদের প্রচারণা, প্রতিশ্রুতির পাশাপাশি অনেকের আবার চোখ তাদের চলন বলন, পোশাক আর ফ্যাশনের দিকে। কেউ বলছেন অমুকের ফ্যাশন ভালো লাগছে, তমুক তো খুব সাধারণভাবেই নেমে গেছেন নির্বাচনের মাঠে। কিন্তু নির্বাচনে জিততে পারবো কিনা, সবকিছু নির্বিঘ্ন থাকছে কিনা এই চিন্তার খড়গ মাথায় রেখে নিজের ফ্যাশন নিয়ে চিন্তা করাও বেশ দুরূহ কাজ।

সার্বিক দিক বিবেচনায় নিলে সবার চোখে ফ্যাশনে এগিয়ে রয়েছেন তাপস। কখনো নিতান্তই ফরমাল, কখনো একেবারে ক্যাজুয়াল, কখনো পরিপাটি হয়ে প্রচারণায় গেছেন তিনি। পরিবেশ পরিস্থিতি বিবেচনায় তিনি একেকদিন একেকভাবে নিজেকে উপস্থাপন করছেন। পাঞ্জাবি সঙ্গে মুজিবকোর্ট, কোর্ট-প্যান্ট, সাধারণ জ্যাকেট হুডি, সোয়েটার- সবকিছুই তার পছন্দ। বিশেষত তাপসের পাঞ্জাবির মার্জিত কালেকশনের দিকেও তার ভক্ত-সাধারণদের চোখ রয়েছে। সেই সঙ্গে কখনো নিজের চশমা, আবার বেশি রোদে রোদচশমা তার ফ্যাশনকে আরও চমককৃত করেছে। তার ব্যক্তিত্বের সঙ্গে পোশাক, চুলের সাজ বেশ মানানসইও বলা যায়।

এদিকে উত্তরের প্রার্থী আতিকুল ইসলামও ফ্যাশনে নিয়ে খুব একটা বিচলিত নন। তিনি বরং অন্য বিভিন্ন পন্থায় জনসাধারণের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়েছেন। তিনি এমনিতে কিংবা বিভিন্ন উৎসব আয়োজনে ফরমাল পরিপাটি থাকার চেষ্টা করলেও প্রচারণাতে তিনি নেমেছেন একেবারে সাদামাটা। সাধারণ শার্ট, টি শার্ট, গেঞ্জির সঙ্গে জিন্সের প্যান্টে তাকে বেশি দেখা গেছে। কখনো বিশেষ প্রচারণায় আবার তিনি পাঞ্জাবিও বেছে নিয়েছেন। তার চোখেও থেকেছে রোদচশমা।

উত্তরে আতিকুলের বিপক্ষে লড়ছেন তাবিথ আউয়াল। অপেক্ষাকৃত তরুণ এই রাজনীতিবিদও বেশ জোরেসোরে মন দিয়ে প্রচারণা চালিয়েছেন। তিনি তার ফ্যাশনে রংকে বেশ প্রাধান্য দিয়েছেন। তাকে পাঞ্জাবিতেই বেশি দেখা গেছে, সেগুলো বিভিন্ন রঙের বর্ণের। সাধারণ শার্ট, সোয়েটারেও তাকে দেখা গেছে।

বাকি রইলো ইশরাক হোসেনের কথা। তিনি লড়ছেন তাপসের বিপক্ষে, রাজনীতিতে একেবারে সম্প্রতিই তিনি পা দিয়েছেন। বাবার আদর্শকে টিকিয়ে নির্বাচনে নামা তার জন্য একটি চ্যালেঞ্জও বটে। সেই সঙ্গে নিজেকে পরিপাটি হিসেবে সবার সামনে তুলেও তো ধরতে হবে। এজন্য তিনি বাঙালি পোশাক পাঞ্জাবিকেই বেছে নিয়েছেন, সঙ্গে কখনোবা চাদর। তাকে সাধারণ পরিপাটি পাঞ্জাবিতে মানিয়েছে ভালো। আবার কখনো ক্যাজুয়াল জিন্সের শার্ট, একেবারে ফরমাল কোর্ট-টাইতেও তাকে দেখা গেছে।  

বাংলা ইনসাইডার/এসএইচ