ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আরামে চাই স্যান্ডেল

ফ্যাশন ডেস্ক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০১৭ রবিবার, ০৪:০৫ পিএম
আরামে চাই স্যান্ডেল

আরামের সঙ্গী স্যান্ডেল। মৌসুমভেদে প্রতিনিয়তই দেখা যায় স্যান্ডেলের রকমারি পদ। তাই তাপমাত্রার সাথে পাল্টে যায় ফ্যাশন আগ্রহীদের জুতার চাহিদাও। আর এই গরম-বৃষ্টি আবহাওয়ায়, স্লিপার স্বস্তির আরেক নাম।

স্লিপার বলতে দুই ফিতার স্যান্ডেল। প্লাস্টিক-রাবারে স্লিপার তো বন্ধু হয়ে থাকে মাঝে মধ্যে বৃষ্টির দেখা মিললেও। চামড়া বা কৃত্তিম চামড়ার স্লিপারের সবচেয়ে ভালো সুবিধা হচ্ছে এই জুতা পায়ে চাপিয়ে যে কোন জায়গায় আপনি ঘুরে বেড়াতে পারবেন। ক্লাস হোক বা ছোটখাটো কোন উৎসবে পাঞ্জাবির সঙ্গে দারুণ মানিয়ে যায় স্যান্ডেল। ভ্রমণেও স্বাচ্ছন্দ দেয় দু ফিতার স্যান্ডেল। তবে দুই ফিতার স্যান্ডেল সব পোশাকের সঙ্গে মানানসই নয়। টি-শার্ট, ডেনিম, চিনোসের সঙ্গে এই স্যান্ডের ব্যবহার সব সবসময় দেখা যায়। আবার পোলো পাঞ্জাবি বা শার্টের বেলাতেও এক।

ছেলেদের স্লিপার স্যান্ডেল বাজারে অফুরন্ত। পাবেন রাজধানীর প্রায় সব এলাকাতেই। ছেলেদের জন্য অ্যাপেক্স বা বাটার দোকানে এগুলোর দাম পড়বে ৬০০/৭০০ টাকা থেকে শুরু করে ৩৫০০ টাকার মত (এলাকা ভেদে কমদামি বা বেশিদামী থাকতে পারে)। আর মেয়েদের জন্য পেতে পারেন ৩৯০ টাকা থেকে শুরু করে ২০০০টাকার মধ্যে। বিভিন্ন ফ্যাশন হাউজে পাবেন ১০০০ থেকে ৪০০০ টাকার মধ্যে। পাওয়া যায় উত্তরার পলওয়েল কারনেশন, নর্থ টাওয়ার, মাসকট প্লাজা, ধানমন্ডির রাপা প্লাজা, বসুন্ধারা সিটি, এলিফ্যান্ট রোড বা নিউ মার্কেটের মত জায়গার জুতার দোকান গুলোতেও। এসব জায়গায় দাম পড়বে ৩৫০ টাকা থেকে শুরু করে ৩৫০০টাকার মত।

দুই ফিতার বাইরে রয়েছে বেল্টওয়ালা স্যান্ডেল। বেল্টওয়ালা স্যান্ডেলের সুবিধা হচ্ছে তা পা’কে অনেকাংশেই ঢেকে রেখে, রোদ ধুলাবালি থেকে রক্ষা করে। তবে যাদের পায়ে এলার্জি বা কমফোর্টনেসের সমস্যা রয়েছে তাদের এই স্যান্ডেল এড়িয়ে যাওয়াই ভাল। বেল্টের স্যান্ডেল পাঞ্জাবিতে বেমানান যে তা নয়। তবে টি-শার্ট, পোলো, শার্ট, ডেনিম, চিনোসের মত পোশাকের সঙ্গে পরতে সবাই বেশি পছন্দ করে। এই স্যান্ডেল আরেক উপযোগী পোশাক কারগো প্যান্ট। অথবা হাফ ত্রি-কোয়াটার।

বেল্টের বাইরেও রয়েছে দুইফিতার আরেক পদ। অনেকটা ক্যাজুয়াল জুতার মত দেখতে স্যান্ডেলগুলোকে অনেকে শু কাম স্যান্ডেল বলে থাকে। এগুলো শার্টের সঙ্গে বেশি মানানসই। তবে এখন শার্টের বাইরে অন্যান্য পোশাকের সাথেও পড়তে দেখা যায় একদম তরুণকে। এসব স্যান্ডেল বিভিন্ন জুতার ব্র্যান্ডে পাবেন ৮০০ টাকা থেকে শুরু করে ৬০০০ টাকার মধ্যে । বিভিন্ন ফ্যাশন হাউজে পাবেন ১৫০০ থেকে ৮০০০ টাকার মধ্যে।

বাংলা ইনসাইডার/এএসি