ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সাদায় স্বস্তি

ফ্যাশন ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার, ১২:১০ পিএম
সাদায় স্বস্তি

সাদা কাশফুল দোল খেয়ে যায় বাতাসে। সাদা মেঘের ভেলায় শুভ্র শরতের আকাশ। এই সময়ে আবহাওয়া থাকে দোটানায়। কখনো হাস্যোজ্জ্বল রোদ তো কখনো মেঘে ঢেকে যায় সূর্যের প্রকট আলো। আবার গগন পেরিয়ে হঠাৎ নেমে আসে অঢেল বাদল। আর ভোরের শরতে শিশির কণা চুমু খেয়ে যায় সবুজের দেশে। কখনো কালো মেঘে মন খারাপ করে থাকে শারদীয় আকাশ। আবহাওয়ার বিচিত্র আচরণে পোশাক হতে হয় আরামদায়ক। এই দিনগুলোতে সাদা রঙের পোশাকে বেশ স্বস্তি মেলে সবার ক্ষেত্রে। 



সাদা রঙের পোশাক কম কাজের ডিজাইনে মানানসই। কামিজ, শাড়ি, ফতুয়া, টপসে ডিজাইন হতে পারে প্রিন্টিং অথবা এমব্রয়ডারির। কিংবা কাট-ওয়ার্ক, হ্যান্ড পেইন্টের কাজ। তবে যে কোন প্রিন্টের কাজই এখন সামনের সাইডে কম কাজের মধ্যে বেশি মানানসই। ছোট আকারের মোটিফ সম্পূর্ন পোশাকেই মানায়, যদি তা ক্রিন প্রিন্টের হয়। এমব্রয়ডারির কাজ এখন বেশি না দেখা গেলেও ডিজাইনে থাকতে পারে। 

হালকা রঙের যে কোন পোশাকই একটু ঢিলেঢালা হলে ভালো। তাছাড়া ঢোলা প্যাটার্ন এখন ট্রেন্ডি ফ্যাশনও। এমন প্যাটার্নের বিপরীতে নিতে পারেন ডিভাইডার, পালাজ্জো, তার্কিস সালোয়ার। 

রোদে বের হলে অল্পতেই শরীর ও মুখে তৈলাক্ত হয়ে যায়। তাই মসৃৎ এবং কম মোটা কাপড় বেছে নিন। এতে সাদার স্বস্তি আরও বেড়ে যাবে। সাদা কাপড় হতে পারে কটোনের বাইরেও। সেক্ষেত্রে লিনেনের কামিজ, ফতুয়া, টপস অনেক আরামদায়ক হবে। এছাড়া ব্যবহার করতে পারেন এন্ডি কটোন, এন্ডি সিল্কের মত কাপড়। 



সাদা কাপড়ের সঙ্গে অন্যান্য অনুষঙ্গ ম্যাচিং করে পরুন। প্রথমত, কামিজের মত পোশাকের ক্ষেত্রে অবশ্যই বুঝে শুনে পরতে হবে সালোয়ারটি। সেজন্য কামিজের ডিজাইনের রঙের সঙ্গে মিল রেখে নিতে পারেন সালোয়ার। দ্বিতীয়ত, কম এক্সেসরিজেই সেরে ফেলুন সম্পূর্ন গেটআপ। স্যান্ডেল, টিপ, চুড়ির মত অনুষঙ্গ মিলিয়ে নিতে পারেন কনট্রাস্ট কালারে। তৃতীয়ত, এই ধরনের পোশাকের সঙ্গে কম মেকআপ করাই বুদ্ধিমানের কাজ হবে। 

বাংলা ইনসাইডার/এএসি/এমএ