ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

বিশ্বের ভয়ঙ্কর পাঁচ খেলা

ফিচার ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৯ শুক্রবার, ০৩:১৯ পিএম
বিশ্বের ভয়ঙ্কর পাঁচ খেলা

চলছে ক্রিকেট বিশ্বকাপ। কোন দল জিতবে, কোন দল হারবে আর চ্যাম্পিয়নের ট্রফিটাই বা কার হাতে যাবে তা নিয়ে ক্রিকেটভক্তদের উত্তেজনার শেষ নেই। কিন্তু ভাবুন তো একটু, যদি এমন হয় যে জয়-পরাজয় বাদ দিয়ে জীবন বাঁচানোটাই হয়ে ওঠে খেলার মূল আকর্ষণ? ভাবছেন, এ আবার কেমন খেলা! বিশ্বে এমন কিছু রোমাঞ্চকর খেলাও আছে যেখানে হার-জিত নয়, খেলোয়াড়রা শেষ পর্যন্ত প্রাণে বাঁচবে কিনা সেটা নিয়েই সন্দিহান হয়ে পড়ে দর্শকরা। এখানে তেমনি কয়েকটি খেলার কথা তুলে ধরা হলো-

হেলি স্কিইং


বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এবং ভয়ঙ্কর খেলাগুলোর একটি হলো এই হেলি স্কিইং। বরফের উপর দিয়ে স্লাইড করে ওপর থেকে নীচের দিকে নামার এক অদ্ভুত রোমাঞ্চকর খেলা এটি। খেলাটি দেখতে খুব সুন্দর লাগলেও এতে ভয়ঙ্কর বিপদের ঝুঁকি রয়েছে প্রতি পদে পদে।

বুল রাইডিং


চারদিক ঘেরা মাঠের মধ্যে ক্ষিপ্ত ষাড়ের পিঠে চড়ে টিকে থাকার এক ভয়ঙ্কর খেলা এটি। এই খেলায় অংশ নিতে গিয়ে খেলোয়াড়কে মারাত্নকভাবে আহত হতে হয় প্রায়ই। আর কপাল খারাপ থাকলে প্রাণটাও হারাতে হয় অনেক খেলোয়াড়কে।    

মোটরসাইকেল জাম্পিং


বড় বড় ২০-৩০ ফুট উঁচু মাটির ঢিবির উপর দিয়ে তীব্র গতিতে মোটরসাইকেল চালিয়ে একটার পর একটা জাম্প, সঙ্গে ভয়ঙ্কর জাগলিং। সব মিলিয়ে বেশ রোমাঞ্চকর খেলা এটি। নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়া এ খেলায় অহরহই দেখা যায়।

বেস জাম্পিং


১০০০-১৫০০ ফুট উঁচু থেকে সোজা নীচে লাফ! তারপর মাটি ছোঁয়ার একটু আগে প্যারাশ্যুট খুলে নিয়ে নীচে নেমে আসা। এটাই এই খেলার আসল মজা। এই খেলায় অংশ নিতে সবথেকে বেশি যেটা প্রয়োজন সেটা হলো স্নায়ুর জোর। কখনো কখনো চার-পাঁচ হাজার ফুট উঁচু থেকেও নীচে লাফিয়ে পড়ার চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হয় খেলোয়াড়দের। আর ফলাফল? প্রায় প্রতিটি আসরেই শোনা যায়, কোনো না কোনো দুর্ঘটনার খবর।

কেভ ডাইভিং


সমুদ্রের অতলে ডুবে জলের অনেক নীচে লুকিয়ে থাকা বড় বড় গুহার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ভেসে বেড়ানোর অদ্ভুত খেলা এটি। বেশ রোমাঞ্চকর এই খেলাটি বিশ্বের অসংখ্য মানুষের মধ্যে বেশ জনপ্রিয়।

বাংলা ইনসাইডার/এএইচসি