ঢাকা, সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

যার কান্না থামে না কখনও

ফিচার ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার, ০২:৪৩ পিএম
যার কান্না থামে না কখনও

একজন মানুষ, যিনি জনগণের দুঃখের কথা শুনে কাঁদেন। কোনো অভাগী মা তাঁর মাথায় হাত রাখলে কেঁদে ফেলেন। তাঁর প্রতি মানুষের ভালোবাসা দেখলেও যিনি চোখের জল আটকে রাখেন পারেন না, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃদ্ধ বয়সে এসেও তিনি জনসমক্ষে তাঁর মা-বাবার জন্যে কেঁদে ফেলেন।

আমরা একজন মাত্র কাছের মানুষ হারানোর বেদনাই সহ্য করতে পারি না। দুঃখে কাতর হয়ে পড়ি। অথচ প্রধানমন্ত্রী একই সঙ্গে তাঁর মা-বাবা আর তিন ভাইসহ পরিবারের ১৫জন সদস্যকে হারিয়েছেন। নির্মমভাবে তাদের হত্যা করা হয়েছিল। ১৫ আগস্টের কাল রাতে প্রধানমন্ত্রীর নিষ্পাপ ছোট ভাই রাসেলকেও হত্যা করা হয়েছিল। প্রধানমন্ত্রী আজও যেন তাদের লাশের ভার বয়ে চলেছেন। নিজের সুখ স্বাচ্ছন্দের কথা চিন্তা না করে তিনি তাঁর বাবার স্বপ্নের সোনার বাংলা গড়তে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায়ই বলেন, তাঁর শুধু একটাই কাজ- তা হচ্ছে জনগণের মুখে হাসি ফোটানো। এই জনগণের মাঝেই হয়ত প্রধানমন্ত্রী তাঁর পরিবারের হারিয়ে যাওয়া সদস্যদের খুঁজে পান। ছোট শিশুদের হাসির মাঝে তিনি হয়তো নিজের ছোট্ট ভাইটাকেই খুঁজে ফেরেন। কোনো বৃদ্ধা মায়ের হাতের স্পর্শে খুঁজে নিতে চান নিজের মায়ের স্নেহের পরশ। এজন্যই হয়তো জনগণের দুঃখে প্রধানমন্ত্রী নিজের চোখের পানি আটকে রাখতে পারেন না। জনগণের সুখের মাঝেই তিনি নিজের সুখ খুঁজে পান।

বাংলা ইনসাইডার