ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

সম্পর্কে ছোট বিষয়গুলোকে গুরুত্ব দিন

মোস্তাকিম ভুঞা
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০ শনিবার, ০৮:০৪ এএম
সম্পর্কে ছোট বিষয়গুলোকে গুরুত্ব দিন

রায়হান সামি। বিয়ে করেছেন বেশ কয়েক মাস আগে। চলতি মাসের শুরুর দিকেই ছিল তার স্ত্রীর জন্মদিন। কিন্তু অগত্যা ভুলে বসেন তিনি। আর এই নিয়ে তার স্ত্রীর মান অভিমানের শেষ নেই। শেষে অভিমান ভাঙাতে, করোনার মধ্যেই বউকে নিয়ে ঘুরে আসেন কক্সবাজার থেকে। রায়হান সামির মতো এই রকম মানুষের সংখ্যা কম নয়; যারা প্রিয়জনের বিশেষ দিনগুলো সম্পর্কে সচেতন নন। অবশ্য এজন্য একটা সময় বোকামির দণ্ডও পান তারা। তাই সম্পর্কের ক্ষেত্রে ছোটখাট বিষয়গুলোকে গুরুত্ব দেওয়া উচিত। এতে করে সম্পর্কটা গাঢ় হয়ে উঠে।
বিশেষ দিন

প্রতিটি মানুষের জীবনে কিছু বিশেষ দিন থাকে। সেটা হতে পারে জন্মদিন, প্রথম হাতে খড়ির দিন কিংবা শিক্ষা জীবনের সমাপ্তির দিনটি। বিবাহ বার্ষিকীও এমন একটা দিন। বিশেষ এই দিনে প্রিজনদের শুভেচ্ছা জানাতে পারেন। সেইসাথে একটা টেক্সট কিংবা একটা কল দিয়েও খোঁজ-খবর নিতে পারেন। এতে করে যে কেউ খুশি হবে। সেইসাথে সম্পর্ক উন্নয়নেও তা অনেক ভূমিকা রাখে।
উপহার দেওয়া

উপহার বলতে কেউ কেউ অনেক দামি জিনিস বুঝে থাকেন। আর এতে করে উপহার দেওয়া এড়িয়েও চলেন। কিন্তু জিনিস শুধু দামি হলেই তা উপহার হয় না। অর্থমূল্য বিবেচনা না করেও অনেক ছোট-খাট জিনিস প্রিয়জনকে উপহার দিতে পারেন। এতে করে সম্পর্কের গুরুত্ব অনেক বেড়ে যায়।
ছোট-খাট আবদার

সম্পর্কের ক্ষেত্রে অনেক সময় অনেক ছোট-খাট আবদার চলে আসে। অনেকেই প্রিয়জনের এই সমস্ত আবদার এড়িয়ে চলেন। কিন্তু এমনটা করা ঠিক না। এতে করে সম্পর্কের গুরুত্ব অনেক কমে যায় এবং ধীরে ধীরে সম্পর্ক গুরুত্বহীন হয়ে পরে। তাই সম্পর্কের ক্ষেত্রে এই সমস্ত আবদারকে গুরুত্ব দিন।