ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ধরাছোঁয়ার বাইরে স্বাস্থ্যের সাবেক ডিজি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার, ০৪:০৮ পিএম
ধরাছোঁয়ার বাইরে স্বাস্থ্যের সাবেক ডিজি

 

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সমালোচনার মুখে পদত্যাগ করেছেন আগেই। এখন তার সময়ের সব দুর্নীতি একে একে সামনে আসছে। তবে এতসব অভিযোগ সত্বেও থেকে তাকে পাশ কাটিয়ে তদন্ত হচ্ছে। কোনোটাতেই তিনি এখনো তাকে দায়ী করা হয়নি। মোটকথা স্বাস্থ্যের সাবেক ডিজির অপরাধ আড়াল করা হচ্ছে।

দায়িত্ব পালনকালে তার স্বাক্ষরেই রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি হয়। তার আমলেই জেকেজির অপকর্ম এবং মাস্ক কেলেঙ্কারির অভিযোগ ওঠে জেএমআইয়ের বিরুদ্ধে। কিন্তু তিনি কীভাবে এসব দায় এড়িয়ে পার পেয়ে যাচ্ছেন।

তার সময়ে স্বাস্থ্য অধিদপ্তরের গাড়ি চালক মালেকের অবৈধ সম্পদ অর্জন কিংবা হিসাবরক্ষণ কর্মকর্তা আফজালের ক্ষমতার দাপটের কথা সবার জানা।  সাবেক মহাপরিচালককে পদত্যাগে বাধ্য করা হলেও পার পেয়ে যাচ্ছেন সব কিছু থেকে।

আইনের চোখে সবাই সমান, সাহেদের বিচার হচ্ছে, জেকেজির ডা. সাবরিনার-আরিফের বিচার চলমান, জেএমআইয়ের চেয়ারম্যান রাজ্জাকও গ্রেফতার হয়েছেন মঙ্গলবার। এছাড়া গাড়িচালক মালেক কিংবা আফজালও গ্রেফতার হলেন কিন্তু যার ক্ষমতার সময় এতো অপরাধ হলো সেই সাবেক ডিজি কীভাবে পার পেয়ে যাচ্ছেন- তা নিয়ে প্রশ্ন দেখ দিয়েছে জনমনে।

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি যদি অপকর্ম না করেন তাহলে তার আমলে অধিনস্তরা কীভাবে এতো এতো দুর্নীতি করলেন। তাকে যদি আইনের আওতায় না আনা হয় তাহলে কেন পদত্যাগ করতে বাধ্য করা হলো। তিনি কি ধরাছোঁয়ার বাইরে থাকবেন এই প্রশ্ন এখন সর্বমহলে। যেখানে সরকার সবজায়গাতেই স্বচ্ছতা আনছে, সেখানে স্বাস্থ্যের সাবেক ডিজি কীভাবে পার পেয়ে যাচ্ছেন।