ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ , ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভালোবাসার প্রকাশ ইমোজিতে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার, ০৩:১২ পিএম
ভালোবাসার প্রকাশ ইমোজিতে

কেউ বলে ভালোবাসা প্রকাশ করা নাকি খুবই সহজ, আবার কেউ বলে কঠিন। তবে সবচেয়ে বড় কথা ভালোবাসা প্রকাশ করা সম্ভব হচ্ছে কিনা। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোও ভালোবাসার প্রকাশ নিয়ে ভাবে। আর তাই তাদের রয়েছে বিভিন্ন মজার মজার‘লাভ ইমোজি’। সামাজিক যোগাযোমাধ্যম বা ভাইবার, ইমোর মধ্যে যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের কাছে ইমোজি বিশেষ জনপ্রিয়।



বিশেষ করে কোনো উৎসব আয়োজনে ইমোজির ব্যবহার বেশি। যেমন ধর্মীয় উৎসব, জন্মদিন, সামাজিক অনুষ্ঠান। কিন্তু সেটা যদি ভালোবাসা দিবস হয়, তাহলে তো আর কথাই থাকে না। ইমোজিগুলো কখনো চোখে ভালোবাসা নিয়ে, হাতে বা মুখে ফুল নিয়ে, বা অদ্ভুত অঙ্গভঙ্গি নিয়ে ভালোবাসা প্রকাশ করে। সঙ্গীকে চমকে দিয়ে মুখে হাসি এনে দেয়।



ফেসবুকে লাইক অপশনের পরে সবচেয়ে বেশি ব্যবহার হয় লাভ ইমোজি। আর সেই সঙ্গে লাভ স্টিকার আর জিফ তো আছেই।

লাভ ইমোজি সবচেয়ে বেশি ব্যবহার হয় ফেসবুক মেসেঞ্জার অ্যাপে। কারণ এটি সর্বোচ্চ ব্যবহৃত মেসেজিং অ্যাপ। এতে রয়েছে বিভিন্ন জিফ, স্টিকার। উৎসব আয়োজনে তাতে আরও চমক আসে এবং ব্যবহার হয়ও বেশি।



লাভ ইমোজি আর স্টিকার ব্যবহারে পিছিয়ে নেই হোয়াটসআপ এবং ভাইবারও। এতেও রয়েছে বিভিন্ন ধরনের ইমোজি আর স্টিকার। এমনকি এই স্টিকার বা জিফ বানানোর বিভিন্ন কৌশলও রয়েছে। সহজেই চাইলে নিজেও বানিয়ে নেওয়া যায় এগুলো।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ

বিষয়: লাভ-ইমোজি