ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ , ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

শুরু হয়েছে স্মার্টফোন ও ট্যাবমেলা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৩:২৯ পিএম
শুরু হয়েছে স্মার্টফোন ও ট্যাবমেলা

স্মার্টফোন প্রেমীদের জন্য আবার সুখবর নিয়ে এসেছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা’। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আজ শুরু হওয়া এই মেলা চলবে আগামী ১৪ জুলাই (শনিবার) পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি দশম প্রদর্শনী। একই সঙ্গে স্মার্ট গ্যাজেট নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজনও হচ্ছে এটি।

মেলা সকাল ১০টা থেকে শুরু হয়েছে, বিকেল চারটায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি থাকবেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

যা থাকছে মেলায়

বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে এবার। স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলার প্রথমবারের মতো অন্যতম চমক হতে যাচ্ছে অ্যাপলের আইফোন ও আইপ্যাড।

ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাক্সেসরিজও। শিক্ষার্থীদের জন্য আলাদা সুবিধা হিসেবে আইডি কার্ড দেখিয়ে অতিরিক্ত ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় পাবেন।

যতো ছাড়-অফার

মেলায় তো প্রতিটি ব্রান্ডে ছাড় অফার থাকবেই। স্যামসাং ১০ হাজার টাকা পর্যন্ত ছাড় দেবে তাদের স্মার্টফোনে। টেকনো তাদের ফোনে মূল্যছাড়, ক্যাশব্যাক ও নিশ্চিত উপহার দেবে। সিম্ফনি মেলায় তাদের হ্যান্ডসেটে ৫ শতাংশ মূল্যছাড় দেবে, সঙ্গে উপহার। উই মেলাতে মূল্যছাড়ের পাশাপাশি ৪ হাজার ৪৪৪ টাকায় ফোরজি স্মার্টফোন বিক্রি করবে। তারাও উপহারের ব্যবস্থা রাখছে।

শীর্ষ ব্রান্ড নোকিয়াতেও মূল্যছাড় থাকছে। অপ্পোতে মূল্যছাড়ের সঙ্গে থাকছে গিফট। হুয়াওয়ে স্মার্টফোনে ২৩ শতাংশ পর্যন্ত এবং অ্যাক্সেসরিজে ৪৩ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেবে, আলাদা ছাড়ও থাকছে। ভিভো এবার প্রথম অংশ নিচ্ছে, তাদেরও মূল্যছাড় ও বিশেষ আয়োজন রয়েছে।

বিভিন্ন স্পন্সর

এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম ও পার্টনার রয়েছে এডুমেকার। মেলায় প্ল্যাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন থাকছে দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ১২টি স্টল থাকছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ