ঢাকা, রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

কেমন হবে নতুন আইফোনের ডিসপ্লে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ০১:১৫ পিএম
কেমন হবে নতুন আইফোনের ডিসপ্লে

আইফোন মানেই নতুন চমক। আবার চমকে দিতে আগামী মাসেই আসছে নতুন আইফোন। এ নিয়ে অনলাইনে ইতিমধ্যেই বিভিন্ন আলোচনা, উৎসাহমূলক কথা ছড়াতে শুরু করেছে।

তবে নতুন আইফোনের যে বিষয়টি সবচেয়ে বেশি আকর্ষণ করছে সবাইকে সেটি হলো ডিসপ্লে। জানা গেছে, আইফোনের নতুন সংস্করণে থাকবে ওএলইডি ডিসপ্লে। আইপ্যাডের জন্য তৈরি অ্যাপল পেন্সিলও নতুন আইফোনে ব্যবহার করা যাবে।

আর ওএলইডি ডিসপ্লে ব্যবহারের ফলে ফোনের দাম কিছুটা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। কেননা ওএলইডি ডিসপ্লের দামই তুলনামূলকভাবে বেশি।

নতুন মোট তিনটি আইফোন নিয়ে আসছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। সব ঠিক থাকলে এই বছর সেপ্টেম্বরে অ্যাপল আনুষ্ঠানিকভাবে নতুন আইফোনগুলোর বিষয়ে ঘোষণা দেবে।

সম্প্রতি একটি টুইটে আইফোনের তিনটি ফ্রন্ট গ্লাস প্যানেলের ছবি প্রকাশ পায়। ছবির মাধ্যমে জানা গেছে, তিনটি আইফোনের ডিসপ্লের সাইজ হতে পারে যথাক্রমে ৫ দশমিক ৮ ইঞ্চি, ৬ দশমিক ১ ইঞ্চি ও ৬ দশমিক ৫ ইঞ্চি।

দামী সংস্করণের পাশাপাশি কম মূল্যেরও বিশেষ আইফোন আনতে পারে অ্যাপল। ধারণা করা হচ্ছে, বড় ডিসপ্লের আইফোন ১০ প্লাস সংস্করণের দাম হতে পারে ৯৯৯ মার্কিন ডলার। পরের দুটো সংস্করণের আনুমানিক মূল্য যথাক্রমে ৮৯৯ ও ৭৯৯ মার্কিন ডলার।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ