ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কত হচ্ছে নতুন আইফোনের দাম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৩:৫৭ পিএম
কত হচ্ছে নতুন আইফোনের দাম

কয়েকদিন পরেই উন্মোচন হবে নতুন আইফোন। তিন তিনটি নতুন তিন আইফোন আসছে ১২ সেপ্টেম্বর। ফোনগুলোর মডেল- আইফোন এক্সএস, এক্সএস ম্যাক্স, ১০এস প্লাস। কাঙ্ক্ষিত ফোনগুলোর দামের তথ্য কিছুটা জানা গেছে আগেই। দাম নিয়ে ফাঁস হয়েছে একটি প্রতিবেদন। সেখানে উল্লেখ হয়েছে, এই তিনটি আইফোনের মধ্যে একটি তুলনামূলক কম বাজেটের হতে পারে।

প্রতিবেদনটি থেকে জানা গেছে, আইফোন এক্সএস ম্যাক্স ফোনটির সম্ভাব্য দাম এর আগে বিশেষ সংস্করণের আইফোন এক্স এর সমান হতে পারে। এই বছরের ফোনগুলোর মধ্যে সবচেয়ে কম বাজেটের আইফোনের মূল্য হতে পারে ৯২৯ মার্কিন ডলার।

আর ফাঁস হওয়া তথ্যমতে, আইফোন এক্সএস এবং এক্সএস ম্যাক্সের দাম হতে পারে যথাক্রমে ১০৫৬ ডলার এবং ১৩৩৬ ডলার। গেল বছরে আসা ফোনগুলোর দামের সঙ্গে এই ফোনগুলোর সাদৃশ্য রয়েছে। এবারের সবচেয়ে কমদামী আইফোনের দাম আগে বাজারে আসা আইফোন ৮ এর সমান। সবচেয়ে ব্যয়বহুল আইফোন যার দাম আইফোন এক্স এর সমান। তবে তিনটি মডেলেরই যদি ৬৪ ও ২৫৬ জিবি সংস্করণ নিতে হয়, তাহলে আরও ১৯৭ ডলার করে যোগ করতে হবে।

নতুন আইফোন তিনটির ডিসপ্লে হবে ৫ দশমিক ৮, ৬ দশমিক ১ ও ৬ দশমিক ৫ ইঞ্চি। এগুলো ওএলইডি ও এলসিডি ডিসপ্লের। ফাঁস হওয়া একটি ভিডিওতে দেখা গেছে যে, আইপ্যাডের জন্য তৈরি অ্যাপল পেন্সিলও নতুন আইফোনে ব্যবহার করা যাবে। তিনটি আইফোনেই থাকতে পারে নচ, ফেসআইডি ও অ্যাপল থ্রিডি ক্যামেরা সুবিধা।


বাংলা ইনসাইডার/এসএইচ