ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

ইউটিউব চ্যানেল বিক্রি করে ৭১ কোটি টাকা আয় দম্পতির

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৮ রবিবার, ০৪:২৪ পিএম
ইউটিউব চ্যানেল বিক্রি করে ৭১ কোটি টাকা আয় দম্পতির

জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট হিসেবে ইউটিউবের জনপ্রিয়তা সবার চেয়ে উপরে। ইউটিউবে চ্যানেল খুলে বিভিন্ন ভিডিও শেয়ার করে বিভিন্ন সময়ে অনেকে জনপ্রিয় হয়েছেন, নাম এবং অর্থ দুটোই কুড়িয়েছেন। এবার একটি চ্যানেল বিক্রি করে সাধারণ এক দম্পতি রীতিমত কোটিপতি বনে গেছেন।

লন্ডনের দিরেক ও ক্যানিচ হোল্ডার দম্পতি অনেকটা শখের বশে ‘লিটল বেবি বাম’ নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছিলেন। এ চ্যানেলটিতে মূলত বিভিন্ন ভাষায় থ্রিডি অ্যানিমেশনের ভিডিওর মাধ্যমে শিশুদের জন্য ছড়া ও গান দেখানো হয়।

সেই চ্যানেলটিই সম্প্রতি কিনে নিয়েছে মুনবার্গ নামে একটি এজেন্সি। তবে কতো টাকার বিনিময়ে সেই লেনদেন হয়েছে তা এখনো জানা যায়নি। তবে চ্যানেলটি কিনতে মুনবার্গের প্রায় ৮৫ লাখ মার্কিন ডলার ব্যয় হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যা বাংলাদেশি টাকায় প্রায় ৭১ কোটি টাকা!

বর্তমানে নার্সারি রাইম নিয়ে শিক্ষণীয় ও মজার সব ভিডিও খুব জনপ্রিয়তা অর্জন করেছে৷ ১৬ মিলিয়ন সাবস্ক্রাইবার নিয়ে চ্যানেলটি ইউটিউবে সবচেয়ে বেশি দেখা শীর্ষ নবম চ্যানেল। এই চ্যানেলে নার্সারির বাচ্চাদের ছড়া নিয়ে ৫৪ মিনিটের একটি ভিডিও রয়েছে। যা দেখা হয়েছে দুইশ’ কোটি বার। এটি ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশি দেখা ভিডিওর তালিকায় শীর্ষ ২০ এ রয়েছে।

মুনবার্গ এজন্সি প্রতিষ্ঠাতা ওয়াল্ট ডিজনির সাবেক কর্মী রিনি রেকটম্যান ও তার দুই সহকর্মী আলফ্রেড খাব ও জন রবসন। তারা নতুন এই এজেন্সি গড়ে তুলেছেন। ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকেই চ্যানেলটি কিনে নেওয়া হয়েছে। পরবর্তীতে কী কাজে ও নতুন  কী ধরনের ভিডিও দেওয়া হবে সে সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রতিষ্ঠানটি এখনো জানায়নি।

বাংলা ইনসাইডার/এসএইচ