ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

দীর্ঘ ১৫ ঘণ্টা পরেও পুরোপুরি স্বাভাবিক নয় ফেসবুক

বিজ্ঞানপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ০৬:৩৩ পিএম
দীর্ঘ ১৫ ঘণ্টা পরেও পুরোপুরি স্বাভাবিক নয় ফেসবুক

সারারাত বিভিন্ন বিঘ্নের পরে সকালে অনেকের ফেসবুক ফিরে এলেও এখন কনটেন্ট লোডিং হওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দিয়েছে। তবে সবাই যে ফেসবুক নিয়ে বিড়ম্বনার মুখে পড়ছে, এমনটাও নয়। আবার অনেকে অ্যাকাউন্ট থেকে ম্যাসেঞ্জারে ম্যাসেজ আদান প্রদান করতে পারলেও ছবি আর ভিডিও আপলোড করতে পারছেন না। 

কোনো কোনো ব্যবহারকারী অ্যাড্রেসবারে ফেসবুক সার্চ করতে গেলে বলা হচ্ছে, ‘দুঃখিত কোথাও কোনো সমস্যা হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা সমাধানে আমরা কাজ করছি।’

এ বিষয়ে ফেসবুকের হেল্প সেন্টার পেজে বলা হচ্ছে, ফেইসবুকের কাছে জমা থাকা আপনার তথ্য ভাণ্ডারের উন্নয়নে কাজ করছি আমরা। এটা আপনার অ্যাকাউন্টে কোনো প্রভাব ফেলবে না। তবে কিছু সময়ের জন্য আপনি সাইটটিতে প্রবেশ করতে পারবেন না।

মনে রাখতে হবে, আমরা একই সময় সব অ্যাকাউন্টে সাইট মেইন্টেন্সের কাজ করি না। হতে পারে আপনি অ্যাকাউন্টে প্রবেশ করতে পারেছেন না, কিন্তু আপনার বন্ধু ঠিকই পারছেন।

এদিকে, ইনস্টাগ্রাম তাদের টুইটার অ্যাকউন্ট থেকে জানানো হয়েছে যে কোনোরকম ঝামেলা ছাড়াই ইনস্টাগ্রাম ব্যবহার করা যাচ্ছে।

গতকাল বাংলাদেশ সময় ১০টার পর থেকে সমস্যা দেখা দেয় ফেসবুকে। একই সঙ্গে ফেসবুকের মালিকানাধীন ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামেও কনটেন্ট লোড হতে সমস্যা দেখা দেয়।

উল্লেখ্য, দীর্ঘ ১৫ বছরের ইতিহাসে ফেসবুকের এমন ডাউন থাকার বিষয় এটাই প্রথম। আগেও ফেসবুক ডাউন হলেও তার সময়ের ব্যাপ্তি এত বেশি ছিল না। বিশ্বের বেশিরভাগ দেশের ব্যবহারকারীরাই এই বিড়ম্বনার মুখে পড়েন।

 

বাংলা ইনসাইডার/এসএইচ