ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

আসছে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দুই ফোন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০১৯ বুধবার, ০২:০৫ পিএম
আসছে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দুই ফোন

স্মার্টফোন জগতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান স্যামসাং গ্যালাক্সি সিরিজের আরেকটি ফোন আনতে যাচ্ছে। এ৭০ মডেলের ফোন আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে স্যামসাং। 

মিডরেঞ্জের এই ফোনটিতে আছে ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে। ১০৮০ বাই ২৪০০ পিক্সেল রেজুলেশন হবে। পেছনে থাকছে ৩২, ৮ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ। আর সামনে থাকছে ৩২ মেগাপিক্সেল। ৬ জিবি ও ৮ জিবি র‍্যাম সংস্করণে পাওয়া যাবে ফোনটি। স্টোরেজে থাকছে ১২৮ জিবি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ব্যাকআপের জন্য ফোনটিতে থাকছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। এটি ২৫ ওয়াটের সুপার ফাস্ট চার্জিং সমর্থন করবে।

গ্যালাক্সি এ৭০ ছাড়াও এই সিরিজেরই এ৬০ ফোন আনার ঘোষণা দিয়েছে স্যামসাং। গত সোমবার চীনের তথ্য ফাঁসকারী ওয়েবসাইটে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে জানা গেছে।

এই ফোনটিতে থাকছে ৬ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে। রেজুলেশন হবে ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। গ্যালাক্সি এম৩০ ফোনের প্রসেসরে রয়েছে এক্সিনোস ৭৯০৪ চিপসেট। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের দুটি ভিন্ন সংস্করণে পাওয়া যাবে ফোনটি। পিছনে থাকছে ১৬, ৮ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ। সামনে থাকছে ৩২ মেগাপিক্সেল। ব্যাকআপের জন্য রয়েছে ৩৪১০ এমএএইচ ব্যাটারি। অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই। কালো, নীল ও কমলা রঙে ফোনটি বাজারে পাওয়া যাবে।

আগামী ১০ এপ্রিল বাজারে আসার কথা রয়েছে গ্যালাক্সি এ৯০। এর পরপরই গ্যালাক্সি এ৬০ ও গ্যালাক্সি এ৭০ ফোন বাজারে আনার সম্ভাবনা রয়েছে। তবে ফোনদুটির মূল্য সম্পর্কে কিছু জানানো হয়নি।

 

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর