ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

বেস্ট পিকচার কোয়ালিটি দিচ্ছে শুধুমাত্র এলজি’র ওলেড টিভি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার, ০৫:১৮ পিএম
বেস্ট পিকচার কোয়ালিটি দিচ্ছে শুধুমাত্র এলজি’র ওলেড টিভি

নিত্য নতুন প্রযুক্তিপণ্যের আধুনিক বিশ্বে প্রতিনিয়তই আসছে অত্যাশ্চর্য সব পণ্য সামগ্রী। কিন্তু বিনোদনের মাধ্যম হিসেবে এখনও সেই চিরচেনা টেলিভিশনই রয়ে গেছে জনপ্রিয়তার শীর্ষে। তবে স্মার্ট জীবনযাপনের অংশ হিসেবে টিভি দিনকে দিন হয়ে উঠছে আরও স্মার্ট এবং আধুনিক।  

এলজি’র ওলেড টিভির বৈশিষ্ট্য কী?

ওলেড এর পুরো মানে দাড়ায় ‘অরগানিক লাইট ইমিটিং ডায়োড’। সাধারণ মানের টিভির মতো এলজি ওলেড টিভিতে কোন এলইডি ব্যাক লাইট ব্যাবহার করা হয় না। যার ফলে অন্যান্য টিভি অপেক্ষা ওলেড পারফেক্ট ব্ল্যাক এবং পারফেক্ট কালার তৈরি করতে পারে, যা অন্য কোনো টিভি পারে না।

এলজি’র টিভি প্রোডাক্ট ম্যানেজার আশিকুল ইসলাম বলেন, ২০১৩ সাল থেকে এলজি ওলেড টিভি নিয়ে কাজ করছে। বাজারের অন্যান্য ব্র্যান্ডগুলো ওলেড টিভি নিয়ে কাজ করতে শুরু করেছে ২০১৭ থেকে। কারণ তারা বুঝতে পেরেছে যে, বেস্ট পিকচার কোয়ালিটির জন্য ওলেডের কোনো বিকল্প নেই। ওলেড টিভি নিয়ে কাজ শুরুর ক্ষেত্রে এলজি যেমন সবার প্রথম, তেমনি মানের দিক থেকেও এলজি’র ওলেড টিভিই সেরা।

আশিকুল ইসলাম আরও জানান, ওলেড টিভির যে প্যানেলটা সেটা এলজি’র প্রযুক্তি। বর্তমানে নামকরা অনেক ব্র্যান্ডই ওলেড টিভি তৈরি করছে। কিন্তু তারা প্যানেলটি নিচ্ছে এলজি থেকে। এজন্য দেখা যায় যে, এলজি’র প্যানেলের সঙ্গে তাদের টিভির কোয়ালিটি সেভাবে ম্যাচ করে না। এ কারণে ওলেড টিভি’র ক্ষেত্রে এলজি’ই বেস্ট।

বাজারে বেশিরভাগ ব্র্যান্ড পুরনো ব্যাকলাইট প্রযুক্তি ব্যবহার করে। এই ব্যাকলাইট প্রযুক্তিতে কখনই নিখুঁত কালো রঙ পাওয়া যায় না। ফলে নিখুঁত ছবিও দেখা যায় না। এসব এলইডি টিভির ব্যাকলাইটটি কখনো বন্ধ হয় না। ফলে পারফেক্ট ব্ল্যাক এরা তৈরি করতে পারে না। কেবলমাত্র এলজি ওলেড ব্যাকলাইট ফ্রি এবং সেলফ লাইটিং পিক্সেলস প্রযুক্তিতে নিখুঁত কালো এবং নিখুঁত রঙের সাথে সেরা মানের ছবি দেয়।  এছাড়াও এলজি ওলেড টিভি’তে আছে থিংককিউ এআই, যা ইন্টারনেট ছাড়া আপনার ভয়েস কমান্ড অনুযায়ী কাজ করবে।

আশিকুল ইসলাম জানালেন, এলজি ওলেডে রয়েছে ৪ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। সবকিছু মিলিয়ে দেখা যাচ্ছে, টিভি’র ক্ষেত্রে প্রতিটি বিভাগেই রয়েছে এলজি’র শ্রেষ্ঠত্ব। এজন্য গত ৫ বছর ধরে এলজি হচ্ছে বাজারের সেরা ওলেড ব্র্যান্ড।

বাংলা ইনসাইডার/এএইচসি