ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ডিজিটাল মেলা শুভ উদ্বোধন হলো আজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২০ সোমবার, ০২:২৮ পিএম
ডিজিটাল মেলা শুভ উদ্বোধন হলো আজ

আজ সোমবার (২৯ জুন) হয়ে গেল ডিজিটাল মেলা ২০২০ এর উদ্বোধনি অনুষ্ঠান। এই অনুষ্ঠানটি বেলা ১১টায় জুম এর মাধ্যমে অনলাইন এ সংগঠিত হয়। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন প্রধান অতিথি জুনায়েদ আহমেদ পলক, প্রতিমন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় (বাংলাদেশ) আরও ছিলেন এ. বি. এম. আরশাদ হোসেন, মহাপরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বিশেষ অতিথি, মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, কমিশনার ঢাকা, মোহাম্মাদ আনিস চৌধুরী, এই টু আই পলিসি এডভাইসার।

সংকট কালিন এই সময়ে নাগরিকদের প্রযুক্তিগত সকল সেবার ব্যপারে জানানোর জন্য এই মেলার আয়োজন করা হচ্ছে বলে জানান মোহাম্মাদ আনিস চৌধুরী। বাতায়ন পদ্ধতির মাধ্যমে ই- স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে যা বাংলাদেশের চলনবিল এর মতন এলাকার মতন এলাকা সমুহ সুবিধা পাচ্ছে। সীমান্তবর্তী এলাকা পঞ্চগর এ “দুটি পাতা একটি কুরি” নামে অ্যাপ এর মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। এরকম অসংখ্য ডিজিটাল সেবা ও তথ্য এই বাতায়নে সংযুক্ত করা হয়েছে। এই ডিজিটাল পোর্টালটি এখন পর্যন্ত ১ কোটি বার ভিসিট করা হয়েছে বলে জানান তিনি।

এই অনলাইন ডিজিটাল মেলাটি সকল জেলা প্রশাসকের প্রত্যক্ষ তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়। এখানে জেলা প্রতিনিধিগন তাদের নিজেদের পোর্টাল গুলোর সুবিধা তুলে ধরেন।

নিম্নে দেয়া লিংক এ ভিসিট করে এই মেলাটির কার্যক্রম অনলাইন এ দেখা যাচ্ছে।

http://dhaka.gov.bd/site/view/digitalfair2020