ইনসাইড বাংলাদেশ

ডিসি বিপ্লব কুমার করোনায় আক্রান্ত

প্রকাশ: ০৯:০৭ পিএম, ১৫ জানুয়ারী, ২০২২


Thumbnail

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

তিনি বলেন, শনিবার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। একটি মাত্র উপসর্গ ছিল। তবে অন্য কোনো শারীরিক সমস্যা নেই। তেজগাঁও বিভাগের জনগণ তথা দেশবাসীর কাছে দোয়া ও প্রার্থনা কামনা করি।

করোনাভাইরাস   ডিএমপি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

জরুরি ভিত্তিতে ঢাকায় আনা হলো কলকাতার উপদূতাবাস কর্মকর্তাকে

প্রকাশ: ১০:৪৭ এএম, ২৭ জানুয়ারী, ২০২২


Thumbnail

কলকাতার বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব ( রাজনৈতিক) সানিউল হককে ঢাকায় ফেরত আনা হয়েছে। তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ উঠেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সানিউল হকের সাথে কলকাতার আলিশা মাহমুদ নামে এক নারীর ভিডিও চ্যাট ও হোয়াটসঅ্যাপের আলাপ ফাঁস হয়েছে। বিষয়টি নজরে আসার পর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২৪ ঘন্টার মধ্যে তাকে ঢাকায় ফিরে আসতে বলা হয়। সে অনুযায়ী বুধবার (২৬ জানুয়ারি) তিনি ঢাকায় ফিরেছেন।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক আদেশে তাকে ঢাকায় ফিরতে বলা হয়। তিনি বুধবার বেনাপোল বন্দর হয়ে ঢাকায় ফিরেছেন। তবে বিষয়টির তদন্ত চলছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টার সময় বেনাপোল বন্দর দিয়ে দেশে ফিরেছেন বলে জানিয়েছেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ।  

তিনি জানান, বেনাপোল-পেট্রোপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে দুই দেশের মধ্যে করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে। এরই ধারাবাহিকতায় কলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনের প্রথম সচিব সানিউল কাদের করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে ফিরেছেন। তবে তিনি কি কারণে দেশে ফিরেছেন সেটা তিনি জানেন না বলে জানান।  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

পুলিশের সহায়তায় রাস্তায় পড়ে থাকা কোভিড রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশ: ১০:৩৫ এএম, ২৭ জানুয়ারী, ২০২২


Thumbnail

রাস্তায় পড়ে থাকা করোনা (কোভিড-১৯) রোগীকে তুলে নিয়ে হাসপাতালে ভর্তি করিয়েছে সবুজবাগ থানার পুলিশ। রোগীর নাম মো. সিদ্দিক (৫৫)।

সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন সংবাদমাধ্যমকে জানান, বুধবার সকালে জনৈক ব্যাক্তি থানায় সংবাদ দেন একটি লোক অসুস্থ অবস্থায় মাদারটেক মাজার গলিতে পড়ে আছেন। এ সংবাদের ভিত্তিতে সেখান থেকে অসুস্থ ওই লোকটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মুগদা জেনারেল হাসপাতালে। জানা গেছে, লোকটির বাড়ি গাজীপুরের কালিগঞ্জে।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, মুগদায় ভর্তি করার পর সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল কর্তিপক্ষ জানায়, রোকটি করোনায় আক্রান্ত। পরে তারা রোগীটিকে রেফার করে দেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন। 


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন করবে বাংলাদেশ-জাপান

প্রকাশ: ০৯:৩৩ এএম, ২৭ জানুয়ারী, ২০২২


Thumbnail

কূটনৈতিক সম্পর্কের ৫০তম বছর উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ-জাপান। দুই দেশের মধ্যে ১৯৭২ সালের ১০ ফেব্রুয়ারি কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সে হিসেবে এবছর দুদেশ তাদের সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন করবে। 

বুধবার (২৬ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।  

বাংলাদেশ ও জাপান দ্বিপাক্ষিক অংশীদারিত্ব আরও জোরদার করতে ঢাকা ও টোকিওতে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেনের সঙ্গে এক বৈঠকে এসব আলোচনা হয়।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী জাপানকে বাংলাদেশের দীর্ঘদিনের বিশ্বস্ত বন্ধু এবং উন্নয়ন সহযোগী হিসেবে উল্লেখ করেন।  

তিনি দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে জাপানের উন্নয়ন সহযোগিতার কথা স্মরণ করেন। উভয় পক্ষই ১৯৭৩ সালের অক্টোবরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাপানে ঐতিহাসিক সরকারি সফরের কথা স্মরণ করেন, যা দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের দৃঢ় ভিত্তি স্থাপন করেছিল।

বৈঠকে জাপানের রাষ্ট্রদূত জানান, দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছরপূর্তি উপলক্ষে ঢাকাস্থ জাপান দূতাবাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাপান সফরের একটি স্মারক বই প্রকাশ করবে।

জাপানের রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে তাদের নিজ ভূমিতে প্রত্যাবাসন এবং কক্সবাজার ক্যাম্প থেকে ভাসানচরে তাদের স্থানান্তরের বিষয়ে জাপান সরকারের সমর্থন পুনর্ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারে একটি অনুকূল পরিবেশ তৈরি করতে এবং রোহিঙ্গাদের রাখাইন রাজ্যে নিরাপদ প্রত্যাবর্তনে মিয়ানমারকে রাজি করাতে জাপানের প্রতি আহ্বান জানান।  

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে জাপানের অবদানের প্রশংসা করেন।  তিনি আরও জাপানি বিনিয়োগের পরামর্শ দেন।

জাপানি রাষ্ট্রদূত আশ্বস্ত করেন, জাপানি এবং আন্তর্জাতিক বিনিয়োগকারীরা আগামী বছরের শুরু থেকে আড়াইহাজার অর্থনৈতিক অঞ্চলে তাদের কারখানা স্থাপন করবে। তিনি বাংলাদেশে আরও জাপানি বিনিয়োগের সুবিধার্থে শুল্ক ও সংশ্লিষ্ট বিষয়গুলো সহজ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। পররাষ্ট্রমন্ত্রী মোমেন বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।

জাপান   মিয়ানমার   রোহিঙ্গা   ভাসানচর  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ


Thumbnail

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছে। বুধবার (২৬ জানুয়ারি) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৩টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যানগণকে শপথ বাক্য পাঠ করান, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

এসময় সদর উপজেলার ১৪টি ইউনিয়ন উত্তর হামছাদী, পার্বতীনগর, বশিকপুর, দত্তপাড়া, উত্তর জয়পুর, চন্দ্রগঞ্জ, হাজিরপাড়া, চরশাহী, মান্দারী, শাকচর, ভবানীগঞ্জ, কুশাখালী, চররমনী মোহন ও টুমচর এবং রামগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন কাঞ্চনপুর, নোয়াগাঁও, ভাদুর, চন্ডীপুর, লামচর, দরবেশপুর, করপাড়া, ভোলাকোট ও ভাটরা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানগণ শপথ নেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মেহের নিগার, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরান হোসেন, রামগঞ্জ পৌর মেয়র মোঃ আবুল খায়ের পাটোয়ারী ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা।

পরে দুপুরে এসব ইউনিয়নের নব নির্বাচিত ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণকে স্ব স্ব উপজেলা কার্যালয়ে শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন ও তাপ্তি চাকমা।



মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে অস্ত্রসহ যুবক গ্রেফতার


Thumbnail

লক্ষ্মীপুরে অস্ত্র ও গুলিসহ সাইফুল ইসলাম অপু (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে কোস্টগার্ড। এ সময় তার কাছ থেকে দুইটি বিদেশি পিস্তল, একটি দেশীয় বন্দুক ও তাজা বারুদ উদ্ধার করা হয়।

বুধবার (২৬ জানুয়ারি) বিকেলে তাকে লক্ষ্মীপুর সদর থানায় হস্তান্তর করা হয়। এর আগে ওই যুবককে জেলার কমলনগর উপজেলার মতিরহাট এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে কোস্টগার্ড।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বি এন আব্দুর রহমান জানান, বিশেষ অভিযান চালিয়ে অস্ত্রসহ ওই যুবককে গ্রেফতার করা হয়েছে।

সাইফুল ইসলাম অপু নোয়াখালী জেলার সোনাইমুড়ি গ্রামের তাজুল ইসলামের ছেলে।

গ্রেফতার  


মন্তব্য করুন


বিজ্ঞাপন