ইনসাইড ক্যারিয়ার

বুয়েটে চাকরির সুযোগ

প্রকাশ: ০১:৪১ পিএম, ২৭ জানুয়ারী, ২০২২


Thumbnail বুয়েটে চাকরির সুযোগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যদের চিকিৎসাসেবার জন্য খণ্ডকালীন ভিত্তিতে চিকিৎসক নেওয়া হবে।


পদের নাম: সিনিয়র কলসালটেন্ট (সাইকিয়াট্রিক)

পদসংখ্যা:


যোগ্যতা: এমবিবিএস ডিগ্রি এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন থাকতে হবে। এ ছাড়া এফসিপিএস বা এফআরসিপি বা এমআরসিপি বা এমডি ডিগ্রিসহ হাসপাতালে ২০ বছর চিকিৎসা দেওয়ার অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরির ধরন: খণ্ডকালীন (সম্পূর্ণ অস্থায়ী)

অফিস সময়: সপ্তাহে ৩ দিন, প্রতিদিন ৩ ঘণ্টা

বেতন: সর্বসাকুল্যে ৫৫,০০০ টাকা

পদের নাম: জুনিয়র কনসালটেন্ট (ডেন্টাল)

পদসংখ্যা:

যোগ্যতা: বিডিএস ডিগ্রি এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন থাকতে হবে। এ ছাড়া এফসিপিএস বা এমএস ডিগ্রিসহ হাসপাতালে ১২ বছর চিকিৎসা দেওয়ার অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরির ধরন: খণ্ডকালীন (সম্পূর্ণ অস্থায়ী)

বেতন:
২৩,৩৫০ বা ৩৫,০০০ বা ৫৮,০০০ টাকা

অফিস সময়:

(ক) সপ্তাহে ২ দিন, প্রতিদিন ৩ ঘণ্টা।
(খ) সপ্তাহে ৩ দিন, প্রতিদিন ৩ ঘণ্টা।
(গ) সপ্তাহে ৫ দিন, প্রতিদিন ৩ ঘণ্টা।

যেভাবে আবেদন: প্রার্থীকে সাদা কাগজে নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, জাতীয়তা, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্রের কপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ কপি ছবি ও মুঠোফোন নম্বর উল্লেখ করে আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা।

আবেদনের শেষ তারিখ: ৯ ফেব্রুয়ারি ২০২২।


বুয়েট   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরির সুযোগ

প্রকাশ: ০৬:৫৭ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরির সুযোগ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের ডিজাস্টার রিস্ক ম্যানেজমেন্ট বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। 

পদের নাম : কমিউনিকেশন অ্যান্ড রির্পোটিং অফিসার।

পদের সংখ্যা : ১টি।

আবেদন যোগ্যতা : কমিউনিকেশনস, জার্নালিজম, আইআর, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, ইংলিশ বা সমমান বিষয়ে মাস্টার্স পাস হতে হবে। যোগাযোগ সংক্রান্ত কৌশল ও টেকনিক্যাল জ্ঞান, রিপোর্টিং, ডকুমেন্টেশন, পাবলিকেশন, অডিও ভিউজুয়্যাল সংক্রান্ত কাজে পারদর্শী হতে হবে।

বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। বিশেষ করে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এক্সেস, পাওয়ার পয়েন্ট ও বিজয়ে সফটওয়্যারে মাধ্যমে বাংলায় টাইপ করতে জানতে হবে। সমস্যা সমাধানে পারদর্শী হতে হবে। উপস্থাপনা ও বিশ্লেষণ করার সক্ষমতা থাকতে হবে। 

বেতন ও সুযোগ সুবিধা :  বেতন ৭৫০০০ টাকা। এছাড়াও প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ তারিখ : ২ জুন, ২০২২

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

তৃতীয় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড রোববার

প্রকাশ: ০৪:২৭ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail তৃতীয় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড রোববার

আগামী ৩ জুন তিন পর্যায়ের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদনকারীর নিজ নিজ জেলায় সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীরা রবিবার থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

পরীক্ষার্থীরা admit.dpe.gov.bd- ওয়েবসাইটে Username এবং Password দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাশের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন। প্রার্থীদেরকে অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ডাউনলোডের জন্য প্রার্থীদের ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর থেকে এসএমএস পাঠানো হবে।  

ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশ পত্রে পাওয়া যাবে।  

প্রাথমিক শিক্ষক নিয়োগ   পরীক্ষা   তৃতীয় ধাপ   প্রবেশপত্র   ডাউনলোড  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

একাধিক পদে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে চাকরির সুযোগ

প্রকাশ: ০৩:২৮ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail একাধিক পদে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে চাকরির সুযোগ

বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানে একাধিক বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা ডাকযোগে/ সরাসরি আবেদনপত্র পাঠাতে পারবে।

পদের নাম: টাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর।

পদসংখ্যা: ১।

যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি পাস। কম্পিউটারে সার্টিফিকেট কোর্স সম্পন্ন করার সনদ থাকতে হবে। কম্পিউটারে টাইপিংয়ে প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২০ শব্দের গতি থাকতে হবে।

বয়স: ১৮-৩০ বছর (বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য)। বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

পদের নাম: অফিস সহায়ক।

পদসংখ্যা: ১।

যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস।

বয়স: ১৮-৩০ বছর।

বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

পদের নাম: প্রহরী।

পদসংখ্যা: ১।

যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস।

বয়স: ১৮-৩০ বছর।

বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদনপত্রে পদের নাম, প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, বয়স (১৪ জুন ২০২২ তারিখে), জন্মতারিখ, বর্তমান, স্থায়ী ঠিকানাসহ পূর্ণ জীবনবৃন্ত উল্লেখ করতে হবে। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, পৌরসভা/ সিটি করপোরেশন/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দেওয়া নাগরিকত্ব সনদসহ পাঠাতে হবে সচিব, বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ, ২০৩, শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণী (৮৬, বিজয়নগর), ঢাকা-১০০০- এই ঠিকানায়।

ফিরতি চিঠি পাঠানোর জন্য ঠিকানা সংবলিত ১০ টাকা মূল্যের ডাকটিকিট যুক্ত ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি সাইজের ফেরত খাম আবেদনপত্রের সঙ্গে দিতে হবে। খামের ওপর পদের নাম লিখতে হবে।

আবেদন ফি: ৫০০ টাকা

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: ১৪ জুন ২০২২।



বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদস   চাকরি   ক্যারিয়ার  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ: ১২:৩৬ পিএম, ২৭ মে, ২০২২


Thumbnail ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ মে) দুপুর ১২টায় ২০০ নম্বরের এ লিখিত পরীক্ষা শেষ হয়। এর আগে সকাল ১০টায় ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, ঢাকা কলেজ কেন্দ্রে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বিসিএস প্রিলিমিনারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পর্যাপ্ত পরিমাণ পরীক্ষার্থীর উপস্থিতি আমরা লক্ষ্য করেছি। ঠিক কত শতাংশ  উপস্থিত হয়েছে তা কিছুক্ষণ পর আমরা জানাতে পারব।

এর আগে সকাল ১১টার দিকে রাজধানীর ঢাকা কলেজ কেন্দ্র পরিদর্শনে আসেন পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

পরিদর্শন শেষে তিনি বলেন, সারাদেশে কোন ধরনের প্রশ্নপত্র ফাঁস অথবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এখন আর সম্ভাবনাও নেই। কারণ পরীক্ষা শুরুর ১৫ থেকে ২০ মিনিট ঝুঁকি থাকে। আর আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছি প্রশ্ন ফাঁসের কোনো সুযোগও নেই।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ছয় সেট প্রশ্ন করেছি। আজ সকাল সাড়ে ৯টায় লটারির মাধ্যমে সেট পছন্দ করে প্রিন্ট দিয়ে কেন্দ্রে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এবার ৪৪তম বিসিএসে ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী।

৪৪তম বিসিএস   প্রিলিমিনারি   পরীক্ষা   বিসিএস  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুরু

প্রকাশ: ১০:২৪ এএম, ২৭ মে, ২০২২


Thumbnail ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুরু

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২৭ মে) সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত। একযোগে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রিলিমিনারিতে ২০০ নম্বরের এই পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে আসন গ্রহণ করতে হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে আটটায় রাজধানীর বেশ কয়েকটি কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোর থেকে বিভিন্ন কেন্দ্রের সামনে অপেক্ষায় ছিলেন পরীক্ষার্থীরা। সকাল সাড়ে আটটায় পরীক্ষা গেট খুলে দিলে লাইন ধরে কেন্দ্রে প্রবেশ করতে দেখা যায় পরীক্ষার্থীদের।

শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ কেন্দ্রের পরীক্ষার্থী অমিয় বালা বলেন, সকাল সোয়া আটটায় কেন্দ্রে চলে আসছি। বিসিএস পরীক্ষা, রাস্তাঘাটে কোনো সমস্যায় যেন না পড়ি এজন্য আগেই চলে আসছি।

কেউ আবার বাবা-মা, ভাই-বোন, স্বামী কিংবা পরিবারের লোকজনকে নিয়ে এসেছেন পরীক্ষা কেন্দ্রে। শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ কেন্দ্রে স্ত্রী ফারজানাকে পরীক্ষা দিতে নিয়ে আসা জাকারিয়া ইবনে বাশার বলেন, সকালে মিরপুর থেকে এসেছি। সংসারের কাজকর্ম গুছিয়ে ভালো প্রস্তুতি নিয়েছে আমার স্ত্রী। আশা করি ভালোই পরীক্ষা হবে।

এদিকে, কেন্দ্রগুলোতে প্রবেশের সময় নানা রকম নির্দেশনা দেন পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরতরা। প্রবেশপত্র, কলম ও পানি ছাড়া কোন কিছুই সঙ্গে নিয়ে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।

প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকছে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে। এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৭১০টি পদের বিপরীতে মোট তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন চাকরিপ্রার্থী আবেদন করেছেন। 

৪৪তম বিসিএস   প্রিলিমিনারি   পরীক্ষা   বিসিএস  


মন্তব্য করুন


বিজ্ঞাপন