ইনসাইড ক্যারিয়ার

ফল প্রকাশে রেকর্ড গড়লো পিএসসি

প্রকাশ: ০১:৪৩ পিএম, ২৩ Jun, ২০২২


Thumbnail ফল প্রকাশে রেকর্ড গড়লো পিএসসি

গত ২৭ মে অনুষ্ঠিত হয়েছিল ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। ফলাফলও প্রকাশ করেছে মাত্র ২৫ দিনে গতকাল ২২ জুনে। এক মাসেরও কম সময়ের আগেই দ্রুত ফলাফল প্রকাশ করে রেকর্ড গড়লো সরকারি কর্ম কমিশন (পিএসসি)। 

গতকাল বুধবার বিকেলে ৪৪তম বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে ১৫ হাজার ৭০৮ জন প্রার্থী পাশ করেন। এই প্রার্থীরা এখন লিখিত পরীক্ষায় অংশ নেবেন। ২ লাখ ৭৬ হাজার ৭৬০ জন প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন। চলতি বছরের ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রার্থীরা অংশ নেন। ৪৪তম বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন।

এর আগে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২১ সালের ২৯ অক্টোবর। আর ফল প্রকাশ হয় ২০২২ সালের ২০ জানুয়ারি। অর্থাৎ প্রিলির ফল তিন মাসের মধ্যেই প্রকাশ করা হয়েছিল। একই ভাবে ৪১ তম বিসিএস প্রিলির ফল প্রকাশ করতে চার মাস সময় লাগে।

৪৪তম বিসিএসের ফল দ্রুত প্রকাশের বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, সঠিক পরিকল্পনা ও এর বাস্তবায়নের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া ছিল। এটি আগে থেকে করার কারণে দ্রুত ও কম সময়ের মধ্যেই ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা গেছে। এই ধারাবাহিকতা আমরা ধরে রাখতে চাই। বিসিএসে যত ভাবে সময় কমিয়ে এনে যাতে দ্রুত সময়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা যায় সে চেষ্টা অব্যাহত আছে। তবে দ্রুত সময়ে পরীক্ষার ফল প্রকাশের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ দেন সোহরাব হোসাইন। অক্টোবরের প্রথম সপ্তাহে ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা নেওয়া হতে পারে বলে জানান চেয়ারম্যান।

পিএসসি  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চাকরির সুযোগ

প্রকাশ: ০৯:২৩ এএম, ২৮ Jun, ২০২২


Thumbnail ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চাকরির সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার, রেজিস্ট্রারের দপ্তর এবং ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে ছয় মাস মেয়াদী খণ্ডকালীন চাকরিতে শতাধিক শিক্ষার্থীকে সুযোগ দিচ্ছে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক ও এডুকেশনাল এবং কাউন্সিলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক মেহজাবীন হক স্বাক্ষরিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

শিক্ষার্থীদের মাসিক এক হাজার টাকা সম্মানীতে আগামী জুলাই থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ৬ (ছয়) মাসের জন্য এই খণ্ডকালীন চাকরিতে নিয়োগ দেওয়া হবে। এতে শিক্ষার্থীদের নির্দিষ্ট দপ্তরে মাসিক ৩০ ঘণ্টা কাজ করতে হবে।

এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ বা ইনস্টিটিউট ও হলে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এতে বিভাগের ছাত্র-উপদেষ্টাদের সহযোগিতায় বিভাগ থেকে মনোনীত একজন অসচ্ছল, মেধাবী ও নিয়মিত শিক্ষার্থীর দ্বারা সংযুক্ত ফরমটি পূরণ করে ছবি ও সুপারিশসহ টিএসসিতে অবস্থিত ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে জমা দিতে বলা হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিটি হল ও বিভাগ থেকে একজন করে প্রায় ১০০ জন শিক্ষার্থীকে এ চাকরিতে সুযোগ দেওয়া হবে। এছাড়াও শুধু ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে কাউন্সেলিং সেবা দেওয়া জন্য এডুকেশনাল এবং কাউন্সেলিং সাইকোলজি বিভাগের স্নাতকোত্তরের ৩০ জন শিক্ষার্থীকে নিয়োগ দেওয়া হবে।

চাকরিতে চূড়ান্ত নির্বাচনের জন্য আগামী ৫ জুলাই দুপুর ১২টায় টি.এস.সির দ্বিতীয় তলায় শহীদ মুনীর চৌধুরী সম্মেলন কক্ষে আবেদনকারী শিক্ষার্থীদের নির্বাচনী সাক্ষাৎকার নেওয়া হবে।

উল্লেখ্য, যে সব শিক্ষার্থীরা ১ জুলাই ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত কাজ করেছেন তারা আবেদন করতে পারবেন না।

ঢাকা বিশ্ববিদ্যালয়   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

ম্যানেজার পদে লোক নেবে ওয়ার্ল্ড ভিশন

প্রকাশ: ০১:১৭ পিএম, ২৬ Jun, ২০২২


Thumbnail ম্যানেজার পদে লোক নেবে ওয়ার্ল্ড ভিশন

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের ইসিএইও প্রজেক্টে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : প্রজেক্ট ম্যানেজার।

পদের সংখ্যা : ১টি।

আবেদন যোগ্যতা : সোশ্যাল সায়েন্স, ডিজাস্টার ম্যানেজমেন্ট বা সমমান বিষয়ে মাস্টার্স পাস করতে হবে। পদ সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ডিজাস্টার ম্যানেজমেন্ট, ডিজাস্টার রিস্ক রিডাকশন বিষয়ে জানাশোনা থাকতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন।

প্রার্থীদের মোবিলাইজেশন, স্টেকহোল্ডার ও বেসরকারি খাতে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অ্যাডভোকেসি, ওয়ার্কশপ, ট্রেনিং ও সেমিনার সংক্রান্ত কাজে সিদ্ধহস্ত হতে হবে।

যোগাযোগ দক্ষতা থাকতে হবে। রিপোর্টিং স্কিল থাকতে হবে। ইংরেজি ও বাংলা ভাষায় সাবলীল হতে হবে। এমএস ওয়ার্ড, এমএস এক্সেল অ্যান্ড পাওয়ার পয়েন্টের কাজ জানতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন ১০০০০-১১০০০০ টাকা। এছাড়াও সাপ্তাহিক দুই দিন ছুটি ও অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ তারিখ : ২ জুলাই, ২০২২

ওয়ার্ল্ড ভিশন   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় মানতে হবে যেসব নির্দেশনা

প্রকাশ: ১১:৫৭ এএম, ২৬ Jun, ২০২২


Thumbnail ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় মানতে হবে যেসব নির্দেশনা

আগামী ২৪ জুলাই থেকে শুরু হচ্ছে ৪৩তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা, চলবে  ৩১ জুলাই পর্যন্ত। লিখিত পরীক্ষায় বই, ঘড়ি, মুঠোফোন, অলংকার ও কোনো ধরনের ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ নিষিদ্ধ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ওই দিন পরীক্ষার হলে পরীক্ষার্থীদের নিষিদ্ধ সামগ্রী না আনতে নির্দেশনা দিয়েছে পিএসসি।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার হলে যদি এসব নিষিদ্ধ সামগ্রী পাওয়া যায়, তবে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষায় যেসব নিদে‌র্শনা-

১.পরীক্ষাকেন্দ্রে বইপুস্তক, ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। নিষিদ্ধ সামগ্রীসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না।
২.পরীক্ষার হলের গেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মুঠোফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করতে হবে।

৩. পরীক্ষার দিন উল্লিখিত নিষিদ্ধ সামগ্রী সঙ্গে না আনার জন্য সব পরীক্ষার্থীর মুঠোফোনে এসএমএস পাঠানো হবে। এসএমএসের নির্দেশনা অনুসরণ করতে হবে।

৪. পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ আগেই কমিশনের অনুমোদন নিতে হবে।

কারিগরি/পেশাগত ক্যাডারের বিষয়ভিত্তিক পরীক্ষা আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

৪৩তম বিসিএস   পিএসসি   লিখিত পরীক্ষা   নির্দেশনা  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

এক্সিকিউটিভ পদে সিটি গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশ: ০৮:৫৩ এএম, ২৬ Jun, ২০২২


Thumbnail

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান সিটি গ্রুপ। প্রতিষ্ঠানটি ‘আর অ্যান্ড ডি এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেবে। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিভাগের নাম: রুপসী ফুডস লিমিটেড: ডেইরি

পদের নাম: আর অ্যান্ড ডি এক্সিকিউটিভ

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

অভিজ্ঞতা: ০৩-০৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: নারায়ণগঞ্জ (রূপগঞ্জ)

আবেদনের করবেন যেভাবে: আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২২

সিটি গ্রুপ   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

স্নাতক পাশে ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডে চাকরি

প্রকাশ: ০৮:২৬ এএম, ২৬ Jun, ২০২২


Thumbnail

ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে । প্রতিষ্ঠানটি ‘মেডিক্যাল প্রমোশন অফিসার’ পদে জনবল নিয়োগ দেবে। আগ্রহীরা আগামী ০৮ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম: মেডিক্যাল প্রমোশন অফিসার

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর

অভিজ্ঞতা: প্রযোজ্য নয়

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ৩২ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের ঠিকানা: ম্যানেজার, ডিপার্টমেন্ট অব হিউম্যান রিসোর্স, ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড, খাজা এনায়েতপুরী (রঃ) টাওয়ার, ১৭, কেএম শফিউল্লাহ রোড (গ্রিন রোড), ঢাকা -১২০৫, বাংলাদেশ।

আবেদনের শেষ সময়: ০৮ জুলাই ২০২২

ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন