ইনসাইড গ্রাউন্ড

চাপ অনুভব করছেনা সাকিববিহীন মোসাদ্দেকের মধ্যাঞ্চল

প্রকাশ: ০৫:২০ পিএম, ১৪ জানুয়ারী, ২০২২


Thumbnail

ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে শনিবার মুখোমুখি হবে ওয়ালটন মধ্যাঞ্চল ও বিসিবি দক্ষিণাঞ্চল। ফাইনালে মধ্যাঞ্চল পাবে না তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তবে হাই ভোল্টেজ ফাইনালের আগে মধ্যাঞ্চলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত জানালেন, ফাইনাল নিয়ে কোনো চাপ কাজ করছে না। 

সাকিব খেলেননি তৃতীয় রাউন্ডেও। সেই ম্যাচে দলও হেরেছে। আগের দুই ম্যাচে পাওয়া জয়ে অবশ্য নিশ্চিত হয়েছে ফাইনাল।

সেই সাকিবকে ছাড়া ফাইনাল খেলার আগে চাপ থাকা অস্বাভাবিক নয়। তবে মোসাদ্দেকের দাবি, তিনি বা দল কেউই চাপে নেই। এছাড়া দলের দুই জয়ের নায়ক মোসাদ্দেক ব্যক্তিগত পারফরম্যান্স বা অর্জন নিয়েও ভাবছেন না বলে জানান।

মোসাদ্দেক বলেন, ‘আমি বা আমার দল কেউ চাপে নেই। আশা করছি ভালো একটা ম্যাচ হবে। এ নিয়ে আশাবাদী। নিজের পারফরম্যান্সে সন্তুষ্টির জায়গা পুরোপুরি নেই। খেলার সময় দলই বেশি প্রাধান্য পায়। নিজের জন্য খেলার চেয়ে দলের জন্য খেলা জরুরী। সেটা করতে পেরে খুশি। আলাদা কোনো চাপ না। আমরা গত ম্যাচ থেকে অনেক শিক্ষা নিয়েছি যা পরবর্তী ম্যাচে কাজে লাগবে।’

সাকিব জয়ের পেছনে ফ্যাক্ট কি না এমন প্রশ্নের জবাবে মোসাদ্দেক বলেন, ‘সাকিব ভাই সবসময়ই একটা ফ্যাক্ট। শুধু ফ্যাক্ট না, সে যে দলে থাকবে সে দল অন্যান্য দলের চেয়ে অনেক বেশি এগিয়ে থাকবে।’

সাকিব   মোসাদ্দেক   ইন্ডিপেন্ডেন্স কাপ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ভুল থেকে শিক্ষা নিয়ে এগোতে চায় বরিশাল

প্রকাশ: ০৮:৩০ পিএম, ২৬ জানুয়ারী, ২০২২


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে জয় দিয়ে শুভ সূচনা করলেও এরপর টানা দুটি হারের অভিজ্ঞতা হয়েছে ফরচুন বরিশালের। বিশেষ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে বিপিএলের সর্বশেষ ম্যাচে বরিশালের পরাজয় ছিল শোচনীয়। এমন পরাজয়ের পরও অবশ্য ভেঙে পড়ছে না দলটি।

বরং ফরচুন বরিশালের লেগ স্পিনার জ্যাক লিনটট মনে করেন, টানা ম্যাচ জেতা ও প্লে-অফে কোয়ালিফাই করার জন্য শুরুর এসব হারের ধাক্কাই কাজে লাগতে পারে। সেক্ষেত্রে ভুল ও পরাজয় থেকে বরিশালকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

লিনটট বলেন, ‘আমরা দল হিসেবে শিক্ষা নিচ্ছি। এসব টুর্নামেন্টে শেষদিকে জিততে থাকলেই ভালো, তাতে ফাইনালের পথে এগোতে পারবেন। তাই এখন হেরে গেলেও যদি এখান থেকে শিক্ষা নিতে পারি তাহলে তা সামনে কাজে লাগবে। আমাদের শেষ পাঁচ ম্যাচ জিততে পারলে আমরা কোয়ালিফাই করব। তাই ভুল থেকে শেখা জরুরী।’

ঢাকার প্রথম পর্বের খেলা শেষ করে বরিশাল এখন পাড়ি জমিয়েছে চট্টগ্রামে। চট্টগ্রাম পর্বে দলটি খেলবে তিনটি ম্যাচ। এই ম্যাচগুলোর আগে লিনটটকে ভাবাচ্ছে দলের ব্যাটিং দৈন্যতা।

তিনি বলেন, ‘হতাশাজনক রাত। বোলিং নিয়ে আমরা সন্তুষ্ট। ব্যাট হাতে ভালো করতে পারিনি। আমাদের আরও ভালো করার উপায় খুঁজতে হবে। বোলিং ভালো করেও ব্যাটিংয়ে ভালো হয়নি- অনুভূতিটা তাই মিশ্র।’

প্রসঙ্গত, ৩ ম্যাচে ১ জয় ও ২ পরাজয় নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে বরিশাল।


বিপিএল   বরিশাল  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

পিএসএল স্টেডিয়ামে আগুন

প্রকাশ: ০৭:৩০ পিএম, ২৬ জানুয়ারী, ২০২২


Thumbnail

আগামীকাল (২৭ জানুয়ারি) পর্দা উঠছে পাকিস্তান সুপার লিগের। চলছে পিএসএল আয়োজনের শেষ মুহূর্তের প্রস্তুতি। কিন্তু তার আগেই ঘটে গেলো দূর্ঘটনা। পিএসএল ভেন্যু পাকিস্তানের করাচি জাতীয় স্টেডিয়ামে আগুন লাগার ঘটনা ঘটেছে।

পাকিস্তানি এক সংবাদমাধ্যম তাদের এক প্রতিবেদনে জানিয়েছে করাচি স্টেডিয়ামে আগুন লাগার ঘটনাটি। যদিও দ্রুত আগুন নিভিয়ে ফেলায় বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে জানা যায়, ধারাভাষ্যকক্ষটি আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। পিএসএলের জন্য বিশেষভাবে সাজানো হয়েছিল কক্ষটি। বাউন্ডারি সীমানার দড়ি এ আগুনে আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তবে কেউ হতাহত হয়নি।


পিএসএল  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন পেরেরা

প্রকাশ: ০৭:০৩ পিএম, ২৬ জানুয়ারী, ২০২২


Thumbnail

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কার ৩৯ বছর বয়সী অলরাউন্ডার দিলরুয়ান পেরেরা। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে ৫৯ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন দিলরুয়ান পেরেরা। যার মধ্যে রয়েছে ৪৩ টেস্ট, ১৩ আন্তর্জাতিক ওয়ানডে এবং ৩ আন্তর্জাতিক টি-২০।

২০০৭ সালে ওয়ানডে অভিষেকের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন দিলরুয়ান। তবে ক্যারিয়ারের শুরুতে নিয়মিত হতে পারেননি তিনি। ২০০৮ সালে দল থেকে বাদ পড়ার পর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ফিরেছিলেন ২০১৪ সালে। এরপর আবার ২০১৬ সালে ওয়ানডে ফরম্যাটে তিনি। ২০১১ সালের পর আর আন্তর্জাতিক টি-২০ ম্যাচেও দেখা যায়নি তাকে।

লাল বলের ক্রিকেটেই দিলরুয়ানকে দেখা গিয়েছে বেশি। ২০১৪ সালে টেস্ট অভিষেক হয় তার। ৪৩ টেস্টে ব্যাট হাতে ১৮.৮৮ গড়ে ১৩০৩ রান করার পাশাপাশি বল হাতে ১৬১ টি উইকেটও আছে তার। ইনিংসে পাঁচ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন ৮ বার। এছাড়া আন্তর্জাতিক ওয়ানডে ও টি-২০ মিলিয়ে তার রয়েছে ১৬ উইকেট।

২০১৭ সালে দ্রুততম শ্রীলঙ্কান বোলার হিসেবে টেস্ট ক্যারিয়ারে উইকেটের সেঞ্চুরি করেছিলেন তিনি। এর আগে এ রেকর্ডের মালিক ছিলেন লঙ্কান কিংবদন্তী মুত্তিয়া মুরালিধরন।



পেরেরা  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

যুব বিশ্বকাপ: ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

প্রকাশ: ০৬:৪৩ পিএম, ২৬ জানুয়ারী, ২০২২


Thumbnail

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আজকে সুপার লিগ কোয়ার্টার ফাইনালের ম্যাচে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকার যুবারা।

এছাড়া প্লেট কোয়ার্টার ফাইনালের ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হচ্ছে জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে পাপুয়া নিউগিনি। 

যুব বিশ্বকাপ ২০২২  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

শেখ রাসেলের হোম ভেন্যু হাজার কোটি টাকার বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স

প্রকাশ: ০৫:৪৮ পিএম, ২৬ জানুয়ারী, ২০২২


Thumbnail

শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেডের হোম ভেন্যু হয়ে গেল হাজার কোটি টাকার বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স । আসন্ন প্রিমিয়ার লিগে তারা নিজেদের হোম ম্যাচগুলো খেলবে দেশের নব নির্মিত সর্বাধুনিক বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সের মাঠে। প্রথমে শেখ রাসেল ক্রীড়াচক্রের কর্মকর্তাদের ভাবনায় ছিল সিলেট ও গোপালগঞ্জের কথা। এর আগে তারা একবার সিলেট জেলা স্টেডিয়ামকেও করেছিল নিজেদের হোম ভেন্যু। এবারো কর্মকর্তাদের মাথায় ঢাকার বাইরে যাওয়ার নানা ভাবনা ঘুরপাক খেলেও শেষমেষ তাদের দুশ্চিন্তামুক্ত করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। তিনি বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সকে লিগে হোম ভেন্যু হিসাবে ব্যবহারের অনুমতি দিয়েছেন শেখ রাসেল ক্রীড়াচক্রকে। 

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শেখ রাসেল ক্রীড়াচক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর বলেছেন, “এখন দেশের সর্বাধুনিক মাঠে ফুটবল লিগ খেলবে আমাদের ক্লাব দলটি। আশা করি, তাদের খেলার মান আরো বাড়বে এবং নতুন সাফল্য উপহার দিয়ে শেখ রাসেল ক্লাবকে তারা নিয়ে যাবে নতুন উচ্চতায়।“২০১৫ সালে তিনি ক্লাবের দায়িত্ব নেওয়ার পর শেখ রাসেল রানার্স- আপ হয় ২০১৫-১৬ মৌসুমে। পরের বছর মাগুরায় জয় করেন বঙ্গবন্ধু কাপ ফুটবলের শিরোপা। তারা এবারো ভালো মানের দেশি-বিদেশী খেলোয়াড় নিয়ে দুর্দান্ত দল গড়েছে শিরোপা অর্জনের স্বপ্নে। 

বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সের মাঠ এবং তার আধুনিক সুযোগ-সুবিধা দেখে ফুটবল লিগের ভেন্যু হিসেবে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। প্রথমে সেটি ছিল কেবল বসুন্ধরা কিংসের হোম ভেন্যু। মঙ্গলবার তার সঙ্গে যোগ হয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। এর অনুমতি দানের জন্য শেখ রাসেলের ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আখন্দ লাভলু কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের কাছে, “বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স স্থায়ীভাবে ব্যবহারের অনুমতি দেওয়ায় তার কাছে আমাদের ক্লাবের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখন থেকে এই মাঠে শেখ রাসেলের প্র্যাকটিস ও খেলা দুই-ই চলবে।“


বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স   শেখ রাসেল ক্রীড়াচক্র   ফুটবল  


মন্তব্য করুন


বিজ্ঞাপন