ইনসাইড গ্রাউন্ড

যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে মেসি উন্মাদনা, টিকিটের দাম আকাশছোঁয়া

প্রকাশ: ১১:৫৭ এএম, ০৮ জুন, ২০২৩


Thumbnail ইন্টার মায়ামিতে মেসির যোগ দেওয়ার খবরে উত্তেজনায় ভাসছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির যোগ দেওয়ার খবরে উত্তেজনায় ভাসছে পুরো যুক্তরাষ্ট্র। আগামী ২১ জুলাই ইন্টার মায়ামি বনাম ক্রুজ আজুল ম্যাচেই মেসির অভিষেক হতে পারে বলে ধারণা করা হচ্ছে। আর এতেই ওই ম্যাচে টিকেটের দাম হয়েছে আকাশছোঁয়া। ওই ম্যাচের জন্য অনলাইন প্ল্যাটফর্মে  টিকেটের দাম ধরা হয়েছে ৯ হাজার ডলার।

এর আগে দুটি অ্যাওয়ে ম্যাচ খেলবে ইন্টার মায়ামি । এর মধ্যে একটি ৮ জুলাই ডিসি ইউনাইটেডের বিপক্ষে এবং অপরটি ১৫ জুলাই সেন্ট লুইস সিটির বিপক্ষে। বুধবার রাতে স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ত ও মুন্দো দিপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনো চুক্তির সব কাজ সারতে পারিনি। এখনো কিছু বিষয় বাকি আছে। তবে আমরা এই লক্ষ্যে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

আর্জেন্টাইন তারকার পিএসজির ছাড়ার গুঞ্জন শুরু হতেই গত কয়েক মাসে একাধিক ক্লাব তাকে পেতে উঠেপড়ে লেগেছিল। টাকার বস্তা নিয়ে হাজির হয়েছিল সৌদি আরবের ক্লাব আল-হিলাল। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিও কম যায়নি। বার্সেলোনাও ছিল আলোচনায়। তবে শেষ পর্যন্ত ৩৫ বছর বয়সী এ তারকা বেছে নেন যুক্তরাষ্ট্রের ক্লাবকেই।

আরও এক মৌসুমের জন্য ইউরোপে থাকতে চেয়েছিলেন মেসি। কিন্তু কোনো সন্তোষজনক প্রস্তাব না পাওয়ায় তার বেছে নেওয়ার জন্য ছিল ইন্টার মায়ামি ও আল হিলালের মধ্যে যে কোনো একটি। সব জল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রেই পাড়ি জমানোর সিদ্ধান্ত নিলেন লিটল মাস্টার।

 


ইন্টার মায়ামি   মেসি  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ব্যক্তিগত লক্ষ্য বা অর্জন নিয়ে কখনও ভাবিনি: সাকিব

প্রকাশ: ০১:৪২ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

ক্রিকেটে কখনও ব্যক্তিগত লক্ষ্য বা অর্জন নিয়ে কখনও ভাবিনি বলে মন্তব্য করেছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার (২৮ মার্চ) রূপায়ণ সিটি উত্তরার সঙ্গে ঢাকায় একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা জানান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘যতদিন ক্রিকেট খেলেছি, ব্যক্তিগত লক্ষ্য বা অর্জন নিয়ে কখনও ভাবিনি। সবসময় চেষ্টা করেছি দলে কীভাবে অবদান রাখা যায়। টেস্ট দলে ফিরতে পেরে স্বাভাবিকভাবেই আমি আনন্দিত। ম্যাচ জেতার আশা তো সবসময়ই করি। শ্রীলংকার সঙ্গে ম্যাচটি জেতা উচিত।’

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব বেশ কিছুদিন ছিলেন জাতীয় দলের বাইরে। শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে ফিরছেন জাতীয় দলে। ক্রিকেটের সবচেয়ে অভিজাত সংস্করণ ধরা হয় সাদা পোশাকের ম্যাচকে। সেই টেস্টে বাংলাদেশ এখনও অনেক পিছিয়ে। শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ হেরেছে চার দিনে। করতে পারেনি ন্যূনতম লড়াই।

সিলেট টেস্ট শেষে চট্টগ্রামে ফিরেছে দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৩০ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সেই ম্যাচের দলে যুক্ত করা হয়েছে সাকিবকে।


শ্রীলংকা   বাংলাদেশ   সাকিব আল হাসান  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

চট্টগ্রাম টেস্ট শুরুর পূর্বে লংকান শিবিরে দুঃসংবাদ

প্রকাশ: ১২:৩৮ পিএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশকে নাস্তানাবুদ করে জয় তুলে নিয়েছে শ্রীলংকা। তবে দ্বিতীয় টেস্ট শুরুর পূর্বে বড় দুঃসংবাদ পেয়েছে সফরকারীরা। সিলেট টেস্টে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ উইকেটশিকারি লঙ্কান বোলার কাসুন রাজিথা চট্টগ্রাম টেস্ট থেকে ছ্টিকে গেছেন। ইনজুরির কারণে আগামী ৩০ মার্চ থেকে শুরু হতে যাওয়া এই টেস্টে খেলতে পারবেন না এই লঙ্কান পেসার।

রাজিথার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে খেলবেন আসিথা ফার্নান্ডো। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে এসএলসি বলেছে, 'কাসুন রাজিথা দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য বিবেচিত হবেন না। কারণ তিনি পিঠের বাঁপাশের উপরের অংশে চোট পেয়েছেন। পুনর্বাসনের কাজ শুরু করতে কাসুন দেশে ফিরে আসবে।'

সিলেট টেস্টে খেলতে গিয়ে পিঠের ইনজুরিতে পড়েন রাজিথা। তার পরিবর্তে যেই আসিথাকে দলে নিয়েছে শ্রীলঙ্কা, তিনি হ্যামস্ট্রিং ইনজুরিতে সিলেট টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তবে দ্রুত ফিরে এসে যোগ দিচ্ছেন দ্বিতীয় টেস্টে।

সিলেট টেস্টে দুই ইনিংস মিলিয়ে লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৮ উইকেট শিকার করেছেন রাজিথা। এর মধ্যে প্রথম ইনিংসে ৩ আর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট।


শ্রীলংকা   বাংলাদেশ   টেস্ট ক্রিকেট  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

কবে অবসরে যাচ্ছেন মেসি, জানালেন নিজেই

প্রকাশ: ১১:২৪ এএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

ফুটবল জাদুকর লিওনেল মেসি। ক্যারিয়ারে এমন কিছু নেই যা তার অধরা। এমনকি ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসে নিজের আজন্ম স্বপ্ন পূরণ করেছেন তিনি। প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন ৩৫ বছর বয়সে এসে।

বর্তমানে বয়স ৩৬ হলেও খেলার মাঠে যেন বয়সের কোনো চাপ নেই তার। জাতীয় দল কিংবা ক্লাব দুই জায়গায় ২০ বছরের তরুণের চেয়েও মাঠে এখনও দুর্দান্ত মেসি। এমন তারকা ফুটবলার অবসরে চলে যাক, তা হয়তো কোনো ভক্তই চান না। না চাইলেও অনেক ভক্তের মনে প্রশ্ন, মেসি তো অবসর নেবেন একটা সময়; আর সেটা কখন?

যুক্তরাষ্ট্রের মেজর সকার (এমএলএস) লিগের ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২৫ সালের ডিসেম্বরে। এরপর মেসি অবসর নেবেন কিনা, সেই প্রশ্নই অনেকের মনে ঘুরপাক খাচ্ছে।

অবসর নিয়ে ভাবনা আছে মেসিরও। বিষয়টি নিয়ে খোলাখুলি কথাও বলেছেন আর্জেন্টাইন ব্শ্বিকাপজয়ী তারকা। তবে সেটা বয়স বিবেচনায় নয়। ৮ বারের ব্যালন ডি'অর জয়ী এই তারকার অবসরের সিদ্ধান্ত আসবে পারফরম্যান্স বিবেচনায়।

মেসি এমবিসির বিগ টাইম পডকাস্টকে বলেন, ‘যে মুহূর্তে বুঝতে পারবো যে, আমি পারফর্ম করছি না, নিজেকে (খেলায়) উপভোগ করছি না এবং আমি আমার সতীর্থদের সাহায্য করতে পারছি না (তখন অবসরের সিদ্ধান্ত আসবে)।’

আর্জেন্টাইন তারকা আরও বলেন, ‘আমি খুব আত্মসমালোচক। আমি জানি কখন ভালো খেলি, কখন খারাপ খেলি। যখন আমি অনুভব করবো, এই (অবসর) পদক্ষেপ নেওয়ার সময় এসেছে, তখন বয়স নিয়ে চিন্তা না করেই এটি গ্রহণ করব। যদি আমি ভাল বোধ করি, আমি সর্বদা প্রতিযোগিতা চালিয়ে যাওয়ার চেষ্টা করবো। কারণ এটি আমি পছন্দ করি এবং সেটি কিভাবে করতে হবে সেটাও জানি।’

কাতার বিশ্বকাপে যদি শিরোপা জিততে না পারতেন, তাহলে ওই আসরের পরই অবসর নিয়ে নিতেন, এমনটিই বলেছেন মেসি।

ফুটবলে বর্ণাঢ্য এক ক্যারিয়ার তৈরি করেছেন মেসি। এখন পর্যন্ত ৪৪টি শিরোপা জিতেছেন তিনি। এখনো যেভাবে খেলছেন, তাতে বেশ কিছু শিরোপা জেতার সম্ভাবনা তো আছেই।

বর্তমানে হ্যামস্ট্রিং চোটে ভুগছেন মেসি। যে কারণে এল-সালভেদর ও কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনা হয়ে দুটি ম্যাচে খেলতে পারেননি তিনি।


লিওনেল মেসি   আর্জেন্টিনা   ইন্টার মায়ামি  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

দি মারিয়াকে হুমকিদাতা গ্রেপ্তার

প্রকাশ: ১০:১৪ এএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

আর্জেন্টিনার রোসারিও শহরের খ্যাতির কারণ জিজ্ঞেস করলে লোকে বলবে দুই বিশ্বজয়ী ফুটবলারের নাম- লিওনেল মেসি ও এঞ্জেল ডি মারিয়া। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন করার অন্যতম বড় কাণ্ডারি তো তারাই। এর মধ্যে ক্যারিয়ারের শেষ সময়ে চলে এসেছেন প্রতিভাবান উইঙ্গার এঞ্জেল ডি মারিয়া। জানিয়েছেন, এবারের কোপা আমেরিকার পরেই জার্সিটা তুলে রাখতে চান তিনি। কিন্তু পুরো আর্জেন্টিনায় ব্যাপক জনপ্রিয় এই ফুটবলারই কদিন আগেই নিজের দেশে পেয়েছিলেন মৃত্যুর হুমকি। আর এবার সেই হুমকিদাতাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই।

৩৬ বছর বয়সী দি মারিয়া বর্তমানে খেলছেন পর্তুগিজ ক্লাব বেনফিকায়। গত সপ্তাহে দি মারিয়া জানিয়েছিলেন, শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে খেলেই ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে চান। সেই ঘোষণার পরই হুমকি পান দি মারিয়া। মাদকসংক্রান্ত সহিংসতার জন্য কুখ্যাতি আছে সান্তা ফে প্রদেশের শহর রোজারিওর। এই শহরেরই নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় দি মারিয়ার বাড়ি। সেখানেই সোমবার ভোরে হুমকিসংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় কজন অচেনা ব্যক্তি। একটি ধূসর গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজে দি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নর মাক্সিমিলিয়ানো পুয়ারোও দি মারিয়াদের নিরাপদে রাখার নিশ্চয়তা দিতে পারবেন না।

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাঁকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

টিওয়াইসি স্পোর্টস আরও জানিয়েছে, গত ২৫ মার্চ সোমবার রাত আড়াইটায় অপরাধীরা গাড়িতে করে ফুনেস হিলস মিরাফ্লোরেস কান্ট্রি হাউসের সামনে হুমকিবার্তা ফেলে রেখে যান। দি মারিয়া আর্জেন্টিনায় ফিরলে সেখানেই থাকেন।

দি মারিয়ার বাবার প্রতি লেখা হুমকিবার্তায় যা লেখা ছিল, সেটা প্রকাশ করেছে আর্জেন্টিনার নিউজ পোর্টাল ইনফোবে, ‘তোমাদের ছেলে আনহেলকে বলো রোজারিওতে না ফিরতে। যদি ফেরে, তোমাদের পরিবারের যেকোনো একজন সদস্যকে আমরা খুন করব। পুয়ারোও তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু কাগুজে বার্তাই ফেলে যাই না, আমরা বুলেট আর লাশও ফেলে যাই।’ তখন ওই অঞ্চলে নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা জানিয়েছেন, গাড়িটি দ্রুতবেগে বেরিয়ে যাওয়ার সময় চারবার গুলির আওয়াজ তাঁরা শুনেছেন। ধূসর রঙের রেনাল্ট মডেলের সেই গাড়ি পরে সান্তা ফে পুলিশ রাস্তায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম লা কাপিতালকে বুলরিখ বলেছেন, ‘আমরা মনে করি সমর্থকদের মধ্যে ঝামেলার সঙ্গে এটার (হুমকি) সম্পর্ক আছে। কারণ তিনি (দি মারিয়া) বলেছেন, রোজারিও সেন্ট্রালের হয়ে আবারও খেলতে চান।’ রোজারিওতে রোজারিও সেন্ট্রাল ক্লাবের চিরপ্রতিদ্বন্দ্বী নিওয়েলস ওল্ড বয়েজ।

দি মারিয়ার সঙ্গে বেনফিকার চুক্তির মেয়াদ ফুরোবে এ বছরের ৩০ জুন। যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা শুরু হয়ে যাবে এর আগেই, ২০ জুন। টুর্নামেন্টটি খেলে দি মারিয়া আর্জেন্টিনায় ফিরবেন কি না, সেটি এখনো নিশ্চিত নয়।

আর্জেন্টিনা   ডি মারিয়া   রোসারিও  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ দেখা যাবে ১০০ টাকায়

প্রকাশ: ০৯:৫৮ এএম, ২৮ মার্চ, ২০২৪


Thumbnail

টি-টোয়েন্টিতে ধাক্কার পর ওয়ানডেতে ভালোভাবে ঘুরে দাঁড়ালেও সিলেট টেস্টে শ্রীলংকার বিপক্ষে পাত্তাই পায়নি বাংলাদেশ দল। ব্যাটিং ব্যর্থতায় ছেলেখেলা করেই টিম টাইগার্সকে হারিয়েছে লংকানরা। আর এমন লজ্জার হারের পর টাইগারদের এবার লক্ষ্য পরের ম্যাচে ঘুরে দাঁড়ানো। সেই লক্ষ্যেই আগামী শনিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে মাঠে নামতে যাচ্ছে তারা।

ইতোমধ্যেই বাংলাদেশ-শ্রীলংকার দুই টেস্টের সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচের টিকিটের দাম ও প্রাপ্তিস্থল জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টিকিটের সর্বনিম্ন দাম ১০০ টাকা, সর্বোচ্চ ১০০০ টাকা।

বিসিবির বিবৃতি অনুযায়ী, ওয়েস্টার্ন স্ট্যান্ডের গ্যালারির টিকিটের দামই সবচেয়ে কম– ১০০ টাকা। ইস্টার্ন স্ট্যান্ডের গ্যালারির টিকিটের দাম ২০০ টাকা। ক্লাব হাউজে বসে টেস্টের কোনো একটি দিনের খেলা দেখতে গুনতে হবে ৩০০ টাকা। ইন্টারন্যাশনাল স্ট্যান্ড ৫০০ টাকা। রুপটফ হসপিটালিটি আর গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের দামই সর্বোচ্চ– ১০০০ টাকা করে।

বিটাক মোড়ের পাশে সাগরিকা টিকিট কাউন্টারে টিকিট কেনা যাবে। তবে সে জন্য যেদিনের টিকিট কিনবেন, সেদিন এবং তার আগের দিন কাউন্টারে যেতে হবে। সকাল ৯টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে টিকিট বিক্রি চলবে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত।

সিলেটে সিরিজের প্রথম টেস্টে ৩২৮ রানে হেরেছে বাংলাদেশ। সিরিজ হার এড়াতে চট্টগ্রামে জয়ের বিকল্প নেই নাজমুল হোসেন শান্তর দলের।


শ্রীলংকা   বাংলাদেশ   টেস্ট ক্রিকেট  


মন্তব্য করুন


বিজ্ঞাপন