ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সীমানা পেরিয়ে: ৩ ফেব্রুয়ারি, ২০১৮

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার, ০৯:৪৬ এএম
সীমানা পেরিয়ে: ৩ ফেব্রুয়ারি, ২০১৮

চলমান বিশ্বের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে বাংলা ইনসাইডারের বিশেষ আয়োজন...

 বাংলাদেশ সীমান্তে ভারতের নজরদারিতে ড্রোনের চিন্তা

ভারত-বাংলাদেশ সীমান্তে  চোরা চালান, অবৈধ অনুপ্রবেশ, জাল নোট, আগ্নেয়াস্ত্র এবং মাদকদ্রব্য পাচার রুখতে বিএসএফ আগামী বছরের মধ্যেই স্মার্ট-ফেন্সিংয়ের সঙ্গে কাজে লাগাবে মনুষ্য চালকবিহীন আকাশযান ইউএভি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি এ বিষয়ে বিএসএফের প্রস্তাব অনুমোদন করেছে বলে বিএসএফ নিশ্চিত করেছে।

মিয়ানমার চায় না নিরাপত্তা পরিষদ রাখাইন সফর করুক

মিয়ানমারের সহিংসপূর্ণ রাখাইন রাজ্য সফরে যেতে চেয়েছিলো জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। কিন্তু মিয়ানমার জানিয়েছে, নিরাপত্তা পরিষদের রাখাইন সফরের জন্য এটা সঠিক সময় নয়। তবে নিরাপত্তা পরিষদের প্রস্তাবিত সফর বাতিল করে দেয়নি নেপিদো।

ভারতের বাজেটে বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য বিমার ঘোষণা

বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য বিমার ঘোষণা দিয়েছে ভারত সরকার। এ প্রকল্পের মাধ্যমে দরিদ্র পরিবার প্রতি প্রয়োজনে সরকারিভাবে বছরে ৫ লাখ রুপি পর্যন্ত চিকিৎসা খরচ জোগানো হবে। এর আওতায় থাকবে প্রায় ৫০ কোটি মানুষ। পর্যবেক্ষকরা বলছে, নির্বাচন সামনে রেখে ভোটারদের টানতে এ পদক্ষেপ নিচ্ছেন নরেন্দ্র মোদি।

সিনেমা হলে তরুণীকে ধর্ষণ!

ভারতের হায়দরাবাদে সিনেমা হলের ভেতরে এক তরুণী ধর্ষণের শিকার হয়েছেন। ১৯ বছর বয়সী ওই তরুণীকে তাঁর ফেসবুক বন্ধু ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। হায়দরাবাদে প্রশান্ত থিয়েটারে ‘পদ্মাবত’ সিনেমা দেখার সময় গত সোমবার ধর্ষণের ঘটনা ঘটে।

১৩ বছর ধরে দূষিত দুধ খাচ্ছে শিশুরা!

ফ্রান্সের দুগ্ধজাত পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ল্যাকটালিস বলেছে, শিশুদের জন্য তৈরি দুধে সালমোনেলা ব্যাকটেরিয়ার সংক্রমণ ২০০৫ সাল থেকে শুরু হয়ে থাকতে পারে। সম্প্রতি এর তৈরি শিশুখাদ্যে সালমোনেলা ব্যাকটেরিয়ার দূষণ ধরা পড়ার পর ফ্রান্স ও বিশ্বের অন্যান্য দেশ থেকে প্রায় ১ কোটি ২০ লাখ টিন শিশুখাদ্য প্রত্যাহার করা হয়েছে।

বাংলা ইনসাইডার/এমএইচ