ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮ , ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় বিশ্ব নেতাদের শোক

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার, ০২:১৮ পিএম
নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় বিশ্ব নেতাদের শোক

নেপালের কাঠমান্ডুতে বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্তে অর্ধশতাধিক মৃত্যুর ঘটনায় গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আবদুল হামিদ। এক ভিডিও বার্তায় বিমান যাত্রীদের উদ্ধার ও চিকিৎসার কাজে নেপালের পাশে থাকার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নেপালে বিমান দুর্ঘটনায় যুক্তরাষ্ট্র নিহতদের প্রতি সমবেদনা জানিয়েছে। মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র জানিয়েছেন, ‘ঘটনার শিকার ব্যক্তিদের পরিবার ও প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’তবে এ ব্যাপারে এখনো পর্যন্ত মার্কিন সহায়তা চাওয়ার কোনো তথ্য তাঁর জানা নেই বলেও জানিয়েছেন পররাষ্ট্র দপ্তরের এই মুখপাত্র।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় গভীর শোক প্রকাশ করে বলেছেন, ‘কাঠমান্ডু বিমানবন্দরে বাংলাদেশি বিমান বিধ্বস্তে প্রাণহানির ঘটনায় আমি গভীর সমবেদনা জানাচ্ছি। এই দুর্ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবার ও তাঁদের স্বজনদের প্রতি আমার সহানুভূতি পৌঁছে দেওয়ার অনুরোধ জানাচ্ছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

কাঠমান্ডুতে বিমান দুরর্ঘটনাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ গভীর সমবেদনা প্রকাশ করেছেন।  একই সঙ্গে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের পক্ষ থেকেও এর সভাপতি রাহুল গান্ধীও এই দুর্ঘটনায় শোক প্রকাশ করা হয়েছে।

এই বিমান দুর্ঘটনাতে শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনাও গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলাইনসাইডার/ডিজি/জেডএ