ঢাকা, রোববার, ২৪ জুন ২০১৮ , ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কাল বিশ্বকাপ: কেমন প্রস্তুতি নিল মস্কো? 

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ১৩ জুন ২০১৮ বুধবার, ০২:৪৪ পিএম
কাল বিশ্বকাপ: কেমন প্রস্তুতি নিল মস্কো? 

আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই রাশিয়াতে উঠতে ‘গ্রেটেস্ট শো অন আার্থ ফুটবল বিশ্বকাপের পর্দা। বিশ্বকাপের ২১তম আসরকে ঘিরে রাশিয়ার রাজধানী মস্কো সেজেছে এক নতুন সাজে। রাশিয়া বিশ্বকাপ আয়োজনের সর্বশেষ প্রস্তুতি কেমন? এক প্রতিবেদনে তাই জানিয়েছে বিবিসি:

বিশ্বকাপের সব প্রস্ততি সম্পন্ন

ফিফা-২০১৮ বিশ্বকাপের সব প্রস্ততি প্রায় শেষ, এখন শুধু চলছে সময়ের অপেক্ষা। ইতিমধ্যে সব দলগুলো ও তাঁদের সমর্থকরা পৌছে গেছে রাশিয়ায়। রাশিয়া বিশ্বকাপের প্রতি মূহুর্তের খবর জানানোর জন্য পৌছেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও। বিশ্বকাপের প্রস্তুতি সম্পন্ন করতে রাশিয়ার খরচ হয়েছে ৬৭০ কোটি ডলার।

উদ্বোধনী ম্যাচ মস্কোতে

রাশিয়ার রাজধানী মস্কোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি। লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। বাংলাদেশ সময় রাত ৯ টায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

প্রথম ম্যাচের উত্তেজনা

ইতিমধ্যেই প্রথম ম্যাচকে সামনে রেখে রাশিয়ান ভক্তদের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। দেশ বিদেশ থেকে আগত প্রচুর দর্শক এসে ভিড় জমিয়েছে মস্কোতে। লোকে লোকরণ্য শহর মস্কোর পরিবেশ হয়ে উঠেছে উৎসবমুখর । বাংলাদেশ থেকেও ব্যাপক ভক্ত ও সমর্থক পৌছে গেছে।

ভক্তদের উন্মাদনা

বিশ্বকাপ শুরুর আনন্দে ভক্তরা পোস্টার, প্লে কার্ড ও রঙ বেরঙের ফেস্টুন ও ছবি দিয়ে ভরিয়ে দিয়েছে পুরো শহর। ট্রেন, বাস ও বিভিন্ন গণপরিবহণ গুলোতে ও দলবেধে উৎসব করতে দেখা যাচ্ছে।

মস্কোতে নিরাপত্তা ব্যবস্থা

এদিকে ভক্ত ও সমর্থকদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে দেশটি কড়া নজরদারী দিচ্ছে। বিভিন্ন হোটেল কিংবা রেস্টুরেন্ট গুলোতে দেয়া হচ্ছে বিশেষ নিরাপত্তা। স্থানীয় প্রশাসন ও পুলিশের সার্বক্ষণিক সহায়তা মিলছে সব জায়গাগুলোতেই।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ