ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

যৌন কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন ট্রাম্প এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮ সোমবার, ০৯:৩৫ এএম
যৌন কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন ট্রাম্প এবং অন্যান্য খবর

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর যৌন কেলেঙ্কারির অডিও ফাঁস হওয়ার বিষয়ে মুখ খুললেন এবার। নিজের অপকর্মের অভিযোগ অস্বীকার করে তিনি বলেছেন, আমি খারাপ কিছু করিনি। গত এপ্রিলে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেনের অফিসে তল্লাশি চালিয়ে মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) একটি গোপন অডিও টেপ খুজে পায়। স্থানীয় সময় গত শনিবার ফাঁস হওয়া ওই অডিও টেপ প্রসঙ্গে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘ভাবাই যায় না যে প্রশাসন কোনো আইনজীবীর কার্যালয় ভেঙে তল্লাশি চালাতে পারে, কখনো এমন শুনিনি।’

অন্যান্য খবর

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ইমরান খানের দলের প্রার্থী নিহত

পাকিস্তানে নির্বাচনের মাত্র দু`দিন আগে আত্মঘাতী হামলায় দেশটির সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের রাজনৈতিক দলের এক প্রার্থী নিহত হয়েছেন। দেশটির পুলিশ কর্মকর্তারা বলেছেন, হামলায় আহত হয়েছে আরো কমপক্ষে চারজন। স্থানীয় সময় আগামী বুধবার পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের আশা করছেন ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

শাদে বোকো হারামের হামলায় নিহত ১৮

আফ্রিকার লেক শাদ অঞ্চলে সন্দেহভাজন বোকো হারাম জঙ্গিদের হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গত বৃহস্পতিবার রাত ৯টায় বোকো হারামের জঙ্গিরা দাবুয়া শহরের দক্ষিণে একটি গ্রামে হামলা চালায়। হামলাকারীরা ১৮ জনকে গলা কেটে হত্যা করেছে। এতে আহত হয়েছে আরো দু`জন। জঙ্গিরা আরও ১০ নারীকে অপহরণ করে নিয়ে গেছে।

স্যানিটারি পণ্যে আরোপিত কর বাতিল করল ভারত

সবধরনের স্যানিটারি পণ্যের ওপর ১২ শতাংশ কর আরোপের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভারত। কর আরোপের এক বছর পর তা বাতিল করার ঘোষণা দিল দেশটি। ভারত সরকার স্যানিটারি প্যাডকে বিলাসদ্রব্যের আওতায় ফেলে এর ওপর ১২ শতাংশ কর আরোপের সিদ্ধান্ত নেওয়ার পর এর বিরুদ্ধে ব্যাপক প্রচারণা শুরু হয়। এই সিদ্ধান্ত পরিবর্তনের জন্য একটি গণআবেদনে চার লোখের বেশি মানুষ স্বাক্ষর করেন।

দ. আফ্রিকায় গুলিতে ১১ ট্যাক্সি চালক নিহত

দক্ষিণ আফ্রিকায় শেষকৃত্য থেকে ফেরার পথে বন্দুকধারীদের গুলিতে ১১ ট্যাক্সি চালক নিহত হয়েছে। স্থানীয় সময় গত রোববার দেশটির কেওয়া-জুলু নাতাল শহরে এক সহকর্মী ট্যাক্সি চালকের শেষকৃত্য থেকে জোহানেসবার্গে ফেরার সময় বন্দুকধারীরা হামলা চালালে এ ঘটনা ঘটে। নিহতরা চালকদের সংগঠন গুটেং ট্যাক্সি এসোসিয়েশনের সদস্য ছিলেন। একটি মিনিবাসে করে ফেরার পথে অজ্ঞাত বন্দুকধারীরা তাদের ওপর গুলিবর্ষণ শুরু করে।

বন্দুকধারীর গুলিতে নিহত বুশের চিকিৎসক

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের চিকিৎসক ও হৃদরোগ বিশেষজ্ঞ মার্ক হউসনেক (৬৫)। স্থানীয় সময় গত শুক্রবার সকালে হিউস্টনে টেক্সাস মেডিকেল সেন্টারের কাছে এই ঘটনা ঘটে। পুলিশ ঘাতক যুবককে গ্রেপ্তার করেছে।

পাকিস্তানের সাবেক মডেল ও লেখিকার মরদেহ উদ্ধার

পাকিস্তানের সাবেক জনপ্রিয় মডেল ও ফ্রিল্যান্স সাংবাদিক কুরআতুলআইন (অ্যানি) আলী খানের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় গত  শনিবার করাচিতে তার নিজ বাসা থেকে মরদেহ উদ্ধার করা হয়। অ্যানি আলী খান নিজ ফ্ল্যাটে একা থাকতেন বলে জানা গেছে। তার স্বামী বর্তমানে বিদেশে আছেন। প্রতিবেশীরা জানায়,  অ্যানি আলী খানের ফ্ল্যাট থেকে ধোঁয়া বেরিয়ে আসছিল। পুলিশ যখন ঘটনাস্থলে পৌছায়, তখন সেখানে দরজা ভেতর থেকে বন্ধ ছিল। পুলিশ দরজা ভেঙে ফ্ল্যাটের ভেতরে প্রবেশ করে। মেঝেতে কিছু পোড়া বই আর মরদেহটি দেখতে পায় তারা।


বাংলা ইনসাইডার/এএইচসি