ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সংযুক্ত আরব আমিরাতে অবৈধদের বৈধ হওয়ার সুযোগ এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ৩১ জুলাই ২০১৮ মঙ্গলবার, ০৯:৩২ এএম
সংযুক্ত আরব আমিরাতে অবৈধদের বৈধ হওয়ার সুযোগ এবং অন্যান্য খবর

সংযুক্ত আমিরাতে অবৈধভাবে বসবাসকারীদের বৈধ হওয়ার সুযোগ দিতে দেশটির সরকার আগামী ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সাধারণ ক্ষমা ঘোষণা করেছে। স্থানীয় সময় গত রোববার এ তথ্য জানান জেনারেল ডাইরেক্টরি অব রেসিডেন্সি ফর অফ্যায়ার দুবাই এর মেজর জেনারেল মোহাম্মদ আল মারি। তিনি বলেন, অবৈধভাবে যারা সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে তাদের জন্য এটি হচ্ছে সরকারের পক্ষ থেকে একটি উপহার।

অন্যান্য খবর

পাকিস্তানে নির্বাচনে ব্যালটে প্রেমপ্রস্তাব!

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-গুলালাই (পিটিআই-জি) নেতা আয়শা গুলালাই একটি নির্বাচনী কেন্দ্রে ভোটের বদলে প্রেমপত্র পেয়েছেন। জাতীয় পরিষদের নওশেরা-১ আসনের একটি কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে। মজার বিষয় হচ্ছে রিসালপুর ২ নং সরকারি প্রাথমিক স্কুল কেন্দ্রে মাত্র একটি ভোট পেয়েছেন গুলালাই। তবে সেই ভোটটিও বাতিল হয়ে গেছে। কারণ ভোটার ব্যালট পেপারে সিল মারার পরিবর্তে ‘আই লাভ ইউ’ লিখেছেন।

ভূমিকম্পের পর লম্বকে পর্বতে আটকা ২৬৬ অভিযাত্রী

ইন্দোনেশিয়ার জনপ্রিয় পর্যটন কেন্দ্র লম্বক দ্বীপে শক্তিশালী ভূমিকম্পের পর সেখানকার একটি পাহাড়ে আটকা পড়েছেন আড়াই শতাধিক হাইকার বা অভিযাত্রী। ভূমিকম্পে পাহাড় ধসের কারণে রাস্তা ভেঙে যাওয়ায় এই দশায় পড়েছেন তারা। মাউন্ট রিনজানি নামে পাহাড়টিতে আটকে পড়া এই অভিযাত্রীদের উদ্ধারে অভিযান পরিচালনা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

আসামের নাগরিকত্ব হারাচ্ছে ৪০ লক্ষ অধিবাসী

ভারতের আসাম রাজ্যে প্রকাশ করা হয়েছে আসামের ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস বা এনআরসির (নাগরিকপঞ্জি) দ্বিতীয় ও চূড়ান্ত খসড়া। এই খসড়ায় বাদ পড়েছে ৪০ লাখ মানুষের নাম।  যাদের নাম উঠেছে তাঁরা ভারতীয় নাগরিক হিসেবে স্বীকৃতি পেয়েছেন। বাকিরা নাগরিকত্ব প্রমাণের সুযোগ পাবেন। সেই সুযোগে যদি নির্দিষ্ট তথ্য প্রমাণের মাধ্যমে তাঁরা নাম তুলতে না পারেন তাহলে তাদের ঠাঁই হবে আসামের উদ্বাস্তু শিবিরে।

কম্বোডিয়ায় বিরোধী দল ছাড়া ভোট, জয় দাবি ক্ষমতাসীনদের

কম্বোডিয়ার সাধারণ নির্বাচনে তেমন কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই বিপুল ভোটে প্রধানমন্ত্রী হুন সেনের দল কম্বোডিয়ান পিপলস পার্টি (সিপিপি) জয়লাভ করেছে। আদালতের নিষেধাজ্ঞার কারণে নির্বাচনে অংশ নিতে পারেনি প্রধান বিরোধী দল কম্বোডিয়া ন্যাশনাল রেস্কিউ পার্টি (সিএনআরপি)। স্থাণিয় সময় গত রোববার দেশটিতে সাধারণ নির্বাচন শেষে এ দাবি জানায় ১৯৮৫ সাল থেকে কম্বোডিয়ার শাসন ক্ষমতায় থাকা হুন সেনের দল সিপিপি।


বাংলা ইনসাইডার/এএইচসি