ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘বাংলাদেশি ও রোহিঙ্গাদের গুলি করা উচিত’ এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ০১ আগস্ট ২০১৮ বুধবার, ১২:২৭ পিএম
‘বাংলাদেশি ও রোহিঙ্গাদের গুলি করা উচিত’ এবং অন্যান্য খবর

ভারতের বিজেপি নেতা টি রাজা সিং বলেছেন, ‘বাংলাদেশি ও রোহিঙ্গারা ভারতের জন্য বিপজ্জনক। তাঁরা যদি স্বেচ্ছায় দেশ ত্যাগ না করে, তাঁদের গুলি করা উচিত।’ ভারতীয় নাগরিকত্ব না থাকায় আসামে রাষ্ট্রহীন হয়ে পড়া জনগোষ্ঠীকে ইঙ্গিত করে তিনি এ মন্তব্য করেন। রাজা সিং তেলেঙ্গানা রাজ্য বিধানসভার সদস্য। এর আগেও তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদের মুসলিম অধ্যুষিত এলাকাকে ‘মিনি পাকিস্তান’ বলে বিতর্ক উসকে দিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন।

অন্যান্য খবর

ইমরানের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন মোদী

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের শপথ গ্রহণ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হবে। এমনটাই জানিয়েছে দেশটির সাধারণ নির্বাচনে বিজয়ী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পার্টি অফিস। পিটিআই দলীয় অফিসের এক কর্মকর্তা জানিয়েছেন, ইমরান খানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীসহ সার্কভুক্ত সকল দেশের নেতাদের আমন্ত্রণ জানানো হবে। পার্টির চেয়ারম্যান নিজেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও উল্লেখ করেন ওই কর্মকর্তা।

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত ৩

যুক্তরাষ্ট্রের মেইনে একটি বিমান বিধ্বস্ত হয়ে তিন যাত্রী নিহত হয়েছেন। স্থানীয় সময় গত সোমবার গ্রিনভিল মিউনিসিপাল বিমানবন্দরের কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)। গ্রিনভিল পুলিশ বিভাগের এক মুখ্যপাত্র আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে, বিমান দুর্ঘটনায় যে তিন যাত্রী নিহত হয়েছেন, এখনও তাদের পরিচয় জানা যায়নি। তবে দুর্ঘটনাস্থল থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

মিয়ানমারে বন্যায় ১০ জনের মৃত্যু, বাস্তুহারা ৫৪ হাজার

মিয়ানমারে ভারী বর্ষনের ফলে সৃষ্ট বন্যায় এ পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। গৃহহীন হয়ে পড়েছে প্রায় ৫৪ হাজার মানুষ। দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, বন্যায় প্লাবিত বিস্তীর্ন এলাকার বাড়ি-ঘর পানিতে তলিয়ে গেছে। শুধুমাত্র ঘরের ছাদ দেখা যাচ্ছে। আটকে পড়া মানুষদের নৌকা দিয়ে উদ্ধার করছে স্বেচ্ছাসেবক দল। তাদের জন্য আশ্রয়ের ব্যবস্থাও করা হয়েছে।

বিচারের মুখোমুখি ট্রাম্পের সাবেক প্রচারণা প্রধান মানাফোর্ট

যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের নির্বামুখি রুশ হস্তক্ষেপ নিয়ে তদন্তকারী বিশেষ কর্মকর্তা রবার্ট মুলারের আনা অভিযোগের ভিত্তিতে প্রথম বিচারের কাঠগড়ায় দাঁড়াচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবিরের সাবেক প্রধান পল মানাফোর্ট। তার বিরুদ্ধে ব্যাংক জালিয়াতি, ভুয়া আয়কর রিটার্ন দাখিল, অর্থ পাচারসহ ১৮ টি অপরাধের অভিযোগ আনা হয়েছে। ভার্জিনিয়ার আলেক্সান্দ্রিয়ার ডিস্ট্রিক্ট কোর্টে  তিন সপ্তাহ ধরে তাঁর বিচার চলবে বলে জানা গেছে।

কাতারে তালেবান-মার্কিন কূটনীতিকদের বৈঠক

কাতারে যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ কূটনীতিকের সঙ্গে তালেবান কর্মকর্তাদের বৈঠক হয়েছে। বৈঠকে দোহায় তালেবানের রাজনৈতিক কার্যালয়ের প্রধান আব্বাস স্তানিকজাই ও মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সহকারি পরিচালক অ্যালিস ওয়েলস উপস্থিত ছিলেন। মার্কিন কর্মকর্তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন এবং আরও বৈঠক নিয়ে ‘প্রাথমিক পর্যায়ের’ আলোচনা হয়েছে বলে তালেবানদের এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।


বাংলা ইনসাইডার/এএইচসি