ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে আবারও একই পরিবারের ৪ জনের মৃতদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:০৫ পিএম, ০২ অগাস্ট, ২০১৮


Thumbnail

ভারতের কেরালায় একই পরিবারের ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় গতকাল বুধবার রাজ্যের ইদুক্কি জেলার থোডুপুঝা গ্রামে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির কয়েকটি সংবাদমাধ্যম। ব্ল্যাক ম্যাজিক বা তন্ত্রসাধনার জের ধরে পরিবারটির সদস্যদের হত্যা করা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

স্থানীয় পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, মৃতরা হলেন, গৃহকর্তা কনত কৃষ্ণন (৫২), তাঁর স্ত্রী সুলেখা (৫০), তাঁদের মেয়ে আরসা (২১) ও ছেলে অর্জুন (১৮)। মৃতদেহগুলি ময়না তদন্তের জন্য কোট্টয়ম মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, ওই পরিবারটির সদস্যরা গ্রামের কারও সঙ্গে মেলামেশা করতো না। দিনে একবার বাড়ি থেকে বেরিয়ে এক প্রতিবেশীর কাছে দুধ নিতে যেতেন যেকোনো একজন। কিন্তু পরপর তিনদিন দুধ নিতে না আসায় সন্দেহ হয় প্রতিবেশীর। এরপর তাদের বাড়িতে গিয়ে রক্তের দাগ দেখতে পায় স্থানীয়রা। পরে পুলিশ এসে বাড়ির পেছনের একটি গর্ত থেকে মৃতদেহগুলো উদ্ধার করে।

সবগুলো মৃতদেহে ধারালো অস্ত্রের আঘাত ছিল এবং গর্তের মধ্যে একটি আরেকটির ওপর সাজানো ছিল বলে জানিয়েছে পুলিশ। তিন বছর আগে তন্ত্রসাধনার অভিযোগে গৃহকর্তা কনত কৃষ্ণনকে আটক করা হয়েছিলো বলেও জানিয়েছে তারা। কনত ব্ল্যাক ম্যাজিক বা তন্ত্রসাধনা করতেন বলে  স্বীকার করেছেন তাঁর ভাইও।

এর আগে গত ১১ জুলাই রাজধানী দিল্লিতে একই পরিবারের ১১ সদস্যের ‍মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সেটিও তন্ত্রসাধনার কারণে আত্মহত্যার ঘটনা বলে প্রাথমিকভাবে জানিয়েছিল পুলিশ।

কিছুদিন আগে ভারতের হাজারিবাগে একই পরিবারের ৬ সদস্যের মৃতদেহ পাওয়া যায়। ঋণে জর্জরিত হয়ে তাঁরা আত্মহত্যা করেছিল বলে জানায় পুলিশ।

এরপর স্থাণীয় সময় গত সোমবার দেশটির ঝাড়খণ্ড রাজ্যের রাঁচিতে একই পরিবারের ৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। আর্থিক টানাপড়েনের জের ধরে তাঁরা আত্মহত্যা করে থাকতে পারে বলে প্রাথমিকভাবে মনে করছে তদন্তকারীরা।

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ

 



মন্তব্য করুন


ওয়ার্ল্ড ইনসাইড

ফেসবুকে আবারও ত্রুটি

প্রকাশ: ০১:১৩ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

আবারও ত্রুটি দেখা গেছে মেটার মালিকাধীন ফেসবুকে। ফেসবুকের টাইমলাইনে ব্যবহারকারীরা নিজের পোস্ট দেখতে পাচ্ছেন না। 

মঙ্গলবার সকাল থেকে ফেসবুকে নিজের বা বন্ধুর প্রোফাইলে দেখা যাচ্ছে ‘নো পোস্ট অ্যাভেইলেবল’। অনেক ব্যবহারকারী এমন সমস্যার সম্মুখীন হচ্ছেন। তবে, জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যম কিছুই জানাচ্ছে না।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) বিভিন্ন ব্যবহারকারী এই অভিযোগের কথা জানান। ওয়েবসাইট ও পরিষেবার অবস্থা সম্পর্কে তথ্য প্রদানকারী অনলাইন মাধ্যম ডাউন ডিটেক্টরে এমন সমস্যা নিয়ে মঙ্গলবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রায় সাড়ে ৫শ ব্যবহারকারী রিপোর্ট করেছেন। 

তারা বলেছেন, ‘সকাল থেকে ফেসবুক প্রোফাইলে কোন পোস্ট দেখা যাচ্ছে না। আমাদের সব পোস্ট কি ফেসবুক মুছে ফেলেছে?’ ধারণা করা হচ্ছে, ফেসবুকের সার্ভারে কারিগরি সমস্যার কারণে এমনটা হয়েছে। সাময়িক এই সমস্যা কিছু সময়ের মধ্যেই সমাধান হবে। 


ফেসবুক   প্রোফাইল   টাইমলাইন  


মন্তব্য করুন


ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলকে সহযোগিতার কথা অস্বীকার করল সৌদি আরব

প্রকাশ: ১২:৪৫ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

ইসরায়েলে নজিরবিহীন হামলার দু'দিন আগেই সৌদি আরব ও উপসাগরীয় দেশগুলোকে জানিয়েছিলেন ইরানের কর্মকর্তারা। যাতে হামলার সময় এসব দেশ তাদের আকাশসীমা রক্ষা করতে পারে। কিন্তু সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সে তথ্য যুক্তরাষ্ট্রকে জানিয়ে দেয়। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা দ্য ওয়াল স্ট্রিট জার্নালের বরাতে এ তথ্য জানিয়েছে ইসরায়েলের সংবাদপত্র হারেৎজ।

এদিকে, ইরানি মিসাইল হামলা ঠেকাতে ইসরায়েলকে নাকি সৌদি আরব সহযোগিতা করেছে বলেও একটি ইসরায়েলি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে। তবে এমন দাবি নাকচ করেছে সৌদি আরব। যদিও সৌদি আরবের সরকারি ওয়েবসাইটের বরাত দিয়ে সহযোগিতার কথা জানিয়েছিল ইসরায়েলি সংবাদমাধ্যম। বিষয়টি নিয়ে সৌদি গণমাধ্যম আল আরাবিয়া নিউজ নিজেদের সোর্সের মাধ্যমে এই খবর যাচাই করতে গেলে ঘটনার সত্যতা অস্বীকার করে সৌদি কর্তৃপক্ষ। 

ওই সোর্স আল আরাবিয়া নিউজ জানিয়েছে, সরকারের কোনো অফিশিয়াল ওয়েবসাইটে ইসরায়েলে ইরানি হামলার ঠেকাতে সৌদি আরবের অংশগ্রহণের বিষয়ে কিছুই ছাপানো হয়নি।  

এর আগে, যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা দ্য ওয়াল স্ট্রিট জার্নালের বরাতে ইসরায়েলের সংবাদপত্র হারেৎজ দাবি করে সৌদি আরব ও মিসরের একাধিক সূত্র জানিয়েছে, বেশ কয়েকটি আরব দেশের সরকার আশঙ্কা করছিল, ইসরায়েলকে সহায়তা করলে ইরানের সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। কিন্তু যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনার পর সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত হামলার গোয়েন্দা তথ্য জানাতে রাজি হয়।


ইসরায়েল   সৌদি আরব   ইরান   যুক্তরাষ্ট্র  


মন্তব্য করুন


ওয়ার্ল্ড ইনসাইড

পরবর্তী পরিকল্পনার কথা জানালেন ইরান

প্রকাশ: ১২:৩১ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

ইসরায়েলে প্রথমবারের মতো নজিরবিহীন হামলা চালিয়েছে ইরান। এ হামলার পর নিজেদের পরবর্তী পরিকল্পনার কথা জানিয়েছেন ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান (চিফ অব স্টাফ) মেজর জেনারেল মোহাম্মদ বাগেরি। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

ইসরায়েলে শত শত ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার মাধ্যমে ইরানের সবকয়টি লক্ষ্যই পূরণ হয়েছে বলে দাবি করেছেন মোহাম্মদ বাগেরি। ইসরায়েল পরবর্তীতে প্রতিশোধমূলক হামলা না চালালে দেশটিতে আর কোনো হামলার পরিকল্পনা নেই তেহরানের বলেও জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, ইসরায়েলের কোনো বেসামরিক ও অর্থনৈতিক লক্ষ্যবস্তুতে ইরান হামলা চালায়নি। দেশটিতে হামলায় কেবল সামরিক স্থাপনাকে লক্ষ্য করা হয়েছে। হেরমন পর্বতে ইসরায়েলের একটি গোয়েন্দা ঘাঁটিতে হামলা করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সশস্ত্র বাহিনীর এ কর্মকর্তা বলেন, সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলার ঘটনায় ওই ঘাঁটি জড়িত। এ ছাড়া নেগেভ মরুভূমিতে ইসরায়েলের নেভাতিম বিমানঘাঁটিতে হামলা চালানো হয়েছে। এ ঘাাঁটি থেকেই ইরানের কনস্যুলেটে বিমান হামলা চালানো হয়।

তিনি আরও বলেন, ইরানের হামলায় ইসরায়েলের এ ঘাঁটি দুটিই উল্লেখযোগ্যভাবে ধ্বংস হয়ে গেছে এবং সেগুলোকে নিষ্ক্রিয় করা হয়েছে। শনিবারের হামলার চেয়ে ১০ গুণ বেশি শক্তিশালী হামলা চালাতে তেহরান সক্ষম বলেও দাবি করেন তিনি।

এদিকে, ইরানের প্রতিশোধমূলক হামলার জবাবে পাল্টা হামলার সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েলের যুদ্ধাকালীন মন্ত্রিসভা। যদিও সেই হামলা কখন এবং কোন মাত্রায় হবে তা নিয়ে দ্বিধাবিভক্তি রয়েছে।


ইরান   ইসরায়েল   মন্ত্রিসভা   ড্রোন হামলা  


মন্তব্য করুন


ওয়ার্ল্ড ইনসাইড

গাজা দখলে নেতানিয়াহুর নতুন ফন্দি

প্রকাশ: ১২:০১ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

গাজা দখলে যোগ হলো নেতানিয়াহুর নতুন ফন্দি ‘নেটজারিম করিডোর’। চলমান সংঘাতের মধ্যেই নীরবে প্রায় চার মাইল প্রশস্ত একটি সড়ক বানিয়েছেন ইসরাইলি বাহিনী। আর সড়ক গিয়ে পৌঁছেছে ভূমধ্যসাগর উপকূলে। এই সড়ক বানিয়ে উপত্যকাটিকে দুই ভাগে ভাগ করার পরিকল্পনা করেছে নেতানিয়াহু। ইসরাইলি বাহিনীর তৈরি এই সড়কটি ‘নেটজারিম করিডোর’ নামে পরিচিত। 

সড়কটি গাজা উপত্যকাকে উত্তর-দক্ষিণে ভাগ করেছে। তেল আবিব বলছে এ পথ দিয়ে সেনা চলাচল ও লজিস্টিক সরঞ্জাম পরিবহন করা হবে।

বিশ্লেষকরা মনে করছেন, গাজাকে বিভক্ত করতে নতুন যে সড়কটি ইসরাইল তৈরি করছে সেটি অত্যন্ত উদ্বেগের । নতুন এই সড়কটি ইসরাইল-গাজার সীমান্ত প্রাচীর থেকে শুরু হয়ে গাজার ওপর দিয়ে গিয়ে পশ্চিমে উপকূলীয় এলাকায় শেষ হয়েছে। রাস্তাটির সঙ্গে সালাহ আল-দীন এবং আল-রশীদ সড়কেরও সংযোগ রয়েছে। 

বিশ্লেষকদের মতে, এই সড়কের মাধ্যমে তেল আবিবের জন্য গাজার ভেতরে প্রবেশ ও বের হতে সুবিধা হবে। কারণ তখন গাজার প্রতিরক্ষা, নিরাপত্তাসহ পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে ইসরাইলের হাতে।

গাজার নিয়ন্ত্রণ ইসরাইলের হাতে থাকলে কী হতে পারে সেটি অনুমান করাই যায়। তবে, উপত্যকাটি ঘিরে ইসরাইলের বৃহৎ ‘উন্নয়ন প্রকল্পের পরিকল্পনা’ এই মুহূর্তে আন্তর্জাতিক মহলে ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

কেননা গাজায় ইসরাইলি দমন-পীড়নের পেছনে বেনিয়ামিন নেতানিয়াহুর বড় স্বার্থ রয়েছে। যেখানে উচ্চগতির রেলওয়ে প্রকল্প, গাজার গ্যাস ক্ষেত্রও অন্তর্ভূক্ত। মিশরের সুয়েজ খালকে টেক্কা দিতে নতুন ক্যানেল তৈরির বিষয়টিও সামনে চলে এসেছে। এ সবকিছুই গাজা ঘিরে ইসরাইলের ভূরাজনৈতিক স্বার্থ।

মানচিত্রে খুব কাছ থেকে পুরো গাজা উপত্যকার দিকে তাকালে দেখা যাবে এটি ভূমধ্যসাগরের উপকূলে অবস্থিত এবং ইসরাইলের মূল বন্দরগুলোর একেবারে কাছে। যেমন- হাইফা, হাদেরা, আশদোদ, আশকেলন, তেল আবিব। যেখানে ইসরাইলের প্রচুর গ্যাস মজুদ রয়েছে এবং তেল পাইপলাইন রয়েছে।

ইসরাইলের অর্থনীতির জন্য এগুলো খুবই গুরুত্বপূর্ণ। আর তাই গত বছর অক্টোবরে যখন হামাস তেল আবিব লক্ষ্য করে হামলা চালায়, তখন ইসরাইল উদ্বিগ্ন হয়ে পড়েছিল তাদের তামার গ্যাসক্ষেত্রটির নিরাপত্তা নিয়ে। আর তখন থেকেই ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূলের নামে গাজাবাসীর ওপর বর্বরতা চালাচ্ছে ইসরাইল। যেকোনো মূল্যে গাজার নিয়ন্ত্রণ নিয়ে ভূরাজনৈতিক ও অর্থনৈতিক স্বার্থ পূরণ করাই তেল আবিবের লক্ষ্য।


গাজা   নেতানিয়াহু   নেটজারিম করিডোর   ইসরাইল  


মন্তব্য করুন


ওয়ার্ল্ড ইনসাইড

ব্রাজিল উপকূলে নৌকায় মিলেছে পচনশীল ২০ জনের মরদেহ

প্রকাশ: ১০:৩৬ এএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

উত্তর-পূর্ব ব্রাজিলের উপকূলে একটি নৌকায় অন্তত ২০ জনের পচনশীল মরদেহ পাওয়া গেছে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) ব্রাজিলের ফেডারেল পাবলিক মিনিস্ট্রি ঘোষণা করেন যে, নৌকাটি প্যারার উত্তর-পূর্বে ব্রাগান্সার উপকূলে পাওয়া গেছে। 

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, নৌকায় অন্তত ২০ জনের মরদেহ পাওয়া গেছে, কিন্তু দেহাবশেষ পচে যাওয়ার কারণে নৌকায় কতজন মারা গেছে তা জানা যায়নি।

নৌকাটি প্যারার যে অঞ্চল থেকে উদ্ধার করা হয়েছে সে স্থানটি রাষ্ট্রীয় রাজধানী বেলেম থেকে ১৮৫ মাইল দূরে। 

এদিকে তদন্তকারীরা জানিয়েছেন, নিহতরা ব্রাজিলের না হলেও সম্ভবত ক্যারিবিয়ান থেকে এসেছেন বলে মনে করা হচ্ছে। আর স্থানীয় কর্তৃপক্ষ বলছে, ব্রাজিলিয়ানদের নিখোঁজ হওয়ার সাম্প্রতিক কোনো খবর পাওয়া যায়নি।


ব্রাজিল   নৌকা   মরদেহ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন