ঢাকা, রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

সুইজারল্যান্ডে কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি বিমান বিধ্বস্ত

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৪:০০ পিএম
সুইজারল্যান্ডে কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি বিমান বিধ্বস্ত

সুইজারল্যান্ডে একই দিনে কয়েক ঘন্টার ব্যবধানে দুটি বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শনিবারের এ দুটি ঘটনায় দুই বিমানের ২৩ আরোহীর সবাই নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্স এসব তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় সময় গতকাল শনিবার সকালে দেশটির নিডভালডেন প্রদেশের রেং গিরিপথ এলাকার বনভূমির একটি দুর্গম স্থানে ছোট একটি বিমান বিধ্বস্ত হলে একই পরিবারের বাবা-মা ও তাদের দুই সন্তান নিহত হন।

এ ঘটনার কয়েক ঘণ্টা পর স্থানীয় এয়ারলাইন্স জেইউ-এয়ারের একটি ছোট বিমান আল্পস পবর্তমালার সুইজারল্যান্ডের অংশে বিধ্বস্ত হয়। বিমান কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করলেও এ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি তারা।

সুইস পুলিশ টুইটবার্তায় জানিয়েছে, ঘটনাস্থলের উদ্দেশ্যে পাঁচটি হেলিকপ্টার ও বড় একটি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। দেশটির বেসামরিক বিমান পরিবহন সংস্থা ঘটনাস্থলের উপরের আকাশপথটি বন্ধ করে দিয়েছে বলেও জানানো হয়েছে।

জেইউ-এয়ারলাইন নিজেদের ওয়েবসাইটে বলেছে, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের জেইউ-৫২ বিমানটি বিধ্বস্ত হয়েছে। এই মূহুর্তে আমাদের কাছে আর কোনো তথ্য নেই।

জেইউ-৫২ বিমানটিতে যাত্রীদের জন্য ১৭টি আসন ছিল বলে জানা গেছে। দুজন পাইলট বিমানটি পরিচালনা করে থাকেন বলে জানিয়েছে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম। তবে বিমানটিতে কতোজন আরোহী ছিল সে সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

বাংলা ইনসাইডার/এএইচসি