ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ , ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভারতে বন্যায় নিহত ২২ এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮ শুক্রবার, ০৮:৩৮ এএম
ভারতে বন্যায় নিহত ২২ এবং অন্যান্য খবর

ভারতের কেরালা রাজ্যে টানা বৃষ্টির ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ২২ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন। কেরালার ইডুক্কিতে ১১ জন, মল্লপুরমে পাঁচজন, কুন্নুরে দুজন, ওয়েল্যান্ডে তিনজন, কোঝিকোড়ে একজন নিহত হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় সরকারি কয়েকটি বাহিনী কাজ করছে কোঝিকোড় এবং মধ্য কেরালার বিভিন্ন জায়গায়।

অন্যান্য খবর

আর্জেন্টিনার সিনেটে গর্ভপাত বিল খারিজ

গর্ভপাত সংক্রান্ত একটি বিল খারিজ করে দিয়েছে আর্জেন্টিনার সিনেট। এ বিল পাস হলে গর্ভাবস্থার প্রথম ১৪ সপ্তাহে গর্ভপাত বৈধ হতো।   যুক্তি-তর্কের পর ৩৮ জন সিনেটর এ বিলের বিপক্ষে ভোট দেন, অন্যদিকে ৩১ জন এ বিলের পক্ষে ভোট দেন। এর ফলে পুনরায় আইনটি উত্থাপনের জন্য আইনজীবীদের আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

গাজায় আবারও ইসরায়েলি হামলা, নিহত ৩

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় এক গর্ভবতী নারী ও তার দেড় বছর বয়সী শিশুসহ তিন জন নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার এ হামলা চালানো হয়। ইসরায়েলি স্থাপনা লক্ষ্য করে হামাসের রকেট হামলার জবাবে এ আক্রমণ চালানো হয় বলে মনে করা হচ্ছে। হামাসের ওই হামলায় কয়েকজন ইসরায়েলের নাগরিক আহত হয়।

লোম্বকে উদ্ধার অভিযানের মধ্যে আবারও শক্তিশালী ভূমিকম্প

উদ্ধার অভিযানের মধ্যেই আবারও শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার জনপ্রিয় পর্যটন দ্বীপ লোম্বক। স্থানীয় সময় বৃহস্পতিবার ৫ দশমিক ৯ মাত্রার ভুকম্পনটি অনুভূত হয়। এতে নতুন করে বেশ কিছু ভবন ধসে পড়েছে। সপ্তাহখানেকের মধ্যে পরপর কয়েকটি ভূমিকম্পে মৃতের সংখ্যা ৩৪৭ ছাড়িয়েছে।

রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করছে যুক্তরাষ্ট্র

নোভিচক ইস্যুতে রাশিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় বুধবার এক বিবৃতির মাধ্যমে নিষেধাজ্ঞার বিষয়টি প্রকাশ করেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর। সাবেক রুশ দ্বৈত চর সের্গেই স্ক্রিপাল ও তাঁর মেয়ে ইউলিয়ার ওপর নার্ভ এজেন্ট নোভিচক প্রয়োগের অভিযোগে এ নিষেধাজ্ঞা আরোপ করা হবে বলে জানিয়েছে তারা। মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন কর্মকর্তা জানান, যুক্তরাষ্ট্র এ বিষয়ে নিশ্চিত হয়েছে যে, রাশিয়া রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছে, যা আন্তর্জাতিক আইন লংঘন করে। এমনকি নিজেদের নাগরিকদের ওপরও দেশটি এই অস্ত্রের প্রয়োগ করেছে বলে জানান তিনি।

বাংলা ইনসাইডার/এএইচসি