ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

অনিশ্চয়তায় ইমরানের শপথ গ্রহণ

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১১ আগস্ট ২০১৮ শনিবার, ০২:৩৫ পিএম
অনিশ্চয়তায় ইমরানের শপথ গ্রহণ

ইমরানের শপথ গ্রহণ নিয়ে প্রতিনিয়তই তৈরি হচ্ছে নতুন জটিলতা। একের পর এক বাধা যেন ইমরানকে প্রধানমন্ত্রীর পদ থেকে দূরে রাখতে চাইছে। এর মধ্যেই আবার আসল নতুন এক বাধা। শপথ গ্রহণের তারিখ পেছানো হয়েছে আবারও।

পাক নির্বাচনে জয়ী হওয়ার পরই ১১ আগস্ট ইমরান খানের শপথ গ্রহণের কথা ছিল। ১৪ ই আগস্ট স্বাধীনতা দিবসের আগেই প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের কথা ছিল ইমরানের। সে হিসেবেই চলছিল সব প্রস্ততি।

পরে সেটি পেছানো হয় এক ধাপ। জানানো হল, ১১ ই আগস্ট নয়, ১৪ই আগস্ট ইমরান শপথ গ্রহণ করছেন। এ ঘোষণার কিছুদিনের মধ্যেই ইমরানের শপথ গ্রহণের তারিখ পেছাল আরও একবার। ইমরানের শপথ গ্রহণ হচ্ছে না পাকিস্তানের স্বাধীনতা দিবসে। স্বাধীনতা দিবসের পূর্বেই ইমরানের শপথ নেওয়ার কথা থাকলেও, সে আশা পূরণ হল না পিটিআই নেতার। এবার স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলিত হচ্ছে না ইমরানের হাতে।

পাক সংবাদমাধ্যম জিও টিভি জানায়, প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের নতুন তারিখ ঠিক করা হয়েছে ১৮ আগস্ট। এদিকে এ শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য প্রেসিডেন্ট মামুন হোসের তাঁর স্কটল্যান্ড সফর বাতিল করেছেন। কেননা, শপথ বাক্য তো তিনিই পাঠ করাবেন।

ইমরানের শপথ গ্রহণ অনুষ্ঠানে কারা উপস্থিত থাকছেন সেটি নিয়েও রয়েছে ধোঁয়াশা। প্রথমে পিটিআই নেতারা জানায়, আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনের কোনো তারকা থাকছে না শপথ অনুষ্ঠানে। পরে জানা যায়, ইমরানের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকছেন ক্রিকেট জীবনের প্রতিদ্বন্দ্বী তিন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার, কপিল দেব ও নভজ্যোৎ সিং সিধু।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ