ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ট্রাম্পের জামাতার কোম্পানিকে জরিমানা এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৮ বুধবার, ০৯:২৩ এএম
ট্রাম্পের জামাতার কোম্পানিকে জরিমানা এবং অন্যান্য খবর

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা জ্যারেড কুশনারের রিয়েল এস্টেট কোম্পানিকে দুই লাখ ১০ হাজার ডলার জরিমানা করেছে নিউইয়র্ক নগর নিয়ন্ত্রন কর্তৃপক্ষ। স্থানীয় সময় সোমবার কুশনার কোম্পানিজ এলএলসি’কে এ জরিমানা করা হয়। কুশনারের কোম্পানি এক ডজনেরও বেশি ভবনে নির্মাণ কাজ করার অনুমতি চেয়ে ৪২টি মিথ্যা আবেদন করেছিল বলে জানা গেছে।

অন্যান্য খবর

ইন্দোনেশিয়ায় আবারও ভূমিকম্প

ইন্দোনেশিয়ায় আবারও ভূমিকম্পন অনুভূত হয়েছে। ৬ দশমিক ৪ মাত্রার এ ভূমিকম্পে এখন পর্যন্ত ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার ভূমিকম্পটি দেশটির নুসা তেনগারার রাজধানী কুপাঙের ১০০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ১০ কিলোমিটার গভীরতায় আঘাত হানে বলে জানা গেছে।

সোমালিয়ায় গৃহহীন মানুষের সংখ্যা বেড়ে দ্বিগুণ

চলতি বছরের প্রথমার্ধেই সোমালিয়ায় ঘরহারা মানুষের সংখ্যা বেড়ে দ্বিগুন হয়েছে। দেশটির রাজধানী মোগাদিসুতে বহুতল ভবন নির্মাণের হিড়িক পড়ায় কোনো ধরনের নোটিশ ছাড়াই বহু মানুষকে উচ্ছেদ করে প্রোপার্টি ডেভেলপাররা। চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই মাসের মধ্যে দুই লাখের বেশি মানুষকে উচ্ছেদ করা হয় যা গতবছরের একই সময়ে উচ্ছেদ হওয়া মানুষের তুলনায় দ্বিগুণ। যুদ্ধ, খরা ও বন্যায় জর্জরিত মানুষগুলোকে বলপূর্বক উচ্ছেদ করা হয়েছে বলে জানা গেছে।

রোহিঙ্গা ইস্যুতে চাপ প্রয়োগ সমাধান নয়: চীন

চাপ প্রয়োগ করে রোহিঙ্গা ইস্যুতে সমাধানে পৌছানো যাবে না বলে মনে করছে চীন। মিয়ানমারের সামরিক কর্মকর্তাদের বিচার প্রসঙ্গে জাতিসংঘের বিবৃতির পর এমন মন্তব্য করলো দেশটি। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনইয়ং জাতিসংঘের বিবৃতি প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের ধর্মীয়, ঐতিহাসিক ও জাতিগত পটভূমি খুবই জটিল। একতরফা সমালোচনা ও চাপ প্রয়োগ সত্যিকার অর্থে বিষয়টি সমাধানে সহায়ক হবে না।

ভারতে অ্যাকটিভিস্টদের বিরুদ্ধে অভিযান, গ্রেপ্তার ৫

ভারতে প্রখ্যাত অ্যাকটিভিস্টদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। চলতি বছরের শুরুতে মহারাষ্ট্রে বর্ণভিত্তিক সহিংসতায় উস্কানির অভিযোগে এখন পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে শীর্ষ মানবাধিকার সংগঠন পিপলস ইউনিয়ন অফ সিভিল লিবার্টিজ বা পিইউসিএলের প্রধান সুধা ভরদ্বাজ, প্রাবন্ধিক ও মানবাধিকার কর্মী গৌতম নওলাখা, মাওবাদীদের সমব্যথী বলে পরিচিত কবি ভারভারা রাওসহ আরও কয়েকজনকে দেশটির বিভিন্ন শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে।


বাংলা ইনসাইডার/এএইচসি