ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভারতের ওপর নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ৩১ আগস্ট ২০১৮ শুক্রবার, ১০:৫১ এএম
ভারতের ওপর নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের এবং অন্যান্য খবর

রাশিয়া থেকে অস্ত্র ও সামরিক সরঞ্জামাদি কিনলে ভারতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র।  এমনটাই জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদপ্তর পেন্টাগনের শীর্ষ কর্মকর্তা র‌্যানডাল স্ক্রিভার। তিনি বলেন, ভারত যদি রাশিয়া থেকে অস্ত্র কেনে তবে নিষেধাজ্ঞা থেকে দেশটির সহজে অব্যাহতি মিলবে এমন নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না। 

অন্যান্য খবর

‘পদত্যাগ করা উচিত ছিল সু চির’

মিয়ানমারে রোহিঙ্গা সংকট সমাধানে ব্যর্থ হওয়ায় দেশটির নেত্রী অং সান সু চির পদত্যাগ করা উচিত ছিল। এমন মন্তব্যই করেছেন জাতিসংঘের মানবাধিকার কমিশনের বিদায়ী প্রধান রাদ আল হুসেন। রাখাইনে মিয়ানমারের সেনাবাহিনীর চালানো গণহত্যার ওপর জাতিসংঘের প্রতিবেদন প্রকাশ পাওয়ার কিছুদিনের মধ্যেই এই মন্তব্য করলেন তিনি। বিবিসি’কে দেওয়া এক সাক্ষাৎকারে হুসেন বলেন, ‘রোহিঙ্গা সংকট বিষয়ে নোবেলজয়ী এই নেত্রীর ভূমিকা ছিল অত্যন্ত দুঃখজনক। পরিস্থিতি সমাধানে ব্যবস্থা নেওয়ার মতো ক্ষমতা সু চির ছিল।

৫ হাজার কোটি ডলার ব্যয়ে সম্মত বিমসটেকের পররাষ্ট্রমন্ত্রীরা

পারষ্পরিক সম্পর্ক ও সহায়তা বৃদ্ধির লক্ষ্যে বিমসটেক জোটের সাত দেশের পররাষ্ট্রমন্ত্রীরা প্রায় ৫ হাজার কোটি ডলার ব্যয়ের ব্যাপারে একমত হয়েছেন। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকালে বিমসটেক সম্মেলন শুরুর পূর্বে এই সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় বাংলাদেশে বিমসটেকের স্থায়ী সচিবালয় নির্মাণের ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়।

মেক্সিকোয় টেলিভিশন সাংবাদিককে গুলি করে হত্যা

মেক্সিকোর পর্যটন নগরী কানকুনে একজন টেলিভিশন সাংবাদিককে হত্যা করা হয়েছে। জ্যাভিয়ার এনরিক রদ্রিগুয়েজ ভালাদারেস নামের ওই সাংবাদিক চ্যানেল ১০ এর ক্যামেরাম্যান ও সাংবাদিক ছিলেন। গণমাধ্যম কর্মীদের পেশাগত দায়িত্ব পালনের জন্য ঝুঁকিপূর্ণ মেক্সিকোতে এ নিয়ে চলতি বছর ১৮ সাংবাদিককে হত্যা করা হলো।

সিএনএন প্রধানকে বরখাস্ত করা উচিৎঃ ট্রাম্প

ক্যাবল নিউজ নেটওয়ার্কের (সিএনএন) প্রেসিডেন্ট জেফ জুকারের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে এক টুইটবার্তায় তিনি বলেন, ‘জেফ জুকারকে বরখাস্ত করা উচিৎ।’

তিনি আরও জানান, ‘আমার প্রতি সিএনএন এর ঘৃণা এবং চরম পক্ষপাতের কারণে এ সংবাদ প্রতিষ্ঠানটি ঠিকমত কাজই করতে পারছে না।‘


বাংলা ইনসাইডার/এএইচসি