ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

দিনে ধারাভাষ্যকার, রাতে ডাকাত!

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ৩১ আগস্ট ২০১৮ শুক্রবার, ০৭:৪৯ পিএম
দিনে ধারাভাষ্যকার, রাতে ডাকাত!

দিনের বেলায় টিভি ক্যামেরার সামনে নিপাট ভদ্রলোকের মতো উপস্থাপনা করলেও রাতে তিনি হয়ে যেতেন অস্ত্রধারী ডাকাত। এই অভিযোগেই গ্রেপ্তার হয়েছেন বেলজিয়াম ও ফ্রান্সের টিভি চ্যানেল ‘আরটিএল টিভিআই’ এর জনপ্রিয় মুখ স্টিফেন পাওয়েলস।

সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস ও তার আশেপাশের এলাকায় চোর-ডাকাতসহ সন্ত্রাসীদের ধরতে অভিযান শুরু করে পুলিশ। এই অভিযানে বেশ কয়েকজন দুস্কৃতিকারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয় ব্রাসেলস পুলিশ। সেই সূত্রে তদন্ত করতে গিয়েই উঠে আসে ৫০ বছর বয়সী পাওয়েলসের নাম। এরপর স্থানীয় সময় গত মঙ্গলবার শহরের ল্যাসনে এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

প্রাথমিক তদন্তে পাওয়েলসের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্রসহ ডাকাতিতে অংশ নেওয়ায় প্রমাণ পাওয়া গেছে। সরকারপক্ষের আইনজীবীর পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। তিনি একটি ডাকাত দলের সক্রিয় সদস্য হিসেবে কাজ করতেন বলেও জানা গেছে।

গ্রেপ্তারের পর গত বুধবার আদালতে হাজির করা হয় পাওয়েলসকে। বিচারক তাঁর শর্তাধীন জামিন মঞ্জুর করেছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

বেলজিয়ামের নাগরিক হলেও ফ্রান্সেও সমান জনপ্রিয় পাওয়েলস। দেশটিতে ফুটবল বিষয়ক একাধিক অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। এছাড়া ‘লাইফ ইজ ফুল অব আনএক্সপেক্টেড টার্নস’ নামে বেলজিয়ামের একটি টিভি শোও উপস্থাপনা করেন তিনি। সেলিব্রিটি এবং সাধারণ মানুষের জীবনের মোড় ঘুরিয়ে দেওয়া বিভিন্ন ঘটনা তুলে ধরার কারনে এর টিআরপিও অনেক বেশি থাকে বলে জানা গেছে।

গ্রেপ্তারের পরই পাওয়েলসকে টিভি চ্যানেল থেকে বরখাস্ত করা হয়েছে। ছাটাইয়ের কারণ পরে ব্যাখ্যা করা হবে বলে বিবৃতির মাধ্যমে জানিয়েছে আরটিএল কর্তৃপক্ষ।

বাংলা ইনসাইডার/এএইচসি