ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ , ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আবারও আলোচনায় ক্লিনটনের মনিকা

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৮ বুধবার, ০২:৩১ পিএম
আবারও আলোচনায় ক্লিনটনের মনিকা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে সম্পর্কে জড়িয়ে বার বার সংবাদের শিরোনাম হয়েছেন মনিকা লিউনস্কি। হোয়াইট হাউসের সাবেক এই শিক্ষানবিশ আবারও আলোচনায় উঠে এসেছেন।

ইসরায়েলভিত্তিক টেলিভিশন চ্যানেল ২-এর একটি লাইভ অনুষ্ঠানে এসেছিলেন মনিকা। স্থানীয় সময় গত সোমবারের ওই অনুষ্ঠানে আকস্মিকভাবেই বিল ক্লিনটনের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করে বসেন উপস্থাপিকা ইয়নিট লেভি। আর এতেই ক্ষুব্ধ হয়ে অনুষ্ঠানের মঞ্চ থেকে বেরিয়ে যান তিনি।

চলতি বছরের শুরুতে বিল ক্লিনটন এক অনুষ্ঠানে বলেছিলেন, তিনি মনিকার কাছে ক্ষমা চাইতে বাধ্য নন। ওই মন্তব্যের সূত্র ধরে মনিকাকে চ্যানেল ২-এর উপস্থাপিকা লেভি প্রশ্ন করেন, ‘আপনি কি এখনো ব্যক্তিগতভাবে ক্ষমা প্রত্যাশা করেন?`

উত্তরে ৪৫ বছর বয়সী মনিকা বলেন, ‘১৯৯৮ সালের ওই কেলেঙ্কারি নিয়ে কথা বলার মানে হয় না।’ এরপর তিনি অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

টুইটারে ক্ষোভ প্রকাশ করে মনিকা বলেন, ‘সাক্ষাৎকারের আগেই স্পষ্ট করে উল্লেখ করা ছিল, কী কী বিষয় নিয়ে প্রশ্ন করা যাবে না। কিন্তু তাঁরা সেটি অগ্রাহ্য করেছে। এটা অবশ্যই আপত্তিকর।’

মনিকার আচরণের প্রতিক্রিয়ায় চ্যানেল-২ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আমরা তাঁর অনুভূতিকে সম্মান জানাই। তাঁর জন্য অবশ্যই আমাদের শুভকামনা থাকবে।’ অনুষ্ঠানে আসার জন্য মনিকাকে ধন্যবাদ জানালেও অনাকাঙ্ক্ষিত প্রশ্নের জন্য ক্ষমা চায়নি তারা।

১৯৯৫-৯৬ সালে হোয়াইট হাউসে কর্মরত অবস্থায় তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পরেন মনিকা লিউনস্কি। সে ঘটনার জের ধরে ক্লিনটনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়াও শুরু হয়েছিল।


বাংলা ইনসাইডার/এএইচসি