ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

প্যারোলে মুক্তি পেলেন নওয়াজ এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৯:২১ এএম
প্যারোলে মুক্তি পেলেন নওয়াজ এবং অন্যান্য খবর

স্ত্রীর দাফন সম্পন্ন করার জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সাবেক এই প্রধানমন্ত্রীর মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা ক্যাপ্টেন (অব:) সাফদারকেও প্যারোলে ছাড়া হয়েছে বলে জানা গেছে৷ স্থানীয় সময় গত মঙ্গলবার মধ্যরাতে কারাগার থেকে ছাড়া পান তাঁরা। সংবাদমাধ্যম ’ডন’ এ তথ্য নিশ্চিত করেছে।

অন্যান্য খবর

জাতিসংঘ অধিবেশনেও যাচ্ছেন না সু চি

রোহিঙ্গা গণহত্যায় প্রশ্নবিদ্ধ ভূমিকার কারণে বিশ্বজুড়ে নিন্দিত মিয়ানমারের স্টেট কাউন্সেলর বা সরকারপ্রধান অং সান সু চি আসন্ন জাতিসংঘের সাধারণ অধিবেশনেও যোগ দেবেন না। রাখাইনে গণহত্যার কারণে মিয়ানমার সেনাবাহিনীকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো উচিত বলে জাতিসংঘের প্রতিবেদন এবং এ নিয়ে নেপিদোর ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের তীব্র চাপের মধ্যে খবরটি জানা গেলো।

ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লুলা

ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দ্য সিলভা। গতকাল মঙ্গলবার দেশটির ওয়ার্কার্স পার্টির নেতা গ্লেইসি হফম্যান পুলিশ সদরদপ্তরের বাইরে লুলার সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানান। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত ৭২ বছর বয়সী লুলা এ পুলিশ সদরদপ্তরেই ১২ বছরের দণ্ড ভোগ করছেন।

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮

কাশ্মীর ইস্যুতে বারত সরকারের নির্বিকার থাকা আন্তর্জাতিকভাবে নিন্দনীয় বলে মন্তব্য করেছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল বাশেলেত। স্থানীয় সময় গত সোমবার জেনেভায় জাতিসংঘের মানবাধিকার পরিষদের ৩৯তম অধিবেশনের উদ্বোধনী বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। মিশেল বাশেলেত বলেন, সারাবিশ্বের অন্যান্য মানুষের মতো কাশ্মীরের মানুষের স্বাধীনভাবে বাঁচার এবং কথা বলার অধিকার আছে। কিন্তু সেখানে তাদের অপমান, লাঞ্ছনা, এমনকি মৃত্যুর মুখোমুখি হতে হচ্ছে। তাদের ন্যূনতম সম্মান এবং মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে।

নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে যুক্তরাষ্ট্র

চীনের উত্তর পূর্বাঞ্চলীয় এলাকা জিনজিয়াং-এ সংখ্যালঘু মুসলিমদের ওপর চালানো ধরপাকড় অভিযান ও তাদের আটকে রাখা নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র হিথার নোয়ার্ট এ উদ্বেগ জানান। কংগ্রেস সূত্রকে উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মানবাধিকার লঙ্ঘনের দায়ে জ্যেষ্ঠ চীনা কর্মকর্তা ও কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কথাও ভাবছে ট্রাম্প। চীন দাবি করে আসছে ইসলামিক সশস্ত্র যোদ্ধা ও বিচ্ছিন্নতাবাদীদের হুমকির মুখে আছে জিনজিয়াং প্রদেশ। 


বাংলা ইনসাইডার/জেডআই