ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বোস্টনে তিন শহরে বিস্ফোরণ এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক 
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ০৯:২৭ এএম
বোস্টনে তিন শহরে বিস্ফোরণ এবং অন্যান্য খবর

যুক্তরাষ্ট্রের বোস্টনের উত্তরাঞ্চলের বেশ কয়েকটি শহরে বৃহস্পতিবার গ্যাস বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩৯ জন আহত এবং একজন নিহত হয়েছেন। ম্যাসাচুসেটাস পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, বোস্টনের পূর্ব উপকূলীয় শহর লরেন্স, এনডোভার ও নর্থ এনডোভারে অগ্নিকাণ্ড, বিস্ফোরণের মোট ৭০টি তথ্য পেয়েছেন তারা এবং এলাকাগুলোতে এখনও নির্গত গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। আপাতত গ্যাস লাইন বন্ধ রাখা হয়েছে। এটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে বেশ কিছুটা সময় প্রয়োজন বলে জানানো হয়েছে।

অন্যান্য খবর

লিয়াজো অফিস খুলেছে দুই কোরিয়া

কোরিয়া যুদ্ধের পর এই প্রথম যৌথভাবে লিয়াজো অফিস খুলেছে উত্তর ও দক্ষিণ কোরিয়া। শুক্রবার দুই কোরিয়ার সীমান্তের উত্তরের অংশে কায়েসং শহরে এ সংযোগ কার্যালয় খোলা হয়েছে। এতে করে দুই কোরিয়ার মধ্যে শান্তি ও সমৃদ্ধির পথে আরো এগিয়ে যাওয়ার নতুন সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একত্রীকরণ মন্ত্রী চো মায়ুং-জিওন বলেছেন, এ কার্যালয়ে দুই কোরিয়ার পক্ষ থেকে ২০ জন করে কর্মী রাখা হবে। দুই দেশই এ লিয়াজো অফিসের মাধ্যমে ‘২৪ ঘণ্টায় ৩৬৫ দিনই সরাসরি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা’ করতে পারবে।

বাচ্চাসহ পার্লামেন্টে যোগ দিয়ে ইতিহাস গড়লেন ব্রিটিশ এমপি

ব্রিটিশ পার্লামেন্টের এক অধিবাশনে প্রথমবারের মতো বাচ্চাসহ অংশ নিয়ে ইতিহাস গড়েছেন দেশটির লিবারেল ডেমোক্র্যাটস দলের নারী সংসদ সদস্য(এমপি) জো সুউনসন। স্থানীয় সময় গত বৃহস্পতিবার হাউস অব কমন্সে তিনি তার শিশুপুত্র গ্যাব্রিয়েলসহ পার্লামেন্টের আধুনিকীকরণের প্রয়োজন সম্পর্কিত এক বিতর্কে অংশ নেন।

মার্কিন বিচার বিভাগকে সহযোগিতা করবে ম্যানাফোর্ট

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে বিচার বিভাগ এবং বিশেষ কৌঁসুলি রবার্ট মুলারের তদন্ত টিমকে সহায়তা করতে সম্মত হয়েছেন ট্রাম্প ক্যাম্পেইনের সাবেক চেয়ারম্যান পল ম্যানাফোর্ট। স্থানীয় সময় গতকাল শুক্রবার কৌঁসুলি অ্যান্ড্রু ওয়াইজম্যান বলেছেন, ম্যানাফোর্টের দোষ স্বীকারের চুক্তি একটি ‘সহযোগিতা চুক্তি’। রায়ের সময় বা ‘সহযোগিতা চুক্তির সফলতার’ ওপর ভর করে তার বিরুদ্ধে অন্যান্য অভিযোগ বাদ দেয়া হবে।

কফি আনানের অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্ব নেতাদের অংশগ্রহণ

জন্মভূমি ঘানায় স্থানীয় সময় গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের অন্ত্যেষ্টিক্রিয়া। এতে বিশ্বের সাবেক ও বর্তমান নেতারা অংশ নিয়েছেন বলে জা্না গেছে। এর আগে, এই কূটনীতিকের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঘানায় তিনদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হয়। ১৮ আগস্ট সুইজারল্যান্ডের বার্ন শহরের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এ সময় তার বয়স হয়েছিল ৮০ বছর।


বাংলা ইনসাইডার/এএইচসি